এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ঝর্না বিশ্বাস | ৩০ এপ্রিল ২০২০ ২০:৪৮92857
  • এক অসাধারণ অভিনেতা... যে কোন চরিত্রেই...

    তার সম্বন্ধে প্রচুর লেখা ফেসবুকে ঘুরে বেরাচ্ছে...ঘুরে বেরাচ্ছে তার স্বরোচিত কবিতাও...জানলাম, উনি অভিনেতা না হলে কবি হতেন...দূর্দান্ত লিখতেন...চোখের ভাষা ছিল অপূর্ব... এত সহজ সরল অভিনয়...পিকু দেখে মনে হয়েছে, হ্যাঁ সত্যিই তো.....এরকম একটা সাদামাটা ছেলে পেশা যাই হোক না কেন, ভালোবাসা যায়...লাঞ্চ বক্সেও এক অন্য রূপ...।করীব করীব সিঙ্গলে ডেটিং এপ-এ আলাপ হওয়া মেয়েটিকে আলাপ করালেও আগের তিন প্রেমিকার সাথে...কি অসাধারন অভিনয়...

    একটা  পোস্ট পরে জানলাম ওনারই এক ডায়লগ যা শেষ সময়ের সাথে মিলে যায়...

    "মহব্বত হ্যে ইসিলিয়ে তো জানে দিয়া, জিদ হোতি তো বাহো মে হোতি..."...

    কাল থেকেই অসম্ভব - অসম্ভব মনখারাপ... 

  • একলহমা | ৩০ এপ্রিল ২০২০ ২১:০৫92859
  • এই লেখার সাথে সম্পূর্ন একমত।

  • anandaB | 108.162.245.183 | ৩০ এপ্রিল ২০২০ ২১:০৮92860
  • ভালো লাগলো এই স্মৃতিচারণ
    শুধু চোখের ব্যবহারে কোনো দৃশ্যের সবটুকু আকর্ষণ টেনে নেওয়া এবং (কোনো কোনো সময়ে) বাকি চরিত্রদের অপ্রয়োজনীয় করে দেওয়ার মতো ক্ষমতা হাতে গোনা কয়েকজনের দেখেছি. ইরফান চলে গেলেন. কঙ্কনা কে খুবএকটা আর দেখি না. আর সাবিত্রী বয়সজনিত কারণে খুবই অনিমিয়ত

    সত্যি কথা বলতে ইরফান এর হলিইউডি সিনেমা গুলি আমার খুব বেশি মনে দাগ কাটে নি, ওনার উপযুক্ত চরিত্র ই ছিল না, অবশ্যই ব্যক্তিগত মত.

    গতকাল খবর টা পাবার পর সবচে প্রথম মনে পড়লো মাদারী র কথা. আমার কাছে ওই ক্যালিবার এর পারফরমেন্স খুব খুব রেয়ার

    লেখাটি আরও পছন্দ হলো ফেডেরার প্রসঙ্গ আসায় :) ওই আর এক জন, দেখলে মনে হয় টেনিস খেলা পৃথিবীর সবচে সহজ কাজ
  • বিপ্লব রহমান | ০১ মে ২০২০ ০৯:৩৩92863
  • সম্ববত ইরফানের অভিনিত একমাত্র বাংলা ছবি "ডুব", যা একেবারেই ইরফান মাপের নয়। 

    জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদের কন্যার বান্ধবীর  অসম সাথে অসম প্রেম ও দ্বিতীয় বিয়ে নিয়ে  বায়োপিক বানানোর

    অনানুষ্ঠানিক  ঘোষণায় বিপাকে পড়েন এর নির্মাতা ফারুকী।  হুমায়ুনের দ্বিতীয় স্ত্রী শাওন সংবাদ সম্মেলনে   বায়োপিক হলে  মানহানীর মামলার হুমকি দেন। এ পর্যায়ে সেন্সর বোর্ডে আটকে যাওয়ার সম্ভাবনা দেখা দেয়।       

     বাধ্য হয়ে কাহিনীতের বেশ কিছু অদলবদল করা হয়। সম্ভবত  এ কারণে মূল কাহিনীটি হয়ে যায় খুবই দুর্বল, বিক্ষিপ্ত এবং অহেতুক। 

    তবু এক ঝাঁক তাঁরকার কারণেই হয়তো ছবি মার খায়নি। তবে ইরফানের বাংলা ছবি " ডুব" নিয়ে যে ধরনের হইচই পড়ার কথা ছিল, তা আর হলো কই? 

     

              

              

  • বুলবুল চৌধুরী | 162.158.155.25 | ০১ মে ২০২০ ১৫:১৬92867
  • জানিনা হঠাৎ ইরফান কি ভেবে ডুব দিতে গেছিলেন 
    অসম পরকীয়া আর গুচ্ছের অর্ধ সমাপ্ত মনোলগ ছাড়া কিছু নেই 
    ইন ফ্যাক্ট এতই দুর্বল স্ক্রিপ্ট যে ইরফান ও টানতে পারেন নি 
    তার সঙ্গে নিচু মানের টেকনিকাল সিনেমাটোগ্রাফি 
     

    উনি নিজেও পরে ইন্টারভিউ তে misadventure বলেছিলেন 
    .  My personal view is he should had been stuck 

    to Indian film industry rather than experimenting with Dhaliwood

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল মতামত দিন