এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • একরামূল হক শেখ | 236712.158.782323.11 (*) | ৩১ আগস্ট ২০১৯ ০৭:৩০78997
  • ছোট অথচ গুরুত্বপূর্ণ বয়ানে আদানির আদার ব্যাপার জেনে স্তম্ভিত। কী নিদারুণ অক্লেশে দেশের ফুলকো উন্নতির ছবি আমাদের দেখানো হচ্ছে। কোন দিকে চলছি আমরা সেটি আমরা নিজেরাই জানি না।
  • Kushan | 237812.69.453412.170 (*) | ০২ সেপ্টেম্বর ২০১৯ ০৫:৫৬78998
  • এইসব অনৈতিক কারবারিরাই আজ দেশের ধারক বাহক। এরাই জিডিপি তে কন্ট্রিবিউট করেন। দেশের মোট সম্পদের বেশির ভাগ এই কতিপয় শৃগাল শকুনের কুক্ষিগত। ধিক্কার।

    ধন্যবাদ, প্রতিভাদি, এই নিবন্ধের জন্য।
  • বিপ্লব রহমান | 236712.158.676712.252 (*) | ০৪ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৫৯78999
  • "এবার থেকে ধনের দেবতা কুবের আর ঠোঁটখোলা হাসি হাসা আদানি আমার মনে একাকার হয়ে গেল, জেগে রইল শুধু পরমারাধ্য প্রফিট। "

    "ঠিক তার উল্টো দিকে এক নিষ্পাপ শিশুর মুখ, বিরাট স্বচ্ছ মাস্ক পরা। শুনলাম সে রোজ সকালে উঠে বমি করে। রঙ কয়লাগুঁড়োর মতো কালো। নিঃশ্বাসের সঙ্গে ফুসফুসে ঢুকে চিটচিটে করে দেওয়া কোল্ ডাস্ট। গোয়ার ভাস্কো ডা গামা পোর্টে আদানি কোল মাইনিংয়ের অপার মায়ায় বেড়ে ওঠা আমার দেশের ভবিষ্যত,পরবর্তী প্রজন্ম। "

    একটি তীব্র ঝাকুনি চাই। প্রচণ্ড প্রতিবাদ।।

    চমৎকার তথ্যপূর্ণ লেখা। আরও লেখ দিদি।
  • জয়ন্ত ভট্টাচার্য | 237812.68.674512.199 (*) | ০৬ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২৯79000
  • নিঃসারে বিক্ষত হলাম। ফিল্মটি দেখতে হবে, দেখাতে হবে। ভারী সুন্দর ন্যারেটিভ যে!
  • aranya | 2601:84:4600:5410:9cd:d365:c964:fc5d | ০২ সেপ্টেম্বর ২০২৩ ০১:৩১523155
  • জরুরী লেখা। দেখব সিনেমাটা 
  • dc | 2401:4900:1f2a:746:80e7:b5b6:cef6:6a9e | ০২ সেপ্টেম্বর ২০২৩ ০৯:১৪523173
  • কেরলের ভিঝিন্জামে আদানির ৭,৭০০ কোটি টাকার পোর্টের কাজ চলছে। এই পোর্ট নিয়ে কিছু ঝামেলা হয়েছিল বটে, তবে পিনারাই সরকার সেটা সামলে নিয়েছে। বিজেপিও ঝামেলা সামলাতে সিপিএমকে সাহায্য করেছে, তাছাড়া তামিল নাড়ুর সরকারও সবরকম ভাবে হেল্প করছে। 
     
     
    The Adani-run Vizhinjam Port, being constructed at an estimated cost of Rs 7,700 crore, will be commercially commissioned in May 2024, Kerala Minister for Ports Ahammed Devarkovil said on Wednesday. He said 90 per cent of the port construction work has been completed, and the first ship from China, carrying cranes for use in premises, will be docking at Vizhinjam in September as an Onam gift to the people of Kerala.

    There is no shortage in the availability of boulders for the breakwater structure as boulders have been brought from Tamil Nadu, and seven quarries in Kerala were given permission to meet the requirement. "I had personally met the Tamil Nadu minister, and now we have a steady supply from there. Boulders are now being stored and will be deposited in the sea after the monsoon season," the Minister said. 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন