এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • হরিদাস পাল  ব্লগ

  • এসেছে ইলেকশন, আপনারই পাড়াতে

    বাজে খবর লেখকের গ্রাহক হোন
    ব্লগ | ২২ এপ্রিল ২০১৬ | ৭৮০ বার পঠিত
  • চলতি বছরের গ্লোবাল অর্গানাইজেশন অফ পার্লামেন্টারিয়ান্স এগেইন্স্ট করাপশন (আ), সংক্ষেপে গোপাক পুরষ্কারের জন্য পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেসের মুকুল রায়, মদন মিত্র, কাকলি ঘোষদস্তিদার এবং সুব্রত মুখার্জ্জি মনোনয়ন পেলেন। সংস্থার পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকেও পুরষ্কারের প্রস্তাব দেওয়া হয়, কিন্তু তিনি তা বিনম্রচিত্তে প্রত্যাখ্যান করে দু আঙুলে হাওয়াই চটির স্ট্র্যাপ দেখিয়ে বলেছেন, মুকুল মদন কাকলি সুব্রত আমার চার পিলার। উপস্থিত সাংবাদিকরা এই সূত্রে ওভারব্রিজ প্রসঙ্গ উত্থাপিত করলে মমতা মধুর হেসে নবাগত রেজ্জাক মোল্লাকে দেখিয়ে বলেন, "এইতো ওঁদের জিগ্যেস করুন কেন এত খারাপ পিলার বানাতে চৌত্রিশ বছর লাগলো"। রেজ্জাক অকুতোভয়ে বলেন, "ওরম অনেক হয়, তাছাড়া ঘাসের ব্রিজ তো ভাঙবেই। সব অপদার্থ, হেলে ধরতে পারেনা কেউটে ডিজাইনের ওভারব্রিজ বানিয়ে মুখ পুড়ালো।"
    এদিকে বিজেপি নেতৃত্ব এই মনোনয়নে যারপরনাই খুশি হয়েছেন। শীর্ষ নেতা বহুল সিনহা জানান, "আমরা অনেকদিন ধরেই গোপাক প্রোগ্রামের আওতায় আরো অনেক আনার চেষ্টা করছিলাম। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এইজন্য পাকিস্তানে গিয়ে কথা বলে রেখেছেন"। শীর্ষ নেত্রী রূপা গাঙ্গুলী প্রতিক্রিয়া দিতে গিয়ে দেখেন তিরিশ সেকেন্ড খরচ হয়ে গেল। তখন তিনি বিরসবদনে বিজেপিভবনে নালিশ করতে চলে যান। এই পর্যায়ে আবাপ সাংবাদিকেরা অত্যন্ত ক্ষুব্ধচিত্তে অভিযোগ করেন গঙ্গোপাধ্যায়কে গাঙ্গুলী বলে বাজে খবর অন্যায় করেছে, তাঁরা আমাদের কীবোর্ড কেড়ে নিতে এলে ধস্তাধস্তি হয় এবং প্রতিবাদে আবাপ আগামী দশদিন অপ্রাসঙ্গিক যৌন আবেদনমূলক কেচ্ছা ও ছবিপ্রকাশ বন্ধ রাখা হবে বলে ঘোষণা করা হয়। আবাপের এই সিদ্ধান্তের প্রতিবাদে শুক্রবার রাতে আরেসেসের ছাত্র সংগঠন শহীদ মিনার প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ আয়োজন করেছে। এত গোলমাল হওয়ায় রূপাদেবী কিছুক্ষণ পরে গোপিনীবেশে ফিরে এসে ক্ষুন্নমনে বলেন, " মমতা বন্দ্যোপাধ্যায়ের (আবাপের সাংবাদিক এই সময় একটি ভোজালি বের করেন) দলের কাছে এর চেয়ে বেশি আর কী আশা করা যায়?" সন্ধ্যের দিকে, যখন সমস্ত টিএমসি নেতৃত্ব গোপন ক্যামেরায় পোজ দিতে ব্যস্ত, তখন একমাত্র রেজ্জাক বাবুর সাথেই যোগাযোগ করা সম্ভব হয়। তিনি বলেন," রূপা দ্রৌপদী। ওর স্বাস্থ্য খারাপ হয়ে যাচ্ছে সঙ্গদোষে আর সিগারেট খেয়ে খেয়ে, তাই অমন সেজে ফেলেছে।" এই বিতর্কিত মন্তব্যের পর রেজ্জাক বাবুর ফোন কে বা কারা হ্যাক করে বলে জানা গেছে।
