এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • bodhisattvagc dasgupta | ১৩ ডিসেম্বর ২০২১ ১৪:৩১502050
  • সুন্দর লেখা , লেখক কে নমস্কার জানাই।  
  • dc | 122.174.157.189 | ১৩ ডিসেম্বর ২০২১ ১৪:৩৭502051
  • অসাধারন দুর্দান্ত লেখা! এতো ভালো লেখা খুব কম পড়েছি। সিরিয়াসলি ভালো লাগলো। 
  • Ranjan Roy | ১৩ ডিসেম্বর ২০২১ ১৫:৩৬502052
  • ১৬ বছরের ছেলের এই লেখা, ভাবা যায়! পুরো প্রাপ্তবয়স্ক লেখা। অনেকের কান কেটে দেবে। আমার অভিনন্দন।
  • | ১৩ ডিসেম্বর ২০২১ ১৬:২৫502056
  • এটাও দুর্দান্ত।
  • সুকি | 2401:4900:3312:d987:1:1:f403:561 | ১৩ ডিসেম্বর ২০২১ ১৬:৪৩502057
  • এটা হেবি লেখা
  • bodhisattvagc dasgupta | ১৩ ডিসেম্বর ২০২১ ১৭:০৫502058
  • আমার কান দুটি সকাল থেকেই আর পাওয়া যাচ্ছে না। একদম সলিড লেগেছে। 
  • যদুবাবু | ১৩ ডিসেম্বর ২০২১ ১৯:২২502064
  • সত্যিই দুর্ধর্ষ লেখা। আমিও পড়ে চমকে উঠেছি। অনেক অভিনন্দন। 
  • kk | 68.184.245.97 | ১৩ ডিসেম্বর ২০২১ ২১:৩৭502072
  • অসাধারণ লেখা! লেখকের কল্পনাশক্তি, চিন্তাধারা, স্টাইল সবই অসম্ভব ম্যাচিওর্ড। ষোল বছর বয়স তা না লেখা থাকলে আমি বিশ্বাসই করতাম না। পথিকৃৎ কে স্যালুট!
  • Abhyu | 47.39.151.164 | ১৪ ডিসেম্বর ২০২১ ০৭:১৬502084
  • দুর্দান্ত লেখা।
  • Nirmalya Nag | ১৪ ডিসেম্বর ২০২১ ০৭:৪৫502085
  • দারুণ দারুণ লেখা।
  • Pathikrit Manna | ২৮ মার্চ ২০২২ ০০:০১505674
  • আমি পথিকৃৎ, আমার লেখা পড়ে যে সকলের ভালো লেগেছে, তাতে আমিও খুশি হয়েছি। ধন্যবাদ।
  • Rangana Pal | 2409:4061:39d:f527:5da1:7e89:b89c:2425 | ২৮ মার্চ ২০২২ ১৩:৩১505705
  • নিঁখুত, নিটোল এবং তীক্ষ্ণ। শুরু থেকেই পরিণতি জানার জন্য উদগ্রীব পাঠক। শেষটায় বুদ্ধিমত্তা- ১ ৩ ৪ ৫..... 
    অনেক শুভেচ্ছা
  • যদুবাবু | ২৮ মার্চ ২০২২ ১৮:২৪505710
  • পথিকৃৎ, তোমাকে স্বাগত এখানে, যদিও আমি নিজেও খুবই নতুন, তাও। 
     
    আর অবশ্যই আরো লেখো, সম্ভব হলে গুরুর পাতাতেও আরো লিখো। তোমার গদ্যের হাত শক্তিশালী সে বলার অপেক্ষা রাখে না। আমি (এবং আমরা সবাই) তোমার পরের লেখা পড়ার অপেক্ষায় রইলাম। 
  • উজ্জ্বল | ৩০ মার্চ ২০২২ ১২:১০505787
  • নির্মেদ, ঋজু এই গল্পটা শেষে একটা খাদের মুখে এসে দাঁড় করিয়ে দেয় ।  তুমি জান যা অনেকেই জানে না, কিভাবে শেষ করতে হয়। শুভেচ্ছা
  • moulik majumder | ০৭ নভেম্বর ২০২২ ০০:২৯513564
  • অসম্ভব ভালো
  • Mahasweta Mahapatra Sau | 42.110.138.201 | ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৯516747
  • ভারী সুন্দর লেখা ..... খুব ভাল লাগলো 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে মতামত দিন