এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • আমাদের কথা  আমাদের কথা

  • আমাদের কথা ১

    admin লেখকের গ্রাহক হোন
    আমাদের কথা | ১১ এপ্রিল ২০০৪ | ২৪৫১ বার পঠিত | রেটিং ৫ (২ জন)
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। আপনার এবং কেবলমাত্র আপনার জন্যেই নেটে চলে এসেছে আমাদের অনলাইন ওয়ান স্টপ শপ গুরুচন্ডালি। এখানে আপনি পাবেন কাটিং এজ টেকনোলজির সফ্‌টওয়্যার থেকে শুরু করে আঁভাগার্দ সাহিত্যের কচকচানি, পোস্টকলোনিয়াল রাজনীতি থেকে দাদের অব্যর্থ মহৌষধ, জ্যানেট জ্যাকসন থেকে রঘুপতি রাঘব রাজারাম,রুশদি থেকে রামমোহন,ব্যান্ড মিউজিক থেকে রবিবাবুর গান, এককথায় আপনার দৈনন্দিন জীবনের প্রতিটি প্রয়োজনের জন্য এ এক অনবদ্য দ্রব্য সম্ভার। এর বঁড়শি আপনি গিলতে বাধ্য এবং তারপরে কখনই ওগরাতে পারবেননা।

    আপনি কি স্বনির্ভর হতে চান, নিজের কাজ নিজে করতে চান, পরমুখাপেক্ষী থাকতে চাননা আর কোনো ব্যাপারে? (কেনরে বাবা, ডিভোর্সি নাকি, না প্রেমিক/প্রেমিকা দাগা দিয়ে টাটা করেছে?) একই অফিসে একই রকম বসের মুখ দেখতে দেখতে ঘেন্না ধরে গেছে, চাকরি বাকরি আর পোষাচ্ছেনা? নাকি চাকরি পাননি বলে নিজেই লিজের রাস্তা দেখতে চান? আপনি কি বিজনেস শুরু করার কথা ভাবছেন? মোআই, আপনার সঙ্গে আমাদের যে কি প্রচন্ড মিল ভাবতে পারবেননা। এই সাইটের বাংলা লেখার জন্য এডিটার বানানো থেকে শুরু করে, পেজ ডিজাইন, লেখালিখি সমস্ত আমাদের নিজের হাতে করা। আমাদের মাথায় আছে চমৎকার সব বিজনেস স্ট্র্যাটেজি, সফ্‌টওয়্যারের কারখানা থেকে শুরু করে শুয়োরের পোলট্রি,বিপিও থেকে শুরু করে বাংলা ব্যান্ড পর্যন্ত, যাকে এককথায় বলে হরেকরকমবা জিওবা রুদেরকারখানা। বেশি দেরি করে লাভ কি, চটপট আমাদের দলে ভিড়ে যান। বিপ্লবের দিন শেষ,আসুন শুরু করা যাক দুনিয়া কাঁপানো কোনো বিজনেস, বিজয়সিংহের পর দ্বিতীয় বাঙালি হিসেবে চলুন শুরু করে দিই লঙ্কা জয়।

    আপনি কি ক্রিয়েটিভ? ইনোভেশান কি আপনার কাছে নি:শ্বাস-প্রশ্বাসের মতো ই স্বাভাবিক? কাব্যপ্রতিভায় কি আপনি জীবনানন্দের কাছাকাছি, নেহাৎই এখনও ট্রামে চাপা পড়েননি বলে কেউ পাত্তা দিচ্ছেনা? গানে কি আপনি সাক্ষাত কাট কোবেন, নেহাৎই এ পৃথিবীতে মাস্টারপিস কখনই স্বীকৃতি পায়না বলে আজও শুধু আপনাকে বাথরুমেই গেয়ে চলতে হয়? তত্ত্ব রচনায় আপনি কি সব্যসাচী, জাস্ট এস্টাবলিশমেন্টের শুয়োরের খোয়াঁড়ে ঢুকলেননা বলে পাড়ার মোড়ের হাঁদুর চায়ের দোকানের বাইরে আপনার তত্ত্বচিন্তা কখনও পৌঁছলনা? আপনি কি গণিতে রামানুজম,শুধু পোড়ো মাস্টাররা সেটা বুঝলনা বলে ব্যাক পেয়েছেন? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসে পড়েছেন দাদা, আমরা আপনার কমরেড্‌স। নেহাৎই ফেলু পার্টি না হলে কি আর সব ছেড়েছুড়ে ইন্টারনেটে ডেরা বেঁধেছি? পেঙ্গুইন সিগাল না হোক, আনন্দবাজার আলফা বাংলাও আমাদের ডাকলনা দাদা, তাই তো এখানে নিজেদের ঢাক নিজেরাই পেটাচ্ছি, আর দেরি কিসে, চলে আসুন আমাদের ঠেকে। বন্ধু হিসেবে আমাদের পাবেন, সঙ্গে কপালে থাকলে অ্যাডেড ফিচার হিসাবে মাঝে মাঝে পেয়ে যাবেন ফ্রি কেরিয়ার কাউন্সিলিং, শিখে যাবেন এই মেইনস্ট্রিম বিশ্বে কিভাবে প্যারালাল হয়ে টিকে থাকতে হবে, তবে, তাড়াতাড়ি করুন, অফারটি সীমিত।

