এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • lcm | 117.77.92.116 (*) | ১৪ অক্টোবর ২০১৫ ০৪:১০70102
  • ঠিক আছে, কিন্তু অনুশোচনার মশা মারার জইন্যে কচ্ছপ ধূপের মারপ্যাঁচ নাই, টিভিতে অ্যাড দেয় না আজকাল?
  • 0 | 11.39.38.180 (*) | ১৪ অক্টোবর ২০১৫ ০৪:৪৯70103
  • কারুদা দেহি ব্লগাইয়া ফাটায়ে দিতাসে। এইটা অ্যাক্কেরে চ্রম হইসে!
    উত্তম জাঝা :-)
  • TB | 118.171.131.189 (*) | ১৪ অক্টোবর ২০১৫ ০৪:৫৩70104
  • সুগন্ধ্যা-গোটুর পরে কাশফুল কই যে আদিক্কেতা করবে?

    আর হ্যাঁ, উমা আজকাল মোটেও প্রেমনগর-রূপনগর যায় না। এক নম্বোর, সারা মাঠ সাদা ফ্যাট্ফ্যাটে আলো ভর্তি; দু নম্বোর, অনেক নতুন রেস্তোঁরা হয়েছে শহরে।
  • dd | 116.51.26.35 (*) | ১৪ অক্টোবর ২০১৫ ০৫:০৭70105
  • ক্ষীর।ক্ষীর
  • ব্যাং | 55.64.224.210 (*) | ১৪ অক্টোবর ২০১৫ ০৬:২২70106
  • দিব্য হয়েছে
  • aranya | 154.160.98.91 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০১:৪০70108
  • সোসেনের কমেন দেখে সাহস পেয়ে পড়ে ফেললাম, দিব্য হয়েচে :-)
  • Tim | 108.228.61.183 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৩:১১70109
  • গোলা হয়েছে পুউরো ধুমকির মত লাগছে পড়তে পড়তে
  • | 24.97.81.221 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৩:১৪70110
  • হ্যাঁঃ এইটা ভাল্লেগেছে
  • dd | 116.51.31.168 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৩:২৩70111
  • আরো বলছি, ভাল্লগলো কেননা কিছুটা বোধগম্য হোলো।
  • pi | 24.139.209.3 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৩:২৯70112
  • বেড়ে ! ঃ)
  • sinfaut | 11.39.60.32 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৩:৩০70113
  • খুবই ভালো লেগেছে। একটাই অনুরোধ, মুন্নাভাই-কেঁচোদাস ব্যাপারটা যদি লেখক একটু বুঝিয়ে দেন।
  • de | 69.185.236.52 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৫:২০70114
  • দারুণ হয়েচে সুমেরু!!
  • TB | 118.171.131.186 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৭:০৭70116
  • হ্যাঁ হ্যাঁ, লেখা তো জম্পেশ হয়েছে, যেমন হয়।
    কিন্তু উমাকে নিয়ে এতো হেলাফেলা কি ধম্মে সইবে? যেমন কিনা, একবারো বল্লো না, উমা বাড়ি এলে নারকেল কুচির চপ খাওয়াবে। অথচ, সে দোকান এখনও আছে। কেবল একটু বৃষ্টি পড়লেই দোকান বন্ধ রাখে - পাকা হয়ে গেছে। তা সে হোগ্গে! সে নারকেলের চপ তো আছে রে বাবা!
    আফটার অল, উমা আমার ঠাকুমা তো বটে!
  • pinaki | 90.254.154.105 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৯:২৬70115
  • এগ্জ্যাক্টলি, টিম। এক্কেবারে এই ধুমকির জন্যই সুমেরুদার লেখা পড়ি। শুক্কুরবারের সন্ধ্যে, হাতের কাছে হুস্কি নেই, দুপেগ সুমেরুদার লেখা মেরে নিলাম। এরম আর কি। সব বোঝার দরকার নেই তো, নেশা হল কিনা সেইটা হল আসল কথা। ঃ-)
  • apps | 11.39.38.162 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ০৯:৫৯70117
  • সব বুঝতে চাইলে আর হুমেরু পড়া কেন! কেসিপালের মহাবিশ্বের অজানা রহস্য পড়লেই হয়! 8-)
  • sosen | 78.105.152.253 (*) | ১৫ অক্টোবর ২০১৫ ১২:২৭70107
  • এই প্রথম সুমেরুদার একখানা লেখা পোষ্কার বুঝলুম। এমনি আরো ল্যাখেন।
  • Sumeru Mukhopadhyay | 55.123.15.25 (*) | ১৯ অক্টোবর ২০১৫ ০৪:৩৪70118
  • যাহ কলা। জনতা দেখি সব বুইঝা ফেলাইসে।

    সিঁফো- ওটা পড়তে হবে 'সিনেমা'
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ প্রতিক্রিয়া দিন