এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • saswati bhattacharjee | ২০ জুন ২০২২ ১৬:৪৬509196
  • কোট করা লাইন গুলো পড়ে কি মনখারাপ হয়ে গেল
  • অর্দ্ধেন্দুশেখর গোস্বামী | 103.175.168.178 | ২০ জুন ২০২২ ১৭:৪২509197
  • সংস্কারলালিত মনের শিকল ছিঁড়তে না পারলে প্রকৃত সংবেদী  যায় না। এই আলোচক যে পেরেছেন তার সাক্ষ্য এই মর্মস্পর্শী লেখা।
  • শিবাংশু | ২০ জুন ২০২২ ২১:১২509206
  • অদ্ভুত সংবেদনশীল প্রতিবেদন।
    এই বইটির প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলুম। তখনই হাতে এসেছিলো। এই মানুষগুলির সান্নিধ্যেও এসেছিলুম। পড়েছি, সে তো অনেকদিন হয়ে গেলো। এ নিয়ে লিখেও ছিলুম। মনে পড়ে গেলো।
    https://www.guruchandali.com/comment.php?topic=14771
  • প্রতিভা | 203.212.240.34 | ২০ জুন ২০২২ ২২:০৪509207
  • শিবাংশু, শাশ্বতী আর অর্ধেন্দুবাবুকে অনেক ধন্যবাদ। 
    শিবাংশুর প্রতিবেদনটি পাঠ করা খুব জরুরি। যেমন জরুরি বইটির পাঠ।
  • Abhijit Majumder | 103.21.127.60 | ২১ জুন ২০২২ ১৩:৫০509222
  • থ্যাংক ইউ প্রতিভাদি এই সুন্দর রিভিউর জন্য। তবে একটা কথা না বললে অন্যায় হবে। যে লাইনটা তুমি কোট করেছ ওই পার্টিকুলার লাইনটা যেটা সম্ভবত ব্যাক  কভারে গেছিল অর্চনবাবুর লেখা। আমার নয়। 
  • | ২১ জুন ২০২২ ১৪:০৭509223
  • চমৎকার রিভিউ। 
     
    এই বইটার মোড়ক উন্মোচনে আমি উপস্থিত ছিলাম। 
  • Prativa Sarker | ২১ জুন ২০২২ ১৪:৪০509224
  • অভিজিত, তবে কী আমার কোনো ভুল হল!  দেখে নিচ্ছি। তবে প্রত্যেকটি লেখা সমান সুন্দর । সমানভাবে নুয়ান্সড। 
  • তৌহিদ হোসেন | 2402:3a80:1cd0:c251:178:5634:1232:5476 | ২৩ জুন ২০২২ ১০:৫৩509298
  • দরদ এবং শ্রদ্ধা লেখাটার মনে। ভালো থাকুন, প্রতিভাদি ❤
  • অমিত সরকার | 103.217.242.253 | ২৮ জুন ২০২২ ০৯:১৫509463
  • খুবই ভালো লাগলো। পড়বো‌ নিশ্চয়ই। তবে চোখে লাগছে ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌নৈশঃব্দ্য বানানের ভুলটা। সচেতনতা কাম্য ছিল।
  • Abhijit Majumder | 103.21.125.76 | ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৯523660
  • ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌নৈশঃব্দ্য বানানের ভুলটা সচেতন ভাবেই করা। সেটার কথা বইতে লেখা আছে। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে প্রতিক্রিয়া দিন