এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • রোবু | 213.147.88.10 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৩:০৪45891
  • টারগেট অডিয়েন্স রিদ্ধি। ওটা ছোটদের জন্য বানানো।
  • রোবু | 213.147.88.10 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৩:০৫45893
  • মেসেজটা কী?
  • Arpan | 126.203.159.184 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৩:০৮45894
  • ক্যারাটে শিখুন ও প্রতিরোধ গড়ে তুলুন। মানে আমি যা পেলাম।
  • riddhi | 117.217.133.184 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৩:২৬45895
  • ছোটদের জন্যে হলে তো আরো সতর্ক হওয়া উচিত!!
  • রোবু | 213.147.88.10 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৩:৩৭45896
  • রিদ্ধি গোলপোস্ট সরাচ্ছে। কথা হচ্ছিল তো লেয়ার নিয়ে।
  • aranya | 154.160.226.53 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৪:৩১45885
  • অক্ষ-র সেশ পোস্টে ক
  • Arpan | 190.215.89.79 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৪:৫৮45886
  • হ্যাঁ, সিনিমাটা দেখে ঋদ্ধির কথায় সায় দিতে পারলে খুশি হতাম, কিন্তু দুঃখের বিষয় সিনেমাটায় কোন লেয়ারই নেই। এক এবং একমাত্র ফোকাল পয়েন্টকে কেন্দ্র করেই সিনেমাটার নির্মাণ হয়েছে।

    অনুরাগ কাশ্যপের ফ্যান হিসেবে হতাশ লাগল।
  • Santanu | 102.96.225.36 (*) | ০২ নভেম্বর ২০১৩ ০৭:০৬45897
  • সিনেমাটা এইখানে

    কিন্তু সৈকত এতো রেগে গেলো ক্যানো? এতো ঐ সিগারেট খাবেন না। ফ্যামিলি প্ল্যানিং করুন এর মতো আর একটা , 'ডরো মত'। আমি তো দুবেলা মেয়েকে শেখাই,
    ১। এই খানকির ছেলে বলে মুখ খুলতে
    ২। দময়ন্তির বলা লন্কা স্প্রে টা জেনারেলি স্প্রে করতে, আর
    ৩। নেপাল এর ভয়ন্কর দেখতে কুকরিটা অন্য হাতে রাখতে
    সবটাই তো 'ডরো মত' এর জন্য।
    এখানে না হয় কারাটে দেখিয়েচে।
  • riddhi | 117.217.133.184 (*) | ০২ নভেম্বর ২০১৩ ১২:৪৬45879
  • শর্ট মানে আঁতেল, কশ্যপ মানে ঘ্যাম, এত সব ইকুএশান সলভ করে কি কেউ আর ফিল্ম দেখতে বসবে?
    কত্ত কত্ত সিরিয়াল হয়েছে অগ্নিযুগের বিপ্লবীদের নিয়ে। এগুলো তো ইতিহাস, একসময়ের জ্বলন্ত ইস্যু। তখন কি ডিসক্লেমার দেয়া হয় "ভবিষ্যত বিপ্লবীরা দয়া করিয়া এই এপিসোডের স্টান্ট নকল করিবেন না, নতুন রিসার্চ প্রমান করিয়াছে ইহা সব হঠকারিতা ছিল " কেউ কিচ্ছু বলে না, মানে যাদের বলা উচিত। হ্যাঁ , অগ্নিযুগ নিয়ে আলোচনা সভায় নিশ্চয়ী তাদের বক্তব্য পেশ করে। তখন ব্যাপারটা আলাদা।
    (আর হ্যাঁ অমিতাভ আর মিঠুনের সব কটা সিনেমা জ্বলন্ত সামাজিক সমস্যা নিয়ে। যেমন দারিদ্র্য, ধর্ষন।)

