এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • একক | 3445.224.9002312.51 (*) | ২৭ জুলাই ২০১৮ ১০:১৮85535
  • ধন্যবাদ | শেয়ার করলুম | এই লেখাটা আরও বেশি শেয়ারড হোক | কেন্দ্রীয় সরকারী লেভেলে ধাক্কা না পড়লে পরিস্থিতি পাল্টাবে না |
  • Anamitra Roy | 340112.252.786712.9 (*) | ২৮ জুলাই ২০১৮ ০৩:৩৯85536
  • আমার মনে হয় সমস্ত তথ্য এক জায়গায় করে গোটা লেখাটা শেষ করবার পর এটার একটা ইংরেজি ভার্সনও নামানো দরকার।
  • রজত দত্ত | 8967.198.672323.79 (*) | ২৮ জুলাই ২০১৮ ০৯:৩৭85537
  • সিভিল আর কমপ্যুটার সাইন্স এর কি হোল শেষমেস? কোন কোন department বৈধতা পেল?
  • amit | 340123.0.34.2 (*) | ২৮ জুলাই ২০১৮ ১০:৩০85538
  • একটা অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়ে যাচ্ছে সর্বত্র প্ব -তে। পুরো রাজ্যের যেকোনো সমস্যা, সেটা হোস্টেল থেকে প্যান্ডেল অবধি, যত পাতি শিশুই হোক না কেন, এক এবং একাকী পদি পিসি ছাড়া আর কেও কিচ্ছু সমাধান করতে পারবেন না, বাথরুম এ যেতে গেলেও এবার তেনার পারমিশন লাগবে হয়তো। পুরো শিব ঠাকুরের আপন দেশ হয়ে গেছে।

    প্রপার কোর্স এফিলিয়াতিও ছাড়া যদি কোনো ইনস্টিটিউট ছাত্র ভর্তি করে, সে তো পুরো জালিয়াতি কেস। কলেজ অথরিটি র বিরুদ্ধে কোনো কোর্ট কেস বা কোনো FIR করা হয়েছে কি এখনো অবধি ? জানি ব্যাপারটা আদালতে গেলে দেরি হওয়ার সম্ভাবনা বেড়ে যায়, এবং ছাত্রদের ভবিষ্যৎ ভেবে তাড়াতাড়ি কোনো সমাধান দরকার। কিন্তু একটা কোর্ট কেস করলে অন্তত অথরিটি র ওপর চাপটা বাড়বে। লিগাল আর প্রতিবাদ দুটো একসাথে চালানো গেলে কি ভালো হয়না ? (আমি জানি না, হয়তো লিগাল পথে অলরেডি প্রচেষ্টা করা হয়েছে বা হচ্ছে, হয়ে থাকলে আগাম সরি বলে রাখলাম)।

    সব কিছু সমাধানের জন্য এভাবে অনশনে বসা অথবা হাইওয়ে / ট্রেন অবরোধ করাটা কি আমাদের আরো বেশি করে মব জাস্টিস এর দিকে থেকে দিচ্ছে না ? ছাত্রদের প্রতি পুরো সহানুভূতি নিয়েও এটা বলা যায় যে ট্রেন বা বাসযাত্রীরা তার জন্য দায়ী নন, বা তাদের মধ্যেও কোনো ইমার্জেন্সি পেশেন্ট থাকতে পারেন।
  • PT | 671212.193.563412.69 (*) | ২৯ জুলাই ২০১৮ ০৩:১২85539
  • পথ তিনিই দেখিয়েছিলেন। আন্দোলনের নামে র‌্যাবেল রাউসিং করে। যাকে শিক্ষিত-অশিক্ষিত বাঙালী দুহাত তুলে বিপ্লবের খোয়াব দেখে সমর্থন জানিয়েছিল। কাজেই সুবিচার চাইতে এখন রাস্তাই একমাত্র রাস্তা। কেননা সঠিক কথাটি তাঁর কানে তোলার মত মেরুদন্ডী প্রাণী দলে বা সরকারে কেউ নেই।
  • sm | 7845.15.1290012.5 (*) | ২৯ জুলাই ২০১৮ ০৬:৪৬85540
  • যদ্দুর জানা যাচ্ছে, GK CIET সেন্ট্রাল গভঃ ফান্দেড ইনস্টিটিউট। MHRD এর হর্তা কর্তা।উইকি দেখাচ্ছে, AICIET এফিলিটেড।
    এর মধ্যে রাজ্য সরকার এলো কোত্থেকে?
  • sm | 7845.15.1290012.5 (*) | ২৯ জুলাই ২০১৮ ০৬:৪৮85541
  • #AICTE
  • PT | 671212.193.563412.69 (*) | ২৯ জুলাই ২০১৮ ০৭:০১85542
  • রাজ্যের একটি কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে রাজ্যের কোন দায় থাকেনা জেনে আলোকিত হলাম। এমনকি রাজ্যের মেডিকাল কলেজের ছাত্ররা আস্তাকুঁড়ে না হস্টেলে থাকবে তা নিয়েও রাজ্যের বিশেষ মাথাব্যথা নেই সেটাও সম্প্রতি জেনেছি। কিন্তু মঙ্গল গ্রহ থেকে যারা GKCIET-তে পড়তে এসেছে তারা রাস্তা আটকে আন্দোলন তো স্থানীয় রাজনৈতিক শিক্ষায় অনুপ্রাণিত হয়ে করতেই পারে।
  • sm | 7845.15.015612.119 (*) | ২৯ জুলাই ২০১৮ ০৭:০৭85543
  • আপনার নিশ্চয় বুঝতে ভুল করছেন।এই এফিলিয়েশন থাকা বা না থাকার ব্যাপারে রাজ্য সরকারের ভূমিকা কোথায়?
    আর যদি বলেন অনশনের কথা। সেটা শুরু করে ছিল, টাকায় ছবির দাদু!
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত প্রতিক্রিয়া দিন