এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ranjan Roy | ০১ অক্টোবর ২০২০ ১১:৫৫97886
  • ভালো লাগল। 

  • | ০১ অক্টোবর ২০২০ ১৫:৫১97897
  • তুলি 

  • r2h | 73.106.235.66 | ০২ অক্টোবর ২০২০ ০০:২৯97931
  • "আমি গড় করছি এইসব দৃশ্যকে।" - অত্যন্ত ভালো লাগলো। জগন্নাথদেবের লেখা আরো পড়তে চাই এখানে।

    এইটা আমার চিরকালের ডিলেমা যদিও, এই দৃশ্যগুলি, এগুলির সঙ্গে ভালো লাগা ব্যাপারটা 'যায়' কিনা সেটাই তো ধন্দ; মাছ বেচা মা আর ফলের গাড়ির মা, কাগজে মুখ ঢাকা লোক আর তেজী কৃষক, 'চাষিভাই' - এইসব রং বেরং, আর কাব্য অলঙ্কার - কিছু বলা কঠিন।

    জগন্নাথদেব লিখুন।

  • | 2600:1:92ce:165f:b11e:719a:a7f7:3b66 | ০২ অক্টোবর ২০২০ ০১:০৫97933
  • খুব ভালো লাগল জীবনের এই টুকরো ছবি

  • ফরিদা | ০২ অক্টোবর ২০২০ ১৩:৫৭97950
  • আশ্চর্য সহজ পাঠ। আরও পড়তে চাইব জগন্নাথদেব এর লেখা।

  • এ্যাপোলো মোশফেক | 103.23.207.158 | ০২ অক্টোবর ২০২০ ১৫:২৪97952
  • দৃশ্যকল্পগুলো খুবই ভালো লাগলো। ধন্যবাদ

  • একক | ০৩ অক্টোবর ২০২০ ০৬:০৭97968
  • জগন্নাথদেবের লেখা খুব কম পড়ার সুজোগ পাই। গুরুর কাছে আব্দার রইলো আরও লেখা প্রকাশ করার।   

  • সবর্ণা | 2409:4060:105:9eff::516:8a5 | ০৩ অক্টোবর ২০২০ ১৭:৫০98005
  • বড্ড মায়া।চোখ চিকচিক করে ওঠে।

  • Jiya Biswas | 2409:4061:2d99:7ba3:85d4:e2e0:925c:e700 | ০৪ অক্টোবর ২০২০ ১৯:১২98056
  • ভারি চেনা ছবি ।


    বড্ড কাছের। 

  • Kajari Roychowdhury | ০৪ অক্টোবর ২০২০ ২২:৪৯98061
  • ভালো লাগলো টুকরো ছবি।

  • Atoz | 151.141.85.8 | ০৪ অক্টোবর ২০২০ ২২:৫৭98062
  • ফেসবুকে নিয়মিত পড়ি এই লেখকের লেখা। অপূর্ব মিহিন মায়া জড়ানো লেখা। ভালো লাগল .

  • dolna | 73.61.82.198 | ০৯ মার্চ ২০২১ ০৫:১৮103298
  • আহা ..অসম্ভব মায়া জরানো লেখা একখানা... 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:

কবিতা
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন