এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • adhuli | 190.148.69.210 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ০৫:২৪75100
  • খুব দরকারী কথা। অনেক so called সেক্যুলার দের জলবে যদিও। একটা সম্প্রদায় কে তোষণ করার ফল কি হচ্ছে, সেটা WB তে সবাই দেখতে পাচ্ছে। এবং তার বদলা নিতে অন্য সাম্প্রদায়িক দল এর ভোট বেড়ে যাচ্ছে। এই vicious সাইকেল টা শুরু তেই শেষ না করতে পারলে দিনে দিনে বাড়তেই থাকবে।
  • সে | 203.108.233.65 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ০৭:৪৩75101
  • আপনি আমার মনের কথাগুলো লিখছেন। অভিনন্দন জানাই।
  • পল্লবী | 125.249.221.74 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ০৭:৫৩75103
  • হক কথা!
  • পল্লবী | 125.249.221.74 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ০৭:৫৩75102
  • হক কথা!
  • dd | 132.172.98.251 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ০৭:৫৪75104
  • আমারো।

    এমন কি রঞ্জনেরো। (আমাকে কিন্তু রঞ্জন ওর স্পোক্সপার্সন - এইসব কয় নাই)। তাও ও। আগ বাড়িয়ে ওর নামো কয়ে দিলেম।
  • pi | 24.139.221.129 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ০৭:৫৫75105
  • এবং আমারো।
  • ranjan roy | 24.97.11.105 (*) | ০৯ অক্টোবর ২০১৪ ১২:৩৩75106
  • উরি শ্লা! ডিডির সঙ্গে আমার নাড়ির যোগ আছে মনে হয়। অথবা ডিডি জাত-বদ্যি! নাড়ি দেখতে জানে।
    সত্যি কথা বলি?
    আমি ভয় পাচ্ছি তীব্র বাই-পোলার অ্যাটিচুডে।
    একদিকে বন্ধু সোমনাথ রায়(তাতিন কি?) এর কবিতা। ওর কবিতা আমার বরাবরই খুব ভালো লাগে।
    ও আম্রিগাকে প্রতিরোধের শক্তি হিসেবে ইসলামী জঙ্গীপনার কোন বিকল্প দেখছে না।
    অন্যদিকে আমার পুরনো বন্ধু হার্ডকোর্বাম পরিবারের ছেলে। রিটায়ার করেছে। ভাল সেতার বাজায়। এমার্জেন্সির স্ময়েও যুব কংগ্রেসের প্রোগ্রামে সেতার বাজায় নি। বাম নাটক করিয়েছে।
    আজ ও আর এস এস এর একল বিদ্যালয়ের অ্যাডভাইসর!
    বলল-- যতই আম্রিগাকে গাল দাও, প্যান ইসলামিক জিহাদ ঠেকানোর ক্ষমতা অকমাত্র আম্রিগারই আছে।মোদী তাই করছে।
    বাঙালী মধ্যবিত্তের এই তীব্র দ্বিমেরুকরণ!
    হে ঈশ্বর! কোন উঁচু মগডালে তুমি বসে আছো?
  • adhuli | 190.148.69.210 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০২:৪৩75107
  • ইন ফ্যাক্ট গত ৫০ বছর এ এই বাই-পোলার অ্যাটিচুড শুধু বেড়েছে। আজকের দিন হলে নজরুল বা সয়দ মুজতবা আলী কে আর লিখতে হত না, fatwa দিয়ে ওদের মুন্ডু কাটা হত। তবু জলে যায় যখন দেখি কিছু নিজের পেছনে ঢোকানো আঁতেল মেজরিটি র maulobad আর মাইনরিটি র মুলোবাদ এর ডিফারেন্স নিয়ে লব্মা lecture দিছে।
  • ranjan roy | 24.97.28.253 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০৩:১৭75108
  • বড় ক।
  • superlike | 125.112.74.130 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০৪:৪৪75109
  • ক ।
    "যতই আম্রিগাকে গাল দাও, প্যান ইসলামিক জিহাদ ঠেকানোর ক্ষমতা অকমাত্র আম্রিগারই আছে।" শুধু আম্রিগা নয় রাশা ( উদা চেচেন ) লালচীন ( উদা জিনজিয়াং ) ও পারে । "মেরেছ কলসির কানা তা বলে কি প্রেম দেব না" চলে না প্রাকটিক্যাল দুনিয়ায় ।আর যারা আম্রিগাকে প্রতিরোধের শক্তি হিসেবে ইসলামী জঙ্গীপনার কোন বিকল্প দেখছে না তাদের এখন ইরাক সিরিয়া আফগানিস্তানের সাধারণ মানুষ গুলোর দুর্দশা দেখে এসে লেকচার দেয়া উচিত
  • Biplob Rahman | 212.164.212.20 (*) | ২২ অক্টোবর ২০১৪ ০১:১৯75110
  • "ইসলামী মৌলবাদ একই সঙ্গে হিন্দু মৌলবাদী শক্তিরও হাত শক্ত করে।"
    এ ক ম ত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন