• গুরুচন্ডা৯ : লগ ইন করুন
  • আপনার গুগল বা ফেসবুক আইডি দিয়ে সরাসরি লগ ইন করার জন্য উপযুক্ত বাটনে ক্লিক করুন। গুরুচন্ডা৯ সাইটে আলাদা করে নিবন্ধীকরণ বা রেজিস্ট্রেশনের কোনো প্রয়োজন নেই।
  • **নতুন ব্যবহারকারীদের জন্যঃ ফেসবুক দিয়ে প্রবেশ করতে সাধারণভাবে কোনো সমস্যা নেই। কিন্তু গুগল দিয়ে করাই বাঞ্ছনীয়। কারণ, ফেসবুক সাম্প্রতিককালে ব্যবহারকারীদের ইমেল সম্পর্কিত তথ্য জানাচ্ছেনা। ফলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে কোনো গোলমাল হলে, গুরুতে প্রবেশ করতেও সমস্যা হতে পারে।
    যদি আপনি পুরোনো ব্যবহারকারী হন এবং ফেবু দিয়েই প্রবেশ করে নানা লেখালিখি ইতিমধ্যেই করে থাকেন, তাহলে অবশ্য স্বচ্ছন্দে প্রবেশ করতে পারেন। সেক্ষেত্রে খুব সম্ভবত ইমেল আইডিটি আমাদের কাছে আছে। না থাকলে ভবিষ্যতে অন্য ভাবে সেটি সংগ্রহ করে নেওয়া হবে।

    ব্যক্তিগত তথ্য সংক্রান্ত নীতিঃ

    * লগ-ইন পদ্ধতিটি সম্পূর্ণভাবেই গুগল বা ফেসবুক দ্বারা নিয়ন্ত্রিত। গুরুচন্ডালি আপনার পাসওয়ার্ড দেখতে পায়না, ফলে জমিয়ে রাখারও কোনো প্রশ্ন নেই।
    * গুগল বা ফেসবুক থেকে গুরুচন্ডালি আপনার সম্পর্কে নিম্নলিখিত ব্যক্তিগত তথ্য সংগ্রহ করেঃ ১) নাম ২) প্রোফাইল ছবি, যদি পাওয়া যায় ৩) মেল আইডি, যদি পাওয়া যায় ৪) হোম পেজ, যদি পাওয়া যায়
    * এই তথ্য কেবলমাত্র আপনার গুরুচণ্ডালি অ্যাকাউন্টে ব্যবহার করা হয়। নাম, প্রোফাইল ছবি, এবং হোম পেজ সকলেই দেখতে পায়। মেল আইডি প্রকাশ্যে দৃশ্যমান নয়, কিন্তু আপনাকে নোটিফিকেশন পাঠানোর জন্য ব্যবহার করা হয়। আপনি ইচ্ছে করলে নোটিফিকেশন বন্ধ করতে পারেন।
    * এগুলি আপনি "ব্যবহারকারীর খুঁটিনাটি" পাতায় গিয়ে দেখতে পারেন, বদলাতে পারেন, বা মুছে দিতে পারেন।
    * এগুলি ব্যবসায়িক কারণে অন্য কোনো তৃতীয় পক্ষের কাছে উন্মুক্ত করা হয় না।
    * ব্যক্তিগত তথ্য সংক্রান্ত নীতিগুলিতে ভবিষ্যতে আরো কিছু সংযোজন বা বিয়োজন বা পরিবর্তন হতে পারে। সে সমস্ত ক্ষেত্রে তার বিবরণ এই পাতায় বা গুরুচন্ডালির সাইটে পাওয়া যাবে।
    *লগিন করে বা লগিন ছাড়াই ব্যবহার করে আপনি ব্যবহার সংক্রান্ত এই নীতিগুলির সঙ্গে একমত হচ্ছেন।
    ব্যবহার সংক্রান্ত নীতিঃ

    * আপনি যা লিখবেন, বা যে ছবি পোস্ট করবেন, তা সম্পূর্ণ আপনার দায়িত্বে। গুরুচণ্ডা৯র এ ব্যাপারে কোনো দায় নেই।
    * গুরুচণ্ডা৯ অন্যের স্বত্তাধিকার সংক্রান্ত শিল্পবস্তুর ব্যবহার করা অনুমোদন করেনা। কপিরাইট সংক্রান্ত কোনো সমস্যা হলে দায় সম্পূর্ণভাবে লেখকের।
    * ঘৃণা ছড়ালে বা অন্য কোনো কারণে কোনো লেখা বা ছবি গুরুচণ্ডা৯র অন্তর্বস্তুর বিরোধী মনে হলে, গুরুচণ্ডা৯ সেই লেখা বা ছবি মুছে দিতে পারে।
    * ব্যবহার সংক্রান্ত নীতিগুলিতে ভবিষ্যতে আরো কিছু সংযোজন বা বিয়োজন বা পরিবর্তন হতে পারে। সে সমস্ত ক্ষেত্রে তার বিবরণ এই পাতায় বা গুরুচন্ডালির সাইটে পাওয়া যাবে।

গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]
মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত