এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Taposh | 342323.179.890123.41 (*) | ১৩ এপ্রিল ২০১৯ ০২:৪৬48035

  • জ! শ ই র ছমছম , ফ উ ন এই জর আর ন গ ই এই জ আর জ ন। আ ই? ৮১% ট () ? আ জ আর মগত ষ আম র ক নই। র এক র অনইন স গতল (১১ এল) ৮৫% ষ র সন ও চন কর স নন। এ র চন ন। হ । ৩০% ক র র গ ক ন । অর পস ন ৮১%! র ১ অ ৩৫% ট, ল ৩ অ ৬৮% ও ষ ৮১%!! বন? বন? - এর কন আর সরর ও র “তর” বন অধ ও চন। ল , থ দখল আর র ওর অও ল জয অর ।
    সম এ ন, সম আগত। ভ এই হ। ১৮ খ আর ট । আ খ ন ন প। এর । এর একই প গ ক ফল । রন সই ক হ।ইম আওজ ধ ও র। ক অশ সহজ সরল উপ অত কস আ ল প র সব র ফফল ক। ই ম জর আর ন গ ই কত ল ন ক বর অরসহ হণ ন ক অ ন। আ য রত হ ন ই এই ঘট ও আওজ ন বর , অর । ষ ষ ন, জ র পতন হ নন সর জ।
  • pi | 7845.15.9003423.24 (*) | ১৭ এপ্রিল ২০১৯ ১০:২৩48036
  • ফন্ট তো পুরো ঘেঁটেছে। কীসে লেখা?
  • বিপ্লব রহমান | 340112.231.126712.75 (*) | ১৯ এপ্রিল ২০১৯ ১০:৩৫48037
  • আপনের ভোট হইয়া গেছে, বাড়ী যান গা তাড়াতাড়ি”।

    পুরাই ঢাকাই স্টাইল।
  • PT | 340123.110.234523.10 (*) | ২০ এপ্রিল ২০১৯ ০১:৪৯48039
  • মানুষ কখন ভেড়া হয়........!!!
  • Amit | 012312.22.67900.178 (*) | ২০ এপ্রিল ২০১৯ ০২:২০48040
  • বেশির ভাগ ক্ষেত্রে মানুষ নিজেরা যেরকম, সরকার ও সে রকম ই হয়। ভারতের মতো দেশে বেশির ভাগ লোকজন নিজেরাই জাতপাতের অন্ধকারে ডুবে থাকতে ভালোবাসে, সরকার ও সেটাই চায় । এর মধ্যে যারা ডেমোক্রেটিক রাইটস, সমানাধিকার, চাকরি , এসব নিয়ে বলতে চায় , তারাই মিসফিট ।
  • PT | 340123.110.234523.10 (*) | ২০ এপ্রিল ২০১৯ ০২:২৯48041
  • তাই তো কবি বলিয়াছেনঃ "you get the government you deserve"! পব-র বাঙালী পথ দেখিয়েছে আগে। ত্রিপুরাই বা পিছিয়ে থাকে কেন?
  • S | 458912.167.34.76 (*) | ২০ এপ্রিল ২০১৯ ১২:৩০48038
  • সব্বাইকেই তো দোষ দিলেন। রাজ্য সরকার, তাদের কর্মচারী, রাজ্য পুলিশ, নির্বাচন কমিশান, কেন্দ্রীয় বাহিনী, বিজেপির গুন্ডা, এমনকি মিডিয়াকেও।

    কিন্তু এই পরিস্থিতির জন্য যারা সত্যিই দায়ী, ত্রিপুরার জনগণ, তাদের কোনও দায় নেই? আপনি নিজেই বলেছেন যে দেশের মধ্যে সেরা ভোট হতো ত্রিপুরায়। সেই শান্তি যারা একটা পে-কমিশানের লোভে ছেড়ে দিতে চায়, তাদের প্রতি কোনো সহানুভুতিই নেই।

    ২৫ বছরের রাজত্ব শেষ তো করেছিলেন এক লহমায়, সেই সঙ্গে রাজ্যটাকেও যে সেই লহমায় শেষ করে দিয়েছিলেন রাজ্যবাসী। এখন এইটাই আপনাদের উচিত শিক্ষা। ভোট দিয়ে কি হবে? পে-কমিশানের টাকা গুনুন বাড়িতে বসে। অভিনন্দন আপনাদের।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে মতামত দিন