এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • | ২৪ জুলাই ২০২১ ১১:৩৯496051
  • আশার একটু আলোও কোথাও নেই। 


    টিমির সিরিজ ফেরত আসায় খুশী হলাম। 

  • বিপ্লব রহমান | ২৫ জুলাই ২০২১ ০৬:১৪496069
  • দানিশের কাজ ও সাহসিকতা জেনে ভাল লাগলো। তাকে পরিচিত করিয়ে দেওয়ায় সাধুবাদ। 


    আরো ভাল হতো, যদি লেখায় তার দু একটি ছবি যোগ করে দিতেন! এইটুকু খেদ থেকে গেল...

  • Tim | 174.102.66.127 | ২৫ জুলাই ২০২১ ০৬:২১496070
  • দমদি, :)


    বিপ্লব রহমান,


    ছবি দেওয়ার অসুবিধা হলো কপিরাইট। দানিশের তোলা সমস্ত ছবিই নেটে পাওয়া যায়, কিন্তু রয়টার্স দ্বারা কপিরাইটেড। অতীতে অনেক সময় যা ছবি দেওয়া গেছে তা হয় কপিরাইট মুক্ত, নয়ত ব্যক্তিগত সংগ্রহ থেকে দেওয়া। 


    পড়ার জন্য সবাইকে থ্যাংকিউ। 

  • বিপ্লব রহমান | ২৫ জুলাই ২০২১ ০৭:০৩496072
  • হুমম, গুগল করে কিছু ছবি পেলাম, পুলিথযার প্রাপ্ত ছবিও দেখা হলো। 


    আপনাকে ধন্যবাদ

  • শক্তি | 2405:201:8005:9078:1000:7a58:1d4b:989f | ২৫ জুলাই ২০২১ ০৭:৩২496073
  • মিঠুনের খুঁটিয়ে দেখার দৃষ্টি আর লেখার সসাববলীল চলন আমার মতো সাধারণ পাঠককে পৌঁছে দেয় যেখানে কোনদিন যেতে পারবোনা সেখানে।ঠিক দানিশ সিদ্দিকীর ছবির মতো। বারবার  পড়ছি

  • Sukanya Kar Bhowmik | ২৫ জুলাই ২০২১ ০৯:১৬496074
  • আগে পড়িনি - এখন শাস্তি পেতে হচ্ছে - পড়ছি। শুরু করলাম। 

  • Somenath Guha | ২৫ জুলাই ২০২১ ১৫:২৯496083
  • ওনার ছবি তো দেখেছি। এখানে ক্যামেরার পিছনের মানুষটাকে কিছুটা জানলাম।

  • শিবাংশু | ২৫ জুলাই ২০২১ ২৩:১৬496095
  • অনুভবী বিশ্লেষণ। বাস্তব মূল্যায়ণ। 


    দানিশ সিদ্দিকি সম্বন্ধে আগ্রহী হই দিল্লি দাঙ্গা ও রোহিঙ্গিয়া সিরিজের ছবিগুলি দেখার পর থেকে। নিজের পথ খুঁজে পাবার পর একজন সহযোদ্ধা বন্ধুর এই অকাল, অপচয়িত মৃত্যু বড়ো বেদনা জাগায় ...

  • অপু | 2409:4060:28c:d600::25c7:88b0 | ২৬ জুলাই ২০২১ ১৫:৪৩496107
  • টিম, পড়লাম। ভালো লাগল। 


    ওনার সব কাজ গুলো নিয়ে অবহিত ছিলাম না। ধন‍্যবাদ।

  • তীর্থং | 2607:fb90:aa7d:9f36:11ab:8c18:fac6:f747 | ২৭ জুলাই ২০২১ ০২:৪৯496121
  • খুবই ভাল লাগল। মিঠুনের একটা স্বাভাবিক অ্যানালিটিকাল মন আছে, তার সাথে পরিশ্রমী গবেষণা যুক্ত হবার ফলে এই ধরণের বিশ্লেষণধর্মী লেখায় একটা খুব স্বতঃস্ফূর্ত লজিক্যাল ফ্লো থাকে। বোঝায়, প্রশ্ন জাগায় এবং ভাবিয়ে তোলে।

  • b | 14.139.196.16 | ২৭ জুলাই ২০২১ ১২:১৫496130
  • তীর্থং, বহুদিন পরে এলেন। আপনার লিমেরিক সিরিজের/ শুক্কুরবারের পদ্য  এসবের  জন্যে   অপেক্ষা করে থাকতাম।  আবার লিখুন। 

  • aranya | 2601:84:4600:5410:1e5:3ed8:877f:2e76 | ২৭ জুলাই ২০২১ ২০:৪২496140
  • ভাল ও জরুরী লেখা 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন