এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Biplob Rahman | 212.164.212.20 (*) | ৩১ মার্চ ২০১৫ ০২:০১87083
  • চাপাতিই হোক রাষ্ট্রীয় প্রতীক। জয় মোল্লাতন্ত্র!
  • dc | 132.164.184.59 (*) | ৩১ মার্চ ২০১৫ ০২:০৫87084
  • হ্যঁ চাপাতি লেজিটিমাইজ করতে হবে। চাপাতি তৈরির পাব্লিক সেকটর কারখানা চাই। তারা সাবসিডাইজড চাপাতি বিক্রি করবে যাতে সমাজের পিছিয়ে পড়া গরীব মানুষগুলো সহজে চাপাতি কিনতে পারে।
  • d | 144.159.168.72 (*) | ৩১ মার্চ ২০১৫ ০৫:৫০87080
  • হুঁ।
  • সিকি | 166.107.82.66 (*) | ৩১ মার্চ ২০১৫ ০৫:৫৯87081
  • ক।

    লড়াইটা শুরু হওয়া দরকার। খুব তাড়াতাড়ি।
  • dc | 132.164.32.164 (*) | ৩১ মার্চ ২০১৫ ০৬:০১87082
  • চাপাতিধারীদের ভয়েস শোনা হচ্ছে তো?
  • Biplob Rahman | 129.30.32.175 (*) | ০৩ এপ্রিল ২০১৫ ০২:২৬87085
  • চাপাতিধারীদের ভয়েস? সেটা ২০১২ সালের ৫ মে "নাস্তিক ব্লগারদের ফাসির দাবিতে" মতিঝিলে জামাত-হেফাজতি তান্ডবে সারা দুনিয়া শুনেছে। আর ফলোয়াপ ভয়েস হিসেবে তেতুল হুজুর, ফেনাটিক ফারাবী, আর ফেবুতে ডজনখানেক পেজও আছে। আরো চাই?
  • dc | 132.164.209.213 (*) | ০৩ এপ্রিল ২০১৫ ০২:৪৫87086
  • চাই তো। চাপাতিধারীদের ভয়েস আরো বেশী বেশী করে ছড়িয়ে দিতে হবে। আর চাপাতিধারীরা যাতে নির্ভয়ে অবাধে চাপাতি চালাতে পারে তার জন্য স্টেটকে এই চাপাতিধারীদের লেজিটিমেসি দিতে হবে। চাপাতিধারীদের চেনা অতো মুখের কথা নয়।
  • Biplob Rahman | 129.30.35.208 (*) | ০৬ এপ্রিল ২০১৫ ০২:০২87087
  • এই কারণেই তো চাপাতিধারী ধেড়েগুলোকে চেনা বাদ দিয়েছি। চুনোগুলোকে তো বটেই। গদামেও খুব ক্লান্ত এখন। বরং গলা বাড়িয়ে জবাই হওয়ার অপেক্ষায় আছি, নিহতের তালিকা যখন বাড়বেই।

    জিও পাকিস্তান অর চাপাতিস্তান!
  • Du | 213.197.117.133 (*) | ০৬ এপ্রিল ২০১৫ ০৫:৪০87088
  • আজকে তো পশ্চিমবঙ্গেরই একজন নাস্তিক ব্লগারকে রক্তমাখা অস্ত্রের ছবি দিয়ে হুমকি পাঠানোর খবর পড়লাম। আর বাংলাদেশে তো সরকারের জোটসঙ্গীরাই নাস্তিক ব্লগারের হত্যা করার জন্য সরকারকেই অ্যাপয়েন্ট করতে চাইছে!
  • ¡¡¡ | 122.79.39.98 (*) | ০৬ এপ্রিল ২০১৫ ০৭:৫১87089
  • এর কারণ কতগুলো জরুরী বিষয়ে স্বচ্ছ নীতিগত অবস্থান নেওয়ার অক্ষমতা। বা ঘুরিয়ে বললে অরাজনীতি নামক আজব হয়তবা সুবিধাবাদী তামাশা।
  • PT | 213.110.246.230 (*) | ০৬ এপ্রিল ২০১৫ ০৯:০৫87090
  • চমৎকার বলেছেন। ধন্যবাদ।
  • Biplob Rahman | 212.164.212.20 (*) | ১১ এপ্রিল ২০১৫ ১১:৪৩87091
  • #সংযুক্ত: ডয়চে ভলের প্রধান সম্পাদক আলেক্সান্ডার কুডাশেফ এই হত্যাকে ‘‘একটি ঘৃণ্যতার চূড়ান্ত উদাহরণ’ বলে মন্তব্য করেছেন৷ তিনি বলেন, ‘‘বাংলাদেশে বাকস্বাধীনতা এবং গণমাধ্যমের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ – নতুন কোনো ঘটনা নয়৷ প্রতিনিয়তই এরকম উদাহরণ সম্পর্কে আমরা অবহিত হচ্ছি৷ দেশটির বহ সাহসী সাংবাদিক, লেখক এবং ব্লগার, যাঁরা মানবাধিকার, ব্যক্তিস্বাধীনতা এবং ধর্ম নিয়ে নিজস্ব মত পোষন করেন, তাঁদের জীবন প্রতিনিয়ত হুমকির মুখে৷’’

    http://dw.de/p/1Eiwp
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে প্রতিক্রিয়া দিন