এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • প্রভাস চন্দ্র রায় | 2409:4060:2113:4236::2296:a8b1 | ০৫ জুন ২০২০ ১৪:৫৫94022
  • ইউরোপের অধিকাংশ উন্নত পুঁজিবাদী দেশগুলোর সরকার যেখানে সাধারণ মানুষের স্বাস্থ্য ব‍্যবস্থার দায় নিজেদের কাঁঁধে বহন করে, সেখানে আমাদের মত তৃতীয় বিশ্বের দেশের সরকার স্বাস্থ্য ব‍্যবস্থা থেকে নিজেদের হাত ধুয়ে ফেলছে। 

    এই প্রসঙ্গে বিভিন্ন ভাবে জন সচেতনতা জাগানোর প্রয়াস সত্বেও মানুষ সে ভাবে সরকারের উপর চাপ সৃষ্টি করার মত আন্দোলন নিয়ে নিস্পৃহ থেকেছে। অথচ ভুগতে হচ্ছে তাদেরই বেশি। 

    আর চিকিৎসা কর্মীদের নিরাপত্তা সম্বন্ধে যত কম বলা যায় ততই ভালো।

  • পারমিতা | 2409:4060:383:eb6:aafb:2be6:e8d8:772b | ০৫ জুন ২০২০ ১৬:২২94024
  • স্বাস্থ্যকর্মীদের দায় তার নিজের এই রায় শোনার পরে যদি অনেক স্বাস্থ্যকর্মী কাজ করতে অস্বীকার করে তাহলে এই সময় কি অবস্থা হবে ভাবা যায়না।
  • আর ভাই | 2409:4065:21b:3723:3485:62f6:7bff:9c4c | ০৫ জুন ২০২০ ১৮:৫৬94030
  • আরে তার জন্য তো এসমা আছে! কিছু রাজ্যে জারিও হয়ে গেছে। সেই প্রথম দিকেই,যখন পিপিই ও আসেনি, তখন সেসব ছাড়াই সব কাজ কর‍তে বাধ্য হয়েছেন! কোন রাজ্য, একটু কান পাতলেই বেরবে।
  • সূয্যি ডাক্তার ও বিমান বুড়ো একসাথে | 178.73.210.105 | ০৬ জুন ২০২০ ১৯:১৮94042
  • শুনলাম নাকি চীন আর কিউবা র পর কেরালা ও নাকি ভ্যাকসিন তৈরী করে ফেলেছে 

    খালি ফেইসবুক থেকে ডাউনলোড করলেই হবে 

  • বিপ্লব রহমান | ০৮ জুন ২০২০ ০৬:৫৮94111
  • "অতএব, স্বাস্থ্য একটি মাল - এবং জানেনই তো, মালের দায়িত্ব আরোহীর।" 

    অকপট সত্য। এপারেও চিত্র একই,  দেশ বদলায়, শাসক বদলায়,   শোষণ বদলায় না     

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে প্রতিক্রিয়া দিন