এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Sourabh Goswami | 202.142.65.99 | ১৩ নভেম্বর ২০২১ ০০:০৭501068
  • Osonkhyo dhonnobad amr kaj take ato sundor vabe swikriti debar jonno
  • Sanju Halder | 2401:4900:1219:f206:1:2:ea82:516d | ১৩ নভেম্বর ২০২১ ০১:১১501072
  • অসাধারণ 
  • aranya | 2601:84:4600:5410:2538:3431:825d:2630 | ১৩ নভেম্বর ২০২১ ০২:২৬501077
  • বাঃ 
  • kk | 68.184.245.97 | ১৩ নভেম্বর ২০২১ ০৬:৩৫501088
  • ভালো লাগলো। সৌরভ গোস্বামী, আপনি খুব সুন্দর।
  • বিপ্লব রহমান | ১৩ নভেম্বর ২০২১ ০৬:৩৭501089
  • "পানপাতার মত মুখ ও টানা টানা চোখের জন্য সৌরভকে প্রায়ই অনেকে বলত যে ওকে দুর্গারূপে ভালো মানাবে।" 
     
    সত্যিই কি ডাগর চোখ! চামুণ্ডা রূপটি সবচেয়ে ভাল। সামনা সামনি দেখা হলে প্রনাম ঠুকে দিতেও পারি! :))
     
    ব্রাভো ❤️
  • Abhyu | 47.39.151.164 | ১৩ নভেম্বর ২০২১ ০৭:০৩501091
  • ভালো লাগলো।
  • 4z | 184.145.3.59 | ১৩ নভেম্বর ২০২১ ০৮:৫৪501099
  • বাঃ, খুব সুন্দর। 
  • | ১৩ নভেম্বর ২০২১ ০৯:৩৯501101
  • খুব সুন্দর লাগল।
  • ইন্দ্রাণী | ১৪ নভেম্বর ২০২১ ০৬:২৩501144
  • খুব ভালো লাগল । নৈঃশব্দের পত্রগুচ্ছ, সাইলেন্ট সাগার মত সিরিজ হয়ে উঠুক।
  • :|: | 174.255.128.154 | ১৪ নভেম্বর ২০২১ ০৭:১৫501147
  • ভালো। সব ছবিই হয় সোজা মুখ নয় ডান দিকে ফেরানো।
    বাঁদিকে দেবী প্রসন্নবদন না দেখলে লেফট ফ্রন্টের হাল কি ফিরবে? :)
    শুনেছিলাম মমতাশঙ্কর নাকি সত্যজিৎ রায়কে আগন্তুকে কাজ করার সময় বলেছিলেন সব সময় এই রকম একটা স্পেসিফিক দিক থেকেই ছবি তুলতে কারণ অন্যদিকটা ততটা ফটোগ্রাফিক না। বিশ্ববিখ্যাত পরিচালক, যাঁর হাতে ক্যামেরা কথা বলে, মনে হয় কথা রাখেন্নি।
  • r2h | 2405:201:8005:9947:e0df:65ab:627c:839a | ১৪ নভেম্বর ২০২১ ১১:৪০501157
  • চমৎকার ছবি সব, দারুন উদ্যোগ, দারুন ভাবনা।
     
    তবে ব্যক্তিগত ভাবে শারদীয় উৎসব থেকে ধর্মীয় অনুষঙ্গ কমে সামাজিকতা গুরুতর হোক এমন চাই বলে এই সময় হলেই  এত ঠাকুর দেবতার সাজপোশাক - এটা  পছন্দ হয় না।
  • সে  | 194.56.48.114 | ২১ মার্চ ২০২২ ১৩:৫০505130
  • অসম্ভব মনে হয়েছিল, কিন্তু অসম্ভব তো নয়। অসাধারণ। সৌরভ গোস্বামীকে অভিনন্দন।
     
  • reeta bandyopadhyay | ২১ মার্চ ২০২২ ২২:৩৮505152
  • প্রশংসার  ভাষা নেই 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে প্রতিক্রিয়া দিন