    কি বলছেন? আপনি এসবের কিছুই নন? করেছেন কি মশাই, বাঙালি হয়েও আপনি রাজা উজির মারেননা, কবিতা লেখেনেনি, এই জেট যুগে নেট সার্ফ করেননা, এমনকি বিজনেস প্ল্যানও নেই, আপনি তো মহাপুরুষ মশাই। যুগের হাওয়া থেকে শুধু অমৃতটি পান করেছেন, আপনি তো পরমহংস। সেই সুভাষ বোসের পর, দাদা, বাঙালির সব আছে, শুধু কোনো পথপ্রদর্শক নেই--- একবার যখন আপনার দর্শন পেয়েছি, আর ছাড়ছিনা। আমাদের সাইটে একটু পদধূলি দিন স্যার, আপনাকে আমরা গুরুর পোস্ট অফার করব। আপনি আমাদের গুরু হোন প্লীজ, আমরা বাকি চন্ডালেরা আপনার সঙ্গে ইনটার‌্যাক্ট করে আমাদের ডায়ালগকে বানিয়ে তুলি যথার্থ গুরুচন্ডালি।

  • আমাদের কথা | ১১ এপ্রিল ২০০৪ | ২৪৫১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • মহাগুরু | 122.79.36.20 (*) | ০৫ মে ২০১২ ০৩:৫৯90764
  • হক কথা ... কিন্তু ময়াইরা, চণ্ডাল কে চণ্ডাল বল্লে চণ্ডাল রাগ করবেনা এমন চণ্ডাল কমই আছে, আবার যারা রাগ করবেনা তারা " চণ্ডাল "-ই নয় ... এ এক বিস্ময়। আপনারা " বিশ্বের চণ্ডাল এক হও " শ্লোগান তুললেও আসলে আমাদের চণ্ডাল সমাজের মাজায় লাথি মেরে গলাধাক্কা দিয়েছেন...... এই অন্যায় আমরা মানবনা... আপনাদের সাইতে আসবনা ।
  • মহাগুরু | 122.79.36.20 (*) | ০৫ মে ২০১২ ০৩:৫৯90763
  • হক কথা ... কিন্তু ময়াইরা, চণ্ডাল কে চণ্ডাল বল্লে চণ্ডাল রাগ করবেনা এমন চণ্ডাল কমই আছে, আবার যারা রাগ করবেনা তারা " চণ্ডাল "-ই নয় ... এ এক বিস্ময়। আপনারা " বিশ্বের চণ্ডাল এক হও " শ্লোগান তুললেও আসলে আমাদের চণ্ডাল সমাজের মাজায় লাথি মেরে গলাধাক্কা দিয়েছেন...... এই অন্যায় আমরা মানবনা... আপনাদের সাইতে আসবনা ।
  • চুদির ভাই | 233.176.230.225 (*) | ২১ জুন ২০১২ ০৯:৪৫90765
  • ক্লিশে লেখা
  • Nagraj Chandal | 69.93.241.38 (*) | ১৯ জুলাই ২০১২ ০৫:৫৯90766
  • উদ্দিপন সির আশলে বুঝ্তে চইছিলেন আদ্মিন্র চন্দল সব্দের অর্থ জনেন কি ন।
  • সুজাত | 190.149.1.248 (*) | ১২ জুন ২০১৩ ০৬:২২90767
  • জব্বর মজা পাইলাম।
  • আরিফুর রহমান | 94.209.248.24 (*) | ১২ জুলাই ২০১৩ ০৯:০১90768
  • ওনেক ভলো লেগেচে।।
  • বনের মোষ | 190.234.159.26 (*) | ২২ নভেম্বর ২০১৪ ০২:৫৩90769
  • জ্যানেট জ্যাকসন রে সিজনে(mating) আমার পালে দখল রাখছি, ও এখন তেলাওয়াত, হামদ - তালিবানিতে।
    আমারে না জানাই জ্যানেট রে বেপর্দা ! জিহাদ - জিহাদ
  • Kanchan Sanyal | 131.241.18.193 (*) | ১১ মার্চ ২০১৬ ১০:২০90770
  • ভ্যানতারা
  • Kanchan Sanyal | 131.241.18.193 (*) | ১১ মার্চ ২০১৬ ১০:২২90771
  • আগের কমেন্ট টা ভুলভাল গ্যাছে, pls ইগনোর!!
  • বিপ্লব রহমান | 129.30.45.167 (*) | ১৪ মার্চ ২০১৭ ০৫:২৪90772
  • অনেকদিন পর হঠাৎ এই পুরনো গুরু বন্দনা পড়লাম। চমৎকার! ধরা যাক দু একটি মাউস এবার! :পি
  • Bikash | 113.251.81.229 (*) | ১৪ জুন ২০১৭ ০৭:৫২90773
  • বাঃ বেশতো ! "মোআই, আপনার সঙ্গে আমাদের যে কি প্রচন্ড মিল ভাবতে পারবেননা।" হাঃ হাঃ দারুণ ব্যাপার! এইরকম আবাহন আগে দেখিনি, মানে শুনিনি আর কি! তবে-এ-এ-এ-এ-এ... আপনাদের লেখার দু চারিটি নুমুনা দেখেই মালুম হল আপনারা বেশ বিদগ্ধ! সেখানে আমাদের মত আলতু ফালতু কি আর কল্কে পাবে? ... যাক্‌ তবু আবাহন শুনে ভাল লাগল! বেচেঁ থাকুন আর... চালিয়ে যান! যায়!
  • জিজি | 125.118.219.250 (*) | ১৫ নভেম্বর ২০১৭ ০২:৫৪90774
  • জব্বর !
  • শক্তি | 116.203.139.67 (*) | ১৫ নভেম্বর ২০১৭ ০৬:১৪90775
  • প্রস্তাবিত কাজ গুলো তো দারুণ ।অনেকেই লুফে নেবেন ।অনেক ক্ষমতা সুযোগ আর সহযোগিতা না পেয়ে হারিয়ে যায় ।আহারে আমিও যদি সুস্থ থাকতাম । "গুণ নাই অধম মুঞি নাহি কোন জ্ঞান । , , । ঈ "তবুও একটু বামন হয়ে কলাগাছে হাত বাড়াতাম ।এই আহ্বান অনেকেরই উপকারে আসবে সন্দেহ নেই ।
  • গৌতম | 2345.110.673412.2 (*) | ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৬:২১90776
  • আমি যে একটা কেউটে নই, কেউকোটা, সেটা এই প্রথম জানতে পারলাম। আগ্রহ রইল।
  • গৌতম | 2345.110.673412.2 (*) | ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৬:২২90777
  • কেউকেটা।
  • নৈঋত | 342323.223.234512.112 (*) | ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫০90778
  • ্তুমি যা জিনিস গুরু আমিই জানি আর কেউ জানে না
  • ।।। | 162.158.50.247 | ১২ মে ২০২০ ০৩:১৪93195
  • বাঃ

  • sk | 37.111.225.88 | ২৯ আগস্ট ২০২০ ০৯:৩২96738
  • thumbs up ( emo dile abar comment hapis hoye zay)

    off topic : post e chobi dey kivabe?

    ami notun alochona button diye post dei

    link e otake comment hisabe dekhay.

    to okhane only text type korar jayga dekhay

    fb r image link comment e diye dekhechi , kaj hoyechilo .

    kintu ekhon abar image gulo dekhte pachchi na.

    eto shundor post e ei ot comment er jonno sorry

    techkana r help center type kono tab e ei comment soriye diyen

    ogrim thank you.

  • π | ২৯ আগস্ট ২০২০ ১১:০২96743
  • লসাগুদা, মামু...।
  • ahit | 2405:201:5c09:b1a8:6575:be76:3a13:15f0 | ০৪ জুলাই ২০২২ ১৫:৩০509635
  • <a href="https://www.ahitechno.com"> Academic Help & Info Tech aka AHIT </a> is one of the successful ventures under the AHEC & Group's umbrella. AHIT assists its other ventures with all IT solutions and simultaneously fulfills its client's demands. Starting from Domain Selling to Web / App Designing and Development and reaching up to a milestone with the help of its SEO Services is what AHIT is known about. Filling professional bids and delivering them on time has made AHIT's goodwill in the market within a short period of span.

    AHIT's Entire Team always strives to provide the best solutions to its end users with quality services and products. We are pleased to announce that we have successfully delivered 108 projects to our users where website designing / development, SEO, and its outsourcing services were solely AHIT's responsibility.

    Visit us: - <a href="https://www.ahitechno.com"> AHITechno </a>
    Blogs: - <a href="https://www.ahitechno.com/blogs"> https: // </a>
    Our Services: - <a href="https://www.ahitechno.com/services"> https://www.ahitechno.com/services </a>
    Contact us : - <a href="https://www.ahitechno.com/contact-us"> https://www.ahitechno.com/contact-us </a>
     
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে প্রতিক্রিয়া দিন