এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ইশরাত তানিয়া | 162.158.207.135 | ২৮ এপ্রিল ২০২০ ২২:২২92774
  • পোশাক শ্রমিকরা কোভিডযুদ্ধের বিরুদ্ধে পদাতিক বাহিনী৷ মানুষের জীবন তো আর টিয়াপাখির জীবন নয়। এই উদ্বিগ্ন অনিশ্চিত সময়ে সুদিনের অপেক্ষায়...

  • বিপ্লব রহমান | ২৯ এপ্রিল ২০২০ ০৮:৩৯92797
  • ধন্যবাদ ইশরাত। সুদিন আসবেই।    

  • একলহমা | ২৯ এপ্রিল ২০২০ ১০:৫৫92800
  • আসবেই। বেশিরভাগ মানুষের জন্য সুদিন আসবেই।

  • বিপ্লব রহমান | ২৯ এপ্রিল ২০২০ ১২:২০92806
  • অবশ্যই  একলহমা। আপনাকে ধন্যবাদ   

    #

    পোস্ট সম্পাদনা করা যাচ্ছে না।  এখানেই বলি,   ওপরে মৃত্যু ও আক্রান্তের সরকারি পরিসংখ্যানের  বাইরে বেসরকারি হিসাবে এই সংখ্যা প্রায় দ্বিগুণ।      

  • সুদেষ্ণা মৈত্র | ২৯ এপ্রিল ২০২০ ১৬:৪৩92817
  •   টিয়া'কে ভেজাতেই যে রং খুলে গেলো তারা যেন লেগে যায় শ্রমিকে,কারখানায়।সেরে উঠুক পৃথিবী।

  • বিপ্লব রহমান | ২৯ এপ্রিল ২০২০ ১৮:২৫92820
  • ধন্যবাদ সুদেষ্ণা। আপনারই সুরে বলি, শ্রমিকেরা হোক সবুজ, সেরে উঠুক পৃথিবী।

  • Nirmalya Bachhar | ৩০ এপ্রিল ২০২০ ১১:২৯92838
  • লকডাউন ছাড়া রোগ সংক্রমণ সরানোর উপায় নেই। আসলে এটা তো ফ্লুয়ের মত, সবার না হওয়া অবধি বন্ধ হবে না। সাবধানে থাকতেই হবে তাই। সবাই ভালো থাকুন।

  • Дж | ৩০ এপ্রিল ২০২০ ১১:৪৮92840
  • এই লকডাউনের প্রশ্নটাই কাল ভাটে করেছিলাম। এই টইটা কাল দেখিনি। অনেক ধন্যবাদ লেখাটির জন্য।

  • বিপ্লব রহমান | ৩০ এপ্রিল ২০২০ ১৬:৫৯92847
  • নিরমাল্লো,

    যেহেতু ওষুধ-প্রতেষেধক এখনো বের হয়নি, তাই করোনা থেকে বিচ্ছিন্নতা নূন্যতম একটি সুরক্ষা।

    গুরুতে আরো লিখুন।

    (Дж ),

    আপনাকেও ধন্যবাদ। সবাই ভালো থাকুন।

  • Jharna Biswas | ৩০ এপ্রিল ২০২০ ১৭:৪৬92851
  • ওপারের করোনা সমাচার ভালোলাগল...ছবির সাথে পড়লাম। সুদিন আসুক। সবাই সেই অপেক্ষায়... 

  • Jharna Biswas | ৩০ এপ্রিল ২০২০ ১৭:৪৬92850
  • ওপারের করোনা সমাচার ভালোলাগল...ছবির সাথে পড়লাম। সুদিন আসুক। সবাই সেই অপেক্ষায়... 

  • বিপ্লব রহমান | ৩০ এপ্রিল ২০২০ ১৮:৪৪92855
  • ধন্যবাদ ঝুমা। ইচ্ছে হলে ডান দিকে ওপরে "ব্যবহারকারীর খুঁটিনাটি " বিভাগে গিয়ে নিজের নামটি বাংলায় করে নিতে পারেন, দেখতে ভাল লাগবে। হরিদাস পালে স্বাগতম। 

  • বিপ্লব রহমান | ৩০ এপ্রিল ২০২০ ১৮:৪৯92856
  • *ভীষণভাবে দুঃখিত। 

    নামটি "ঝর্ণা" হবে। টাইপো

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন