এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • | ২৪ জুলাই ২০২০ ১৫:১০95460
  • জিয়োও বাচ্চা! গুছিয়ে লিখে ফেলেছে। হ্যাঁ
    ১) বই এখনো আমাজন ক্লাউডে আছে, সেখান থেকে নামানো বা অনলাইন পড়া দুটোই হচ্ছে। (এটা কিছুদিন বাদে আবার দেখতে হবে আছে কিনা)
    ২) বিভিন্ন ডিভাইসের মধ্যে সিঙ্ক করানো যাচ্ছে বইটাকে (একই আমাজন আইডির এগেনস্টে)।
    ৩) যেহেতু বিভিন্ন ডিভাইসে সিঙ্ক করানো যাচ্ছে কাজেই একটা ডিভাইস খারাপ হয়ে গেলেও এবং বই আমাজন থেকে সরে গেলেও ক্রেতার কাছে কপি থাকছে।
    ৪) তবে বইটি রিমুভ করার পর ইবুক কার্টে রাখা বই আর কেনা যাবে না। আগে কিনে না থাকলে আপনি হারালেন নতুন করে কেনার সুযোগ।
  • cc | 139.5.230.108 | ২৪ জুলাই ২০২০ ১৫:২০95461
  • 4 নম্বরের প্রেক্ষিতে "এই সুবর্ণ সুযোগ হেলায় হারাইবেন না"
  • Tareq Nurul Hasan | ২৫ জুলাই ২০২০ ০৭:২০95468
  • আমি আরেকটু যোগ করি। 
    কিন্ডলে বাংলা এলাউড নয় মানে কিন্তু বাংলা সেখানে নিষিদ্ধ নয়। কিন্ডল অফিসিয়ালি বাংলা সাপোর্ট করছে না তার একটাই কারণ- ওরা ওদের সবগুলো ডিভাইসে (বিশেষ করে পুরনোগুলোতে) বাংলা ফন্ট ঠিকমত দেখা যাবে কি না এ ব্যাপারে নিশ্চয়তা দিতে রাজি নয়। সেটা খুবই স্বাভাবিক। এ কারণেই প্রকাশক হিসেবে আমরা পাঠকদের অনুরোধ করি বই কেনার আগে স্যাম্পল নামিয়ে দেখে নিন আপনার ডিভাইসে সেটি পড়া যাচ্ছে কি না। আপনি সন্তুষ্ট হলে তবেই বইটি কিনবেন। যদি দেখেন পড়তে সমস্যা হচ্ছে, তার মানে আপনার ডিভাইসে ফন্ট ঠিকমত আসছে না। সে ক্ষেত্রে বিকল্প আছে গুগল বা অ্যাপল বুক, যারা বাংলা সাপোর্ট করে। ওখান থেকে বইটি সংগ্রহ করতে পারেন। তাহলেই আর কোনও সমস্যা থাকবে না। 

  • i | 110.174.255.237 | ২৫ জুলাই ২০২০ ১৭:৪৩95496
  • কনফুকে কত্তদিন পরে দেখলাম..
    কেমন আছ?

    এই লেখার সঙ্গে ছবিটা বেশ ঃ)
    দেখতেই মনে পড়ে গেল -

    ' একখানা শাদা হাত, কয়টি আঙুল,
    আংটির হীরার ঝলক,
    মণিবন্ধে সরু এউলি, ম্লান নীল আলো-'
  • | ২৫ জুলাই ২০২০ ১৮:০৪95499
  • পেছনে প্লেটে একটা ক্রসোঁ মনে হয়। :-)
  • i | 110.174.255.237 | ২৫ জুলাই ২০২০ ১৮:১৯95500
  • মণিবন্ধে সরু রুলি হবে।
    বই না খুলে নেট থেকে কপি পেস্ট করতে গিয়ে বিপত্তি-
  • Tareq Nurul Hasan | ২৬ জুলাই ২০২০ ১৬:০৩95554
  • ভালো আছি ইন্দ্রাণীদি। :)

    আসলেই বহুদিন পরে দেখা। আপনি কেমন আছেন? 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে মতামত দিন