এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ei samoy | 69.160.210.2 (*) | ১২ ডিসেম্বর ২০১২ ০৮:১৫90784
  • প্যাঁচালি-১,২,৩ এর পাশে তারিখ গুলো ও লিখে দিলে ভালো হত।
  • I | 24.99.174.113 (*) | ২০ জানুয়ারি ২০১৩ ০৩:২২90785
  • এবারের প্যাঁচালিতে আমার লেখার শেষ প্যারায় বেশ কয়েকটা শব্দ বাদ গেছে। ফলে কয়েকটা বাক্য কেমন এলিয়ে গেছে। অ্যাডমিনকে বললাম।
  • CHANDAN SARKAR | 76.54.75.226 (*) | ২৭ জানুয়ারি ২০১৩ ০১:২৫90786
  • আমি বাঙালী বাংলা আমার মা
  • ... | 69.160.210.2 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৩ ১১:৪২90787
  • এটা আপডেট করা কি বন্ধ হইল?
  • Anirban RC | 34.107.78.178 (*) | ০৪ এপ্রিল ২০১৩ ০৫:২৫90788
  • নতুন প্যাঁচালি কই ?
  • sosen | 116.196.109.235 (*) | ১২ মে ২০১৩ ০১:০০90793
  • আমার বেজায় ক্লিশে লেগেছে। ভয়ে ভয়ে জানালুম।
  • জিগীষা | 127.194.101.231 (*) | ১২ মে ২০১৩ ০৩:৫৩90794
  • হ্যাঁ , ১২, সেমেস্টারের চোটে তারিখ গুইল্যে গ্যাসে :(
  • জিগীষা | 127.194.102.107 (*) | ১২ মে ২০১৩ ০৮:০৪90789
  • আজকের অর্থাৎ ৫ মে'র প্যাঁচালি টা একেবারেই পোষায় নি, বড্ড ক্লিশে
  • কৃশানু | 213.147.88.10 (*) | ১২ মে ২০১৩ ০৮:৩০90790
  • ১২ বলছেন মনে হয় জিগীষা।
  • কৃশানু | 213.147.88.10 (*) | ১২ মে ২০১৩ ০৮:৩২90791
  • ও, গু: ক: র জন্য আমার বক্তব্য রেজিস্টার করে যাই। আমার ভাল্লেগেছে।
  • গান্ধী | 69.93.193.181 (*) | ১২ মে ২০১৩ ০৯:৪১90792
  • আমিও জানিয়ে যাই

    ছবি-টবি-কবিতা-লেখা সমেত দিব্য লেগেছে।

    কিন্তু একদম প্রেডিক্টেবল লেগেছে। মানে ভেবেছিলাম নিশ্চয়ই দাদুকে নিয়ে এরকম কিছু একটা লেখা হবে। মানে এটা ভালো না খারাপ বুঝিনা, তবে শেষ কদিনের পর বড্ড বোরিং।
  • dukhe | 212.54.74.119 (*) | ১৩ মে ২০১৩ ০৯:৩৭90795
  • প্যাঁচালি কীভাবে দেখতে পাওয়া যায়?
  • san | 69.144.58.2 (*) | ১৩ মে ২০১৩ ০৯:৩৯90796
  • আমারও ক্লিশেই লেগেছে।
  • Abhyu | 118.85.89.109 (*) | ২৩ জুন ২০১৩ ০৯:১২90797
  • আর আপডেট হয় না?
  • % | 69.160.210.2 (*) | ০৪ অক্টোবর ২০১৩ ০৫:৫২90798
  • কে করবে? সব্বাই ব্যস্ত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে মতামত দিন