এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • প্রতিভা সরকার | 162.158.154.60 | ২৪ জানুয়ারি ২০২০ ২২:১৬90832
  • চমৎকার ডিটেইল্ড লেখা। গুরুচন্ডালীর জয়যাত্রা প্রতিবেশী দেশেও অব্যাহত থাকুক।
  • বিপ্লব রহমান | 172.68.146.235 | ২৪ জানুয়ারি ২০২০ ২২:৩০90833
  • অনেক ধন্যবাদ প্রতিভা দি।  তুমি জানতে চেয়েছিলে, তাই এ লেখা হলো।  

  • Samir | 172.69.22.139 | ২৫ জানুয়ারি ২০২০ ০৬:২১90837
  • ভালো, খুব ভালো
  • aranya | 173.245.52.104 | ২৫ জানুয়ারি ২০২০ ০৮:৫৩90838
  • বাঃ, খুবই আনন্দসংবাদ
  • বিপ্লব রহমান | ২৫ জানুয়ারি ২০২০ ১০:৪৩90840
  • অনেক ধন্যবাদ সমীর ও অরণ্য। 

     #

    এই সুযোগে স্বীকার করি,  লেখায় ছোটখাট কিছু টাইপো রয়ে গেছে। বন্ধু   ষড়ৈশ্বর্য -- বানানটি ফস্কে গেছে দুবারই, এ জন্য আগাম ক্ষমা

  • রৌহিন | 172.68.146.253 | ২৫ জানুয়ারি ২০২০ ২১:৫৭90845
  • বাংলাদেশের উঠান মাঠে গাইতে সারি জারি

    উজান গাঙে নাও ভাসাইয়া গুরু দিল পাড়ি - 

  • বিপ্লব রহমান | ২৬ জানুয়ারি ২০২০ ০৮:৪৪90853
  • ব্রেভো রৌহিন দা!  সুর দিয়ে বেশ গাওয়া যাচ্ছে!

  • Shibanshu De | ২৬ জানুয়ারি ২০২০ ১৪:৪৯90860
  • বানানটা কি 'ষড়ৈশ্বর্য' হবে?
  • বিপ্লব রহমান | ০৮ ফেব্রুয়ারি ২০২০ ০৯:২৭90906
  • আপডেট : কলকাতা বইমেলায় প্রকাশিত গুরুচণ্ডা৯র বইপত্র ঢাকায় "উজান" এ পাওয়া যাচ্ছে!

  • বিপ্লব রহমান | ২২ জুন ২০২০ ০৬:৪৪94527
  • আপডেট -০২ :

    লকডাউন পেরিয়ে বাংলাদেশে "উজান" এর কাঁটাবন শো-রুমে আবারও পাওয়া যাচ্ছে, গুরুচণ্ডালীর বইপত্র। 

    উজান-এর প্রধান নির্বাহী,  বন্ধু  ষড়ৈশ্বর্য  মুহম্মদ জানাচ্ছেন,  স্বাস্থ্যবিধি মেনে ১০-৪ টা শো রুম খোলা থাকছে।

    এছাড়া আগের মতোই অনলাইনে গুরুচণ্ডালীর বইপত্র ডাকমাশুলসহ  অনলাইনে কেনা যাচ্ছে বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে!      

    কী যেএক্টাবস্থা! :ডি 

  • শক্তি | 2405:201:8805:37c0:19d:83d2:606a:3104 | ২৩ জুন ২০২০ ০৭:৩৮94537
  • ভালো খবর 

  • গার্গী | 2401:4900:16cc:fece:1:1:37f7:6425 | ২৩ জুন ২০২০ ১১:২৬94541
  • আনন্দসংবাদ।

  • বিপ্লব রহমান | ২৪ জুন ২০২০ ০৮:৪৮94583
  • ধন্যবাদ শক্তি দি, গার্গী। 

    এই বার্তা দিকে দিকে ছড়িয়ে দিন      

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল প্রতিক্রিয়া দিন