এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • গবু | 223.223.143.35 | ০৭ জানুয়ারি ২০২১ ১৮:৩০101550
  • দুর্দান্তস্কি!


    ইয়ে ...পোস্ট রান্নার কোনো ছবি হতে পারে কি? 

  • Prativa Sarker | ০৭ জানুয়ারি ২০২১ ২০:৩২101551
  • চমৎকার তো !!! 

  • শিবাংশু | ০৭ জানুয়ারি ২০২১ ২১:৩৯101552
  • ডিডি মাঝে মাঝে  বৈকুণ্ঠ থেকে নেমে লর্ড বিষ্ণুর ক্ল্যাসিফায়েড  রেসিপি থেকে কিছু  ঝেড়ে দিয়ে আবার ফিরে যান।সবই দৈবী মায়া .... !! :-))

  • সম্বিৎ | ০৭ জানুয়ারি ২০২১ ২২:২৯101553
  • ডিডিদার এই কলম দিন-কে-দিন বেহেতর থেকে বেটার হচ্ছে। এই লেখায় কত যে ডিডিদ্ধৃতি তৈরি হল।

    'দুন্দুভি আবার বেজে উঠেছে ডিমডিম রবে।"

  • dc | 122.178.20.149 | ০৭ জানুয়ারি ২০২১ ২৩:৩৭101555
  • ডিডিদার লেখা একেবারে মামলেটের মতো জিভে জল আনা। আর ফ্রেঞ্চ অমলেটের কথা পড়ে ডেক্সটারের অমলেট দ্য ফ্রমাজ মনে পড়ে গেল :d

  • dc | 122.178.20.149 | ০৭ জানুয়ারি ২০২১ ২৩:৪৩101556
  • য়ুটুবে এপিসোডটা আছে দেখছি।




  • r2h | 73.106.235.66 | ০৮ জানুয়ারি ২০২১ ০০:২৫101558
  • মনোনীতার অলঙ্করণ চমৎকার লাগলো!

  • অরিন | 161.65.237.26 | ০৮ জানুয়ারি ২০২১ ০২:৪২101559
  • :-), দারুণ। 


    আলুর কথায় কথায়, ইউকন গোলডের কথা লিখলেন বলে, সাহেবের আলু নিয়ে খুঁতখুঁতে ভাব চর্চার বিষয়। আমি নিউজিল্যাণ্ডের সবজির দোকানে অন্তত গোটা দশেক বিভিন্ন "জাতের" আলু দেখেছি, একেক জাতের আলু নাকি একেক রকম রান্নায় দিতে হয়। যে আলু রোস্টের, আর যে আলু স্যালাডের, তারা ভিন্ন গোত্রের। এখানকার মেলায় (Agriculture & Produce) দেখেছি একেবারে নিটোল গোল আকৃতি না হলে এবং সোনার রঙ না ধরলে সে নাকি আলু ফলনের প্রতিযোগিতার বাজারে আলু পদবাচ্যই নয় । 

  • সম্বিৎ | ০৮ জানুয়ারি ২০২১ ০৩:০৮101560
  • "সুঠাম অপিচ কুসুমকোমল চন্দ্রমুখী আলু সর্ষের তেল দিয়ে চটকে মেখে কাঁচালঙ্কা কুচিয়ে মায়াবী হাতে টেনিস বলের মতন গোল্লা পাকিয়ে দিলে, আপনারাই বলুন, কোন্‌ পাষণ্ড আছে যার চোখে জল আসবে না?"


    এটা কীরম হল ডিডিদাভাই? নো পেঁয়াজকুচো? ওটা মাস্ট। জামাই খাবে কী, ঝাঁজেই মরে যাবে।

  • &/ | 151.141.85.8 | ০৮ জানুয়ারি ২০২১ ০৪:৩৭101561
  • ওঃ, কী জিনিস! ডিডি , ডিডি, ডিডি। ঝিঙ্গালালার সেই ভাসন্ত ছায়ার উপরে দাঁড়িয়ে রান্না মনে পড়ে যায়। :-)

  • বিপ্লব রহমান | ০৮ জানুয়ারি ২০২১ ১২:১৪101563
  • ভিমড়িও যে একটি সুখাইদ্য ডিডির রেসিপি পইড়া মনে হৈল।  কাম সারছে  :)) 

  • কুমু | 122.161.102.241 | ০৮ জানুয়ারি ২০২১ ১৯:৪৬101567
  • বেশি ছোট এলাচ দিলে কেমন একটা পায়েসগন্ধ হবে না?

  • dd | 49.207.194.145 | ০৮ জানুয়ারি ২০২১ ২১:৩০101569
  • আরে বেশী এলাচ দিলে চিকেন তো বটেই গলদা চিংড়িও  পায়েসের মাতান লাগবে।  সেই জন্যেই তো স্পেসিফিকালি  বলে দিয়েছি এলাচ বেশী দিবেন না  জাস্ট গুচ্ছের দিন। 

  • manimoy sengupta | ১৪ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫২102589
  • ওহো ! কি লেখা ! কী লেখা ! 


    পায়ের ধুলো দিন মাইরি !


    একেবারে ডি লা গ্রান্ডি !!!! 

  • পিউ | 115.187.55.7 | ২২ আগস্ট ২০২১ ১৬:৫৫497006
  • অহহ...এলাচ-সাগর ভাসা ডিডি- বনলতাআ- চিকেন....এতদিন কোথায় ছিলেন...
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত প্রতিক্রিয়া দিন