    অন্যদিকে কংগ্রেস ও সিপিএমের জোট সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেওয়া হয়েছে। সংস্থার মতে, একটাই হাতে (তাও দুর্বল, অশক্ত) কাস্তে হাতুড়ি তারা ধরা অস্বাস্থকর, এতে জীবন বিপন্ন হতে পারে। আলিমুদ্দিনে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সম্ভাব্য মুখ্যমন্ত্রী (সম্ভাবনা এখনও খতিয়ে দেখা হচ্ছে, তাই সংখ্যা দেওয়া গেল না) সূর্য্যকান্ত মিশ্র বলেন, " আমি নিজে ডাক্তার, আমাদের দলে রোবোটিক্স জানা লোকও আছে। দরকারে দশটা হাত লাগিয়ে নেব, অসুবিধে হবেনা। আমরা বিজ্ঞানসম্মত দল, ভয়ের কিছু নেই।" দুর্বল বলায় কংগ্রেসের পক্ষ থেকে কেউ প্রতিক্রিয়া জানাতে রাজি হননি, শুধু স্বনামধন্য নেত্রী দীপা দাসমুন্সী বলেন, " ইঞ্চি কিমচি খিমচি/ ফুট খুট ছুট"। এই দূর্জ্ঞেয় বার্তা ডিসাইফার করা গভীর রাত পর্যন্ত সম্ভব হয়নি।
    এদিকে বিশিষ্ট দেশভক্ত, স্বচ্ছ ভারতের অন্যতম মুখ বিজয় মাল্যকে তড়িঘড়ি দেশে ফেরত আনার চেষ্টা চলছে। গোপন সূত্রের খবর, সরল মাল্য মিডিয়ার চাপে ফেঁসে যাওয়ার আগেই তাঁকে ভোটে জিতিয়ে আনা হবে। একবার গণপ্রতিনিধি হয়ে গেলে পরবর্তী কাজকর্ম তিনি জেলে বসেই চালাতে পারবেন (প্রস্তাবে মদন মিত্রের কুশলী কর্মদক্ষতার কথা বলা হয়েছে)। যেভাবে মুখ্যমন্ত্রী মমতা জামরুলডাঙার জনসভায় "আমার প্রিয় কাকলি " বলে বক্তৃতা দিলেন, তা একমাত্র স্বামী বিবেকানন্দের শিকাগো স্পিচের সমতুল্য বলে বিজেপি নেতৃত্ব মনে করছে, এবং এই পথেই মাল্যকেও ফিরিয়ে আনার পরিকল্পনা। শেষ খবর পাওয়া পর্যন্ত মাল্য দ্বিধায়। ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ দু বছরের মধ্যে তিরিশ হাজার কোটি না হলে তিনি ফিরতে নারাজ। মাল্যর মত দেশসেবককে দেশে ফিরিয়ে আনার জন্য সুপ্রীম কোর্ট সরকারকে তৎপর হতে নির্দেশ দিয়েছেন। তিন সদস্যের আউলিয়া কমিটি তদন্ত করে মাল্যর বিরুদ্ধে সমস্ত অভিযোগ তুলে নিয়ে, সমস্ত কর মকুব করে তাঁকে সসম্মানে দেশে ফেরানোর সুপারিশ করে। মাল্য জানিয়েছেন, ফিরেই তিনি কিংফিশারের নতুন ক্যালেন্ডারের কাজ শুরু করবেন, সরকারি যে প্রোজেক্টের নাম স্ক্যাম ট্রিপল এক্স।

    সবশেষে, খেলার খবর। ভোট, জোট ও স্কেপগোটের রাজনীতি যখন তুঙ্গে, তখন সমান্তরালে চলছে আইপিএল। এই বছর জলকষ্টের জন্য আইপিএলে ওভার সংখ্যা কমিয়ে পাঁচ করে দেওয়া হয়েছে, নিয়ম পাল্টে বোলিং হচ্ছে আন্ডার আর্ম, ছয় মারলে আউট। আবাপ এইসময় ইত্যাদি প্রথম সারির বাংলা সংবাদপত্র প্রতিবাদে আইপিএল সংক্রান্ত খবর পরিবেশন বন্ধ করেছিলো। বিনোদন জগতেও প্রতিবাদের ঝড় ওঠে। শাহরুখ খান প্রতিবাদে চুল কেটে ফেলবেন ঠিক করেন। অন্য আরো বড়ো ছোট মেজ তারকারা সখেদে জানান, “এই চার ছয় মারার সময়গুলোতেই টিভিতে আমাদের বিশ্বাসযোগ্যভাবে দেখা যায়। এর ফলে আমাদের কেরিয়ার খতম করে দেওয়ার চেষ্টা হলো।“ শেষে বাংলার সর্বকালের সেরা অভিনেতা দেব তারান্তিনোর ছবির অফার ফিরিয়ে দিতে চাইলে সরকারকে হার স্বীকার করতে হয়। ঠিক হয় ওভারপিছু একটি করে ছয় মারতে দেওয়া যাবে। এরপরেই সর্বাধিক বিকৃত মিডিয়াগুলি আইপিএল বয়কট বন্ধ করেছে।
    তাই আইপিএলের সমস্ত খবর, না-খবর, ক্রিকেটারদের ঊর্দ্ধতন দশ পুরুষ সম্পর্কিত তথ্য, বিগত আটটি প্রেম ও পনেরোটি ব্রেকাপ সম্পর্কে জানতে বাজে খবর বাদে অন্য যেকোন খবরের পাতায় চোখ রাখুন। আর এগারো বছরের যে শিশুটি কুয়োতে ডুবে মরে গেল, বা বারো বছরের যে বাচ্চা মেয়েটা বিয়াল্লিশ ডিগ্রির গরমে জল তুলতে গিয়ে ডিহাইড্রেশনে মরে গেল, খরা বিদ্ধস্ত মহারাষ্ট্রের সেইসব ডিপ্রেসিং কথা আপাতত উহ্যই থাকুক।
    ---------------------------------------------------------
    বাজে খবরের পক্ষেঃ পরিচয় গুপ্ত
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • ব্লগ | ২২ এপ্রিল ২০১৬ | ৭৮০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • শাক্যজিৎ | 116.51.27.243 (*) | ২২ এপ্রিল ২০১৬ ০৯:৫৬52915
  • এটা হেভি হয়েছে
  • pi | 24.139.209.3 (*) | ২৩ এপ্রিল ২০১৬ ০২:১২52917
  • হ্যাঁ।
  • :) | 132.177.13.75 (*) | ২৩ এপ্রিল ২০১৬ ০২:২৭52918
  • এবিপির সাংবাদিক এই সময় ... এটা কি ইচ্ছে করেই লেখা না ফিলিপ অফ সিঙ্গার?
  • রৌহিন | 37.63.132.79 (*) | ২৩ এপ্রিল ২০১৬ ১১:৪০52919
  • হেলে কেউটেটাও ভালো হয়েছে - আর আবাপ'র গঙ্গোপাধ্যায় সমস্যা। ভালো লেগেছে সব মিলিয়ে।
  • S | 108.127.180.11 (*) | ২৩ এপ্রিল ২০১৬ ১২:০৬52916
  • শেষ দুটো প্যারা খুব খুব ভালো হয়েছে।
  • - | 108.228.61.183 (*) | ২৪ এপ্রিল ২০১৬ ০৫:১১52922
  • স্মাইলি,

    ফিলিপ অব সিঙ্গার নয় ঃ-)
  • ranjan roy | 24.99.126.180 (*) | ২৪ এপ্রিল ২০১৬ ০৬:১৪52920
  • নাজুক! নাজুক!
  • PM | 233.223.159.61 (*) | ২৪ এপ্রিল ২০১৬ ০৬:৪৮52921
  • এরপরেই সর্বাধিক বিকৃত মিডিয়াগুলি আইপিএল বয়কট বন্ধ করেছে। ---এটা ব্যাপক ঃ)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে মতামত দিন