এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ela | 237812.69.563412.111 (*) | ২৪ আগস্ট ২০১৯ ০১:১৩49414
  • পড়ার ইচ্ছে রইল।

    সমাজ সংস্কারের আগে তো নিজেদের সংস্কারের প্রয়োজন। সেটা যে সহজ কাজ নয়। তার থেকে একটা খেতাব বা ক্ষতিপূরণ দিয়ে দেওয়া তো দু’মিনিটের মামলা। ওতেই লোকে ধন্য ধন্য করে।

    সার্থক জনম মাগো, জন্মেছি এই দেশে
    সার্থক জনম মাগো তোমায় ভালোবেসে
  • | 236712.158.676712.56 (*) | ২৪ আগস্ট ২০১৯ ০৫:৪৫49413
  • #
  • avi | 236712.158.566712.143 (*) | ২৫ আগস্ট ২০১৯ ০১:২১49417
  • এই বইটার রিভিউ ফেসবুকে দ-দির দেওয়া দেখে নামিয়ে পড়লাম এই দুদিনে। একটানা পুরোটা পড়া যায় নি। থেমে থেমে পড়লাম। চাবুক লেখা। নির্লিপ্তি ভাবটা খুব জোরালো।
  • Ela | 236712.158.895612.118 (*) | ২৫ আগস্ট ২০১৯ ০১:৩৯49418
  • দ, অনেক অনেক ধন্যবাদ।

    ই-বুকে আবার অসুবিধে কী, এখন তো এটাই সবথেকে সুবিধে হয়। পড়ে জানাবো।
  • i | 237812.68.565623.109 (*) | ২৫ আগস্ট ২০১৯ ০৫:২৫49415
  • মাসকাবারি বই পত্তরের কথা কিঞ্চিৎ ঘন ঘন হউক। খুব দরকার।
  • Ela | 236712.158.455612.192 (*) | ২৮ আগস্ট ২০১৯ ০৪:৪০49419
  • দ, পড়ে জানাবো লিখেছিলাম। তাই বলতে এলাম। যদিও বলার কিছু নেই। বড্ড কষ্ট। ফুলমতীর বাচ্চাটার মত একবার চিৎকার করতে পারলে…

    আবারও, অনেক ধন্যবাদ আপনাকে বইটি পড়ানোর জন্য।
  • | 236712.158.455612.192 (*) | ২৮ আগস্ট ২০১৯ ০৬:৩১49420
  • দু'কথা লিখে দেওয়ায় অভি আর এলা পড়ে ফেললেন - আক আরো টুকটাক লিখে রাখা যাবে নিশ্চিন্তে।
  • স্বাতী রায় | 236712.158.676712.162 (*) | ৩০ আগস্ট ২০১৯ ০৪:০৬49421
  • বইটা পড়লাম। এক সিটিং এই। বলিষ্ঠ লেখা । তবু মনে হল আরও কিছু পাওয়ার ছিল - শেষটা কেমন জোর করে শেষ করা মনে হল।

    এই কলাম টা রেগুলার হোক।
  • | 237812.68.454512.186 (*) | ০১ সেপ্টেম্বর ২০১৯ ০১:১৩49423
  • আচ্ছা ভিন্নমত পাওয়া গেল।
  • | 237812.68.454512.186 (*) | ০১ সেপ্টেম্বর ২০১৯ ০১:১৩49422
  • আচ্ছা ভিন্নমত পাওয়া গেল।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে প্রতিক্রিয়া দিন