এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • aranya | 172.118.16.5 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০১:০৪59845
  • বাঃ

    হ্যাঁ, ব্যাপক মিস তো বটেই, ভিডো দেখলাম, তাতে কি আর আড্ডার সাধ মেটে..
  • dd | 59.207.63.45 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৩:৪৪59846
  • লাইক লাইক, সুপা' ল্লাইক
  • Rituparno Basu | 117.167.97.196 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৪:১৮59847
  • ভালই জমেছিল ছিমছাম পরিবেশে। অডিটোরিয়ামটাও ভালো। উৎকৃষ্ট জলযোগ ও চা সহযোগে বেড়ানোর গল্প হল। সাধারন বাঙালী ভ্রমণপিপাসুদের কান্ডকারখানা নিয়ে প্রত‍্যক্ষদর্শীদের বিবরণ হাসি ও ব‍্যঙ্গচিত্রভাবনার খোরাক যুগিয়েছে। ব‍্যতিক্রমী ভাবনার অভিযাত্রীদের নিজস্ব জগতের শরিক হওয়া গেল সামান‍্য সময়ের জন‍্য।
  • রৌহিন | 233.223.143.18 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৪:৪৪59856
  • কে কোন রৌহিন একটু লিখে লিখে দিন - নইলে সব বিলই আমার নামে কাটছে - কী জ্বালা রে বাবা। আমি হলাম গে রৌহিন রৌহিন - মানে যে লিখেছে আর কি। এর আগে ঐ ১২ঃ২০ঃ৫৮ আই এস টি র মন্তব্যটিও আমার। বাকিরা অন্য রৌহিন।
    চ্যাং মুড়ি কানি দের কথা লিখতে বসলে কি শুধু নামোল্লেখে থামা যাবে? তবু - লিখতে তো হবেই মনে হচ্ছে।
  • রৌহিন | 52.110.144.50 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৬:৩০59848
  • জমজমাট আড্ডা, উৎকৃষ্ট জলযোগ সহ সিকির সর্ষেদানায়, ইচ্ছেডানায় এর প্রকাশ অনুষ্ঠান স্মৃতিতে অমলিন হয়ে থাকবে ় শুধু একডা কথা - মাইক হাতে পাইলে বাঙালির প্রেসিতে দুর্বলতার ইতিহাস কি চলতেই থাকব ?
  • রৌহিন | 52.110.144.50 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৬:৩০59849
  • জমজমাট আড্ডা, উৎকৃষ্ট জলযোগ সহ সিকির সর্ষেদানায়, ইচ্ছেডানায় এর প্রকাশ অনুষ্ঠান স্মৃতিতে অমলিন হয়ে থাকবে ় শুধু একডা কথা - মাইক হাতে পাইলে বাঙালির প্রেসিতে দুর্বলতার ইতিহাস কি চলতেই থাকব ?
  • রৌহিন | 37.63.149.223 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৬:৫০59850
  • মাইক পেলে অমায়িক হওয়া তো স্বাভাবিক প্রতিক্রিয়া
  • রৌহিন | 213.163.239.198 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৬:৫৯59851
  • যারা প্রবল ইচ্ছে থাকতেও যেতে পারলনি, তাদের চ্যাংমুড়িকানি টাইপের একটা উল্লেখ থাকলে কি সিকির বইয়ের কাটতি কমে যেত।!! একটু সহানুভূতি কি মানুঢ পেতে পারে না, ও বন্ধু...
  • রৌহিন | 213.163.239.198 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৬:৫৯59852
  • মানুষ মানুষ
  • রৌহিন | 213.163.239.198 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৭:০১59853
  • যে যা লিখছে সবই রৌহিনের নামে যাচ্ছে ! আশ্চজ্জি !
  • | 116.210.192.67 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৭:০৩59854
  • বাবারে! হাজারে হাজারে রৌহীন!

    হ্যা হ্যা মাইক হাতে পেলে যে ক্কি কান্ড হয় ... এমংকি মাইক কেড়েনিয়ে .... :-)))
  • | 116.210.192.67 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ০৭:০৩59855
  • কিন্তু ব্যপক! এ বলতেই হবে!
  • বিপ্লব রহমান | 129.30.32.218 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ১২:১০59841
  • বাপ্রে! পরিস্থিতির একি বিবরণ!

    সার্থক সিকির প্রকাশনা। দৌড়াক!
  • রৌহিন | 233.185.210.48 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ১২:২৭59842
  • :)
  • রৌহিন | 233.185.210.48 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ১২:২৮59843
  • এ মা। এটা রৌহিন নয়, আমি, সিকি।
  • pi | 57.29.202.72 (*) | ০৫ নভেম্বর ২০১৭ ১২:৩১59844
  • ব্যাপক বিবরণ তো!
    কী মিস ঃ(
    আড্ডা লাইভ ই হতে হয়, আড্ডার কি আর লাইভ হয় ঃ(
  • রৌহিন | 233.223.141.98 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ০৬:৫৩59862
  • এজ্ঞে ওটা সেই নারকেলের চপই, নিয্যস
  • সিকি | 192.69.204.49 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ০৭:৩৩59863
  • শুধু আমিই খেতে পেলুম না। শুঁকতেও পাই নি।
  • b | 135.20.82.164 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ১১:০৬59857
  • জলখাবারে কি কি ছিলো? এই আসল পয়েন্টটা বাদ্দিলে চলবে কি করে? পিপুলপাতির নারকোলের চপ?
  • Blank | 213.132.214.86 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ১১:৫৫59858
  • দুখানি দারুন খেতে সন্দেশ। একটি কচুরি এবং একটি আনাইডেন্টিফায়েড ভালো খেতে হাফ মুন চপ।
    এর সাথে হাপ কাপ চা।
  • | 144.159.168.72 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ১২:২০59859
  • আন`আইডেন্টিফায়েড? সেই কি তবে নারকেলের চপ? নারকেল ছিল ভিতরে?
  • Blank | 213.132.214.86 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ১২:৩৪59860
  • গায়ে সিমুই ভাজা মতন জিনিস মাখানো ছিল, মতান্তরে নারিকেল।
  • de | 69.185.236.55 (*) | ০৬ নভেম্বর ২০১৭ ১২:৫৬59861
  • বাঃ - দারুণ হুগ৯ভাট!
  • pi | 57.29.202.118 (*) | ০৭ নভেম্বর ২০১৭ ১২:৪৫59864
  • আমিও।
  • বিপ্লব রহমান | 129.30.32.137 (*) | ০৮ নভেম্বর ২০১৭ ০৯:১১59865
  • "সিকির বই তো শুধু সিকির না – আমরা যারা আনা, দু-আনা, আধুলি, বারো-আনা আছি, আমাদের সবার "...

    ঠিক ঠিক। এবার গুরুর ঢাকা অভিযান হোক। জনতার দাবি! :)
  • সিকি | 192.69.204.49 (*) | ০৮ নভেম্বর ২০১৭ ১২:৫৯59866
  • যাবার খুবই ইচ্ছে আছে, কিন্তু বাংলাদেশে বোধ হয় ভারতের মোটরসাইকেল অ্যালাওড নয়। অগত্যা ...
  • রীতা বন্দ্যোপাধ্যায় | 103.242.190.194 | ০৮ জুলাই ২০২০ ২৩:৫৭94999
  • ইচ্ছেডানায় পড়তে শুরু করেই বড্ডো ভালোলাগায় পেয়ে বসল...গোগ্রাসে গেলা যাবে না...শেষ হতে দিতে চাই না...এমন আরো হোক ।

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে প্রতিক্রিয়া দিন