এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • অরণ্যদেব | 172.69.135.219 | ২৬ মার্চ ২০২০ ১৬:২১91782
  • আজ থেকে শুরু করলাম । এমনিতেই অফিসের ল্যাপটপ এ করছি কাজেও কোনো চাপ নেই
  • ar | 108.162.219.149 | ২৬ মার্চ ২০২০ ১৯:২৫91786
  • folding@home এর সাহায্যে ভিজয় পান্ডে ২০০০ থেকে ২০২০ অবধি কোন কোন ওষুধ (ভ্যাকসিন) বাজারে এনেছেন জানতে চাইছি।

    আর folding@home কায়েন্ট আর কোর তো proprietary (উইকি থেকে]

    সারা বিশ্বের কাছে আবেদনের সাথে সাথে এই ডিসক্লেমারটা দিলে ভাল হয়।

    Folding@home (FAH or F@h):
    The project was started by the Pande Laboratory at Stanford University, under the direction of Prof. Vijay Pande, who led the project until 2019. Since 2019, Folding@home has been led by Dr. Greg Bowman of Washington University in St. Louis, a former student of Dr. Pande.Vijay Pande, PhD, is a general partner at Andreessen Horowitz, where he focuses on investments in biopharma and healthcare, and serves on the boards of Apeel Sciences, Asimov, BioAge, Ciitizen, Devoted Health, Freenome, Insitro, Omada, PatientPing, and Rigetti Computing.

    দয়া করে moneytrail@pharma টাও ডাউনলোডটাও করে নিতে ভুলবেন না।
  • mark jokerburg | 162.158.155.133 | ২৭ মার্চ ২০২০ ০২:৪৬91798
  • এই মরেছে
    ইটা তো ওয়ার্ল্ডওয়াইড স্প্যাম
    ভাইরাস ঢুকে সব পাসওয়ার্ড ব্যাঙ্ক ডিটেলস মেরে দেয়

    এখানে কে পোস্ট করলো?

    সাবধানে থাকুন
  • ছাগলছানা | 172.69.135.105 | ২৭ মার্চ ২০২০ ১৬:১৮91812
  • ar - ভিজয় পান্ডে এর জনের সম্পত্তি বলে তো জানতাম না ফোল্ডিং কে। এটা একটা ক্রউড সৌর্সড কম্পিউটেশন প্লাটফর্ম বলেই জানতাম এবং তাদের কল্যানে গণ্ডাখানেক পেপার বেরিয়েছে বলে তো জানি 

    https://www.ncbi.nlm.nih.gov/pubmed/32134250?dopt=Abstract

    https://www.ncbi.nlm.nih.gov/pubmed/32113343?dopt=Abstract

    https://www.ncbi.nlm.nih.gov/pubmed/32107702?dopt=Abstract

    https://www.ncbi.nlm.nih.gov/pubmed/32052350?dopt=Abstract

    https://www.ncbi.nlm.nih.gov/pubmed/31984465?dopt=Abstract

    আরো গণ্ডাখানেক আছে যদিও। এগুলো সবই সুহাদ ২০২০ এর. অটো কপি পেস্ট  করতে পারছিনা।

    এবং ওই ওপরে যেটা বললাম যে অন্যেরে সাধারণত তাদের কাজ এখানে অফলোড করতে পারে, জাস্ট রান্ডমলি দুটো প্রজেক্ট খুঁজে যা দেখলাম তা নিচে  দিলাম 

    Projects 11742,11748

    CORONAVIRUS PROJECT

    Coronavirus SARS-CoV-2 (COVID-19 causing virus) protease in complex with an inhibitor

    Further description coming shortly once we've dealt with the workload of getting these projects out, thanks for your patience!

    his project is managed by Rafal Wiewiora at Memorial Sloan Kettering Cancer Center.

    একটি স্টুডেন্ট এর সাবমিট করা জব.

    Projects 11759-11764

    Cause: covid

    CORONAVIRUS PROJECT

    Coronavirus SARS-CoV-2 (COVID-19 causing virus) protease - potential drug target

    This project is managed by Neha Vithani at Washington University in St. Louis.

    Neha is a postdoc at Washington University School of Medicine in St. Louis in Greg Bowman's lab.

    এবং আপনিও একটু এপাশ ওপাশের বোতাম টিপে দেখুন এরকম অনেক গণ্ডাখানেক প্রজেক্ট পাবেন যার সঙ্গে ঠিক আপনি যা লিখেছেন তার কোনো সম্পর্ক পাচ্ছিনা। সারা বিষের কাছে আবেদন ছিল তাদের কম্পিউটিং unused পাওয়ার কে ব্যবহার করে সাহায্য করতে। এবং করছেও। এবং তাতে পিয়ার রেভিউড পেপার ও যে বেরোচ্ছে তও তো দেখতেই পাচ্ছি।

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে প্রতিক্রিয়া দিন