    শিল্প হচ্ছে শিল্প। ওতে বিশেষ কিছু হয় না। যেটা হয় একটা "গুরু কি দিল" আমেজ। কেউ অমিতাভ দেখে, কেউ ডিলান শুনে, কেউ কাফকা পড়ে ঐ একি আমেজ পায়। গুরু গুলো আলাদা , কিন্তু অনুভব একি। অল্ট্রুইস্টিক বা হিরৈক সত্তায় সুড়সুড়ি লাগা ঐ আমেজের অংশ। এতে খারাপ কিছু নেই। কিন্তু এর বেশী কিছু না। যদি কোন কন্সার্ভেটিভ বাড়ির অল্পবয়সী মেয়ে এইটা দেখে প্রথমবার ঐ আমেজটা পাই, তার থেকে ভাল আর কি হতে পারে?
  • riddhi | 117.217.133.184 (*) | ০২ নভেম্বর ২০১৩ ১২:৫৫45880
  • এই লেখাটা ওয়ার্ড বাই ওয়ার্ড, শুধু সিনেমার রেফারেন্স সরিয়ে, বহু পাবলিকের কাছে ছুড়ে দেয়া যায়, যারা সব্কিছুতে একস্ট্রিম সলিউশান বলে।

    এখন অনুরাগ কি ভেবে বানিয়েছে আমি জানি না। ওর এই ইস্যু নিয়ে বক্তব্য জানা নেই । ব্যক্তিগত ভাবে, লোকটাকে স্লাইটলি ঘাঁটা মাল মনে হয়।
  • π | 118.22.237.132 (*) | ০৩ নভেম্বর ২০১৩ ১২:৩৮45898
  • ঋদ্ধি এবার দেখছে, সোশ্যাল মেসেজ গেছে কিনা আর গেলেও কী মেসেজ গেছে ? ঃ)
  • π | 118.22.237.132 (*) | ১০ নভেম্বর ২০১৩ ০১:৪৯45899
  • http://www.huffingtonpost.ca/manjot-bains/delhi-gang-rape-film_b_4197156.html?

    '..Rather than provide a larger critique of patriarchy and the systems that support it, the film tells us that in order for men to take women seriously and stop harassing us, we need to look them in the eye with confidence and scare them off by fighting back with physical violence. It doesn't change the overall issue about how men treat women and how patriarchy and misogynistic attitudes are embedded in systems like policing, government, families and popular culture. What happens if, despite fighting back, a woman is still overpowered by her attacker? Should she stare at him with confidence and anger, and hope he'll run away?' ..
  • π | 118.22.237.132 (*) | ১০ নভেম্বর ২০১৩ ০৪:০৪45900
  • এটাও এখানে থাক ঃ
    http://www.business-standard.com/article/beyond-business/you-ve-got-the-wrong-villain-mr-kashyap-113110100741_1.html

    এবং অনুরাগ কাশ্যপের উত্তর ঃ
    ' Anurag Kashyap:
    I apologise if it came across like that. It wasn't the intention. But it does come across like that. And I should have thought more. It was done very fast , and there was very short time, not that it should have been an excuse. In retrospect we never thought it would go viral and we should have thought that. But the idea and intention was not to offer a solution, idea was to make people angry, very angry, for them to feel the harassment. But when you are telling a story, it has to have completion, and the writer decided, along with us to end it that way. It never felt right shooting it, but every other thing we wanted to explore was becoming a verbal exposition and hence seemed like a lecture, and we chose it to end the way it ended. But you are right and I think people should read your article. Apologies again. Wasn't the intention and yes we could have done better.'
  • lcm | 118.91.116.131 (*) | ১০ এপ্রিল ২০১৫ ০৩:৫০45902
  • থ্যাংকু, সৈকতের লেখাটা মিস করে গেছিলাম...
  • lcm er janyo | 24.139.221.129 (*) | ১০ এপ্রিল ২০১৫ ০৭:৪৪45901
  • তুলে দিলাম।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন