এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • anandaB | 50.125.255.229 | ১৭ ডিসেম্বর ২০২০ ০৭:১৮101139
  • সবই ঠিক আছে , শুধু একলক্ষ পিঁপড়ে একটা হাতি কে কিছুতেই টেনে নিয়ে যেতে পারবে না , এমনকি হাতির বাচ্চা কেও নয় ..... কোটিখানেক হলে অবশ্য অন্য ব্যাপার , হাতির বাচ্চা টা ম্যানেজ হয়ে যেতে পারে :)

  • সম্বিৎ | ১৭ ডিসেম্বর ২০২০ ০৭:৫৬101140
  • একাকালীন, বা বাৎসরিক অপশান থাকলে বুড়ো পিঁপড়েদের সুবিধে হত। একবার হেঁইও বলে টান দিয়ে বছরখানেক জিরিয়ে নিতে পারত।

  • Koushik Chakrabarty | ১৭ ডিসেম্বর ২০২০ ০৯:০৭101141
  • হ্যাঁ, এককালীন বা বাৎসরিক ব্যবস্থা হোক।

  • শিবাংশু | ১৭ ডিসেম্বর ২০২০ ০৯:১৭101142
  • সম্বিৎ / কৌশিকের সঙ্গে একমত ...

  • Pinaki | 136.228.209.37 | ১৭ ডিসেম্বর ২০২০ ১৮:৪০101153
  • এককালীন অপশন জুড়ে দেওয়া হয়েছে। এতে অসুবিধে হলে গুরুর ইমেলে বা আমার ব্যক্তিগত ইমেলে (pinakimitra74 অ্যাট জিমেলে) বা গুরুর ফোন নম্বর +919330308043 তে ফোন বা হোয়াটসঅ্যাপ করে জানালেও হবে। 

  • Saswati Basu | ১৮ ডিসেম্বর ২০২০ ১৩:৩৩101164
  • এককালীন অপশনটা দেখছি আছে  ।ধন্যবাদ 

  • | ২৩ মার্চ ২০২১ ১৩:২৮103982
  • বাবাগো যে টইতেই যাচ্ছি সেখানেই গুরু কৌটো হাতে হাজির। এ তো শিপিএমের তিনকাঠি বাড়া গো! তারা কেবল স্টেশান বাজারে ধরত।  :-D 

  • Somnath Roy | ২৪ মার্চ ২০২১ ১১:২৬103994
  • @anandaB এইটা জিপিউ কম্পিউটিং-এর ক্লাসে অনেক সময় বলা হয়, এই ছবিটা দেখিয়েঃ


  • Somnath Roy | ২৪ মার্চ ২০২১ ১১:২৭103995
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন