এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pi | 24.139.221.129 (*) | ১৮ মে ২০১৫ ০৬:৩১66405
  • .
  • ranjan roy | 192.69.134.43 (*) | ১৮ মে ২০১৫ ০৭:০২66406
  • কিছু বলার মত সাহস নেই, এইটুকুই।
  • সে | 188.83.87.102 (*) | ১৯ মে ২০১৫ ০৬:১০66408
  • মরতে না মরতেই লেখা নেমে এল?
  • a x | 138.249.1.202 (*) | ২০ মে ২০১৫ ০১:৪১66412
  • লেখাটা ভালো লাগলনা। অরুণা, ও পুরো ঘটনাটা আরো একটু মনোযোগ দাবী করে।
  • pi | 24.139.221.129 (*) | ২০ মে ২০১৫ ০২:১৪66413
  • মরতে না মরতেই লেখা নেমে আসা সংক্রান্ত প্রশ্নটা ঠিক বুঝিনি।
  • bulbul | 126.203.201.66 (*) | ২০ মে ২০১৫ ০৯:৪৭66409
  • নামলেই বা চাপ কোথায়? আর জীবদ্দশায় কোনো লেখা নামেনি, কখনও প্রতিবাদ হয়নি, এমনটাই বা কে বলল! তাত্ক্ষণিক প্রতিক্রিয়া বলে একটা কথা আছে, গুরুর গুরুরা প্রায়শ সেটা ভুলে মেরে দেয় কেন কে জানে! যাই হোক, লেখাটা ভালো লাগলো তাপস দা l অদূর ভবিষ্যতে অরুণা শানবাগ কে নিয়ে আরো বিস্তৃত, মননশীল ও বিশ্লেষণধর্মী প্রবন্ধ লেখার দাবি জানিয়ে গেলাম l
  • Abhijit Majumder | 113.21.127.60 (*) | ২০ মে ২০১৫ ১১:২৭66410
  • খবরের কাগজে পরলাম, যখন অরুনার ধর্ষণ হয়েছিল তখন সে ছিল ওই হাসপাতাল-এরই এই জুনিয়র ডাক্তারের বাগদত্তা। এই ঘটনার পর ওই ডাক্তার-কে 'অসম্মান'-এর হাত থেকে বাচাতে তত্কালীন ডিন এফ আই আর থেকে পায়ু ধর্ষণের ব্যাপারটা বাদ দিয়ে দেন।
  • AP | 24.139.222.45 (*) | ২০ মে ২০১৫ ১১:৫৮66411
  • অরুণা শানবাগের ঘটনাটা মর্মান্তিক। বিভিন্ন সময়েই এই ঘটনা নিয়ে আলোড়নের কথা পড়েছি। কয়েক বছর আগে পিঙ্কি ভিরানি নমে একজন সাংবাদিক অরুণার নিষ্কৃতি মৃত্যুর জন্য লড়েছিলেন, কিন্তু সেটাও কার্যকর হয় নি। তার পেছনে যে 'হাসপাতাল রাজনীতি' তার কথা পড়লাম সেদিন আ বা প তে। যে কারণে অপরাধীকে ধরা গেলেও তার যথেষ্ট শাস্তি হয়নি। তবে সেটা হলেও অরুণার সত্যি কি বা এসে যেত ! অরুণার তদারকি করার মত কেউ আর ছিলেন না, একমাত্র বোনও কয়েক বছর আগে মারা যাওয়ার পর ওঁকে দেখতে আসার মত কেউও বেঁচে চিলেন না। তাই ওঁকে সুস্থো করে তোলার চেষ্টা সত্যিই কতটা হয়েছিল, সেটা বলা মুস্কিল।
    কিন্তু এত কিছুর পরও এইরকম একজন মানুষ যে এতদিন শুধু সহকর্মীদের সেবায় বেঁচে থাকলেন (সেটা ওঁর পক্ষে খুব ভালো হয়েছে তা বলছি না), ওঁকে যতটুকু ঠিকঠাক রাখা সম্ভব সেটুকুও ওঁর সহকর্মীরাই রাখলেন (সেই মুখগুলো ও এর মধ্যে নিশ্চই এর মধ্যে অনেক বদলেছে), সেটা ভাবলে একটু অন্যরকম লাগে। অসহায় মানুষের পরিণতি তো আমরা অন্যরকম দেখে থাকি !
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন