এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কনিষ্ক | 5690012.176.34.19 (*) | ১৫ মে ২০১৯ ০১:২৭48212
  • আমার একটা সাথী জুটল! :) ;) :D
  • সিপুএম | 670112.51.1223.130 (*) | ১৫ মে ২০১৯ ০৩:৫৭48213
  • সিপুএম এক্টাই পাবে ঐ বিকাশ বাবুর টা।
  • | 230123.142.5678.100 (*) | ১৫ মে ২০১৯ ১১:০৬48214
  • এই লেখাটা একেবারেই বিষানের কাছে আন এক্সপেক্টেড। র‍্যাশনাল প্রোগ্রেসিভ দের উপরে বিজেপির আক্রমণ নতুন কোন খবর না, একজন মনীষী র জীবনাদর্শ অক্ষরে অক্ষরে পালন করিনি বলে তাঁর মুর্তি ভাঙা হলে চেঁচামেচি কেন করা যাবে না, এটা কোন স্ট‍্যানডার্ড যুক্তি ই না, রেটোরিক হিসেবে ও দুর্বল। বিজেপির প্রোপাগান্ডায় কেন গুরুত্ব দেব , তৃণমূল এর নেত্রীর থিয়েট্রিক্স এর সমালোচনা তো করতেই হবে , একটা চিল চিৎকার করা র পদ্ধতি তিনি বহুদিন ধরেই বৃবহার করছেন, তাতেই ভোটে জিতছেন, তাঁকেই মহান গণতান্ত্রিক হিসেবে জনগন মেনে ছেন, মিডিয়া এসেনশিয়ালি কাগুজে বাঘ কে ৮৪ সাল থেকে বহু যত্নে তাঁকে মুখ‍্যমন্ত্রী জাতীয় নেত্রী ইত্যাদি বানিয়ে ছেন, তাই কলেজে মিছিল ঝামেলা করবে, ভাংচুর করবে, মহান জীবনাদর্শ নেই বলে কিছু বলা যাবেনা এটা কোন কথা ই না।
  • | 230123.142.5678.100 (*) | ১৫ মে ২০১৯ ১১:০৭48215
  • *তাই বলে
  • Rouhin Banerjee | 342323.191.6723.96 (*) | ১৫ মে ২০১৯ ১১:২৩48210
  • ইয়েস। হাঁয়েশ

    কান্ট এগ্রী মোর
  • | 230123.142.5678.100 (*) | ১৫ মে ২০১৯ ১১:৫৮48216
  • ধরা যাক তদন্তে বেরোল গোটাটাই মমতার দলের নাটক। তাতে মমতার দলকে গুছিয়ে গাল দেব, অবশ্যই দেব, প্রাথমিকভাবে আমি ফ‍্যাসিস্ট ন‍্যারেটিভ নেব ক‍্যানো? রাজনৈতিক মিছিলে র সংস্কৃতি যাদের কাছে রোড শো, তাদের এক মুহূর্তের তরেও স্পেয়ার করব কেন, আমার যাই হতাশা থাক পভলিক লাগফ নিয়ে।
  • | 230123.142.5678.100 (*) | ১৫ মে ২০১৯ ১১:৫৯48217
  • *পাবলিক লাইফ
  • dc | 232312.174.2389.56 (*) | ১৫ মে ২০১৯ ১২:৫৯48211
  • এখন বাঙালি তো হুজুগে পাবলিক, তো এই তালে যদি যাদবপুরের সিপিএম প্রার্থী জিতে যায় তো ভালো। অন্তত আমি হলে তো সিপিএমকে ভোট দিতাম, যদিও আমি সিপিএমের বিপক্ষে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি মতামত দিন