এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • শঙ্খ | 2345.110.125612.192 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০১:০৮50520
  • চুমু চুমু
  • hu | 2312.250.6712.54 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০১:০৮50513
  • দারুণ!
  • dd | 90045.207.0156.34 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০২:২৯50514
  • খাসা,খাসা।
  • dc | 232312.164.560123.101 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০২:৪৫50515
  • বেতালের বৌকে নিয়েও দুচার কথা লিখলে হতো।
  • কুশান | 238912.66.5634.14 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০৭:০৫50516
  • দারুন হয়েছে।
    এর পরের পর্ব থাকলে ভাল হয়।
  • Amit | 012312.22.454512.173 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০৭:১৩50517
  • আচ্ছা, সবকটা সুপারহিরো জাঙ্গিয়া ওপরে কেন পরে ?
  • b | 562312.20.2389.164 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০৯:১৩50518
  • উটি সুপারহিরো হবার জন্যে প্রয়োজনীয় শর্ত, তবে আবশ্যক নয়।
    শুনেছি পুরুলিয়া রামকেষ্ট মিশনে একবার ফ্যাশন উঠেছিলো প্যান্টের ওপরে জাঙ্গিয়া পরে ফুটবল খেলার। তার পরে একদিন হেড মহারাজ দেখতে পেয়ে প্রচন্ড বকাবকি করেন, ও তার অবলুপ্তি হয়।
  • র২হ | 232312.172.8989.150 (*) | ০৪ জানুয়ারি ২০১৯ ০৯:৪৬50519
  • বিপ্লব রহমান | 340112.231.126712.75 (*) | ০৫ জানুয়ারি ২০১৯ ০৩:০২50521
  • হা হা প গেে
  • অভিষেক ভট্টাচার্য্য | 896712.235.4590012.132 (*) | ২৫ জানুয়ারি ২০১৯ ১১:৩৮50522
  • তারপর একদিন বেতাল সেই যে সমুদ্রতটে প্রথম এসে উঠেছিল সেই স্বর্ণবেলাটায় একা একা বসে আছে। হঠাৎ দেখল একটা উই একা একা একটা উইয়ের ঢিবি তৈরি করছে। তাই দেখে বেতাল সেই স্বর্ণবেলাটার নাম দিল কিলা-উইয়ের স্বর্ণবেলা। যদিও কিলা মানে কী বেতাল জানে না। এমনিই দিল। তারপর সেই স্বর্ণবেলাটায় বেতাল একা একা ঘুরে বেড়াত। কারণ বেতালের তখনও বিয়ে হয়নি। তাই দেখে আফ্রিকার পিগমিরা মিশর থেকে একটা জেড পাথরের ঘর নিয়ে এসে বেতালকে উপহার দিল। কারণ মিশর তো আফ্রিকাতেই।
  • de | 90056.185.673423.54 (*) | ২৫ জানুয়ারি ২০১৯ ১১:৪২50523
  • ইস্‌ আমাদের পরের প্রজন্ম এই কৌতুকগুলো বুঝবেই না -
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন