এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 2401:4900:232e:a656:58cd:c87d:a0ff:abcf | ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২১528607
  • ট্যাক্সি ড্রাইভার কাম হারমোনিয়ামটা ঠিক বুঝলাম না। ট্যাক্সি ড্রাইভার হারমোনিয়ামের মতো প্যাঁ পোঁ করে বাজে? নাকি হারমোনিয়ামটাই ট্যাক্সি চালায়? 
  • ফ্যাসিষ্ট  | 77.111.245.10 | ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪১528611
  • আবার বাংলাদেশ এবং পাত্থ বাবুর একরাশ মিথ্যে 
     
    "হাজার মানুষের সঙ্গে কথা বললাম। হাজার মন্দির দেখলাম"।......এক হাজার , নাকি দুহাজার , নাকি হাজার হাজার ? 
     
    সন্দেশখালি বলে একটি জায়গা আছে শুনেছেন?  ওখানে আবার হিন্দু মেয়েদের নাকি বেছে বেছে রাতে বিশেষ সুবিধে দেওয়া হয় শুনেছেন তো ?  বলেছেন যিনি তিনি আপনার দেশের অতি সাধারণ মহিলা, মনে হয়না "ঘটিকাহিনি" বা "আপনি কি দেশদ্রোহী?" টাইপের কোন অশ্বডিম্ব এরা আদেও পড়েছেন বলে ? 
     
    এতো সেল্ফ প্রমোট করছেন কিন্তু এতে ওগুলোর বিক্রি কি বাড়বে ?
  • দীপ | 2402:3a80:a33:19a9:0:1:8024:3a01 | ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৯528619
  • দীপ | 2402:3a80:a33:19a9:0:1:8024:3a01 | ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৫528620
  • পাথ্থবাবু, আপনি তো বিশ্বমানব, মহাবিপ্লবী। সারা পৃথিবী নিয়ে আপনি চিন্তা করেন। মার্কিন সাম্রাজ্যবাদ থেকে মধ্যপ্রাচ্য, বাংলাদেশ; সব নিয়েই আপনি গভীরভাবে চিন্তিত। সবসময় মানুষের অধিকার নিয়ে আপনি কথা বলেন। আপনি নাকি সঠিক কথা বলতে ভয় পাননা, সেটাই নাকি আপনার জোর! 
    তা আমরা তো সাধারণ মানুষ; মার্কিন মুলুক থেকে বাংলাদেশ; কোনো কিছু নিয়েই বিশেষ জানিনা। তবে আমাদের রাজ্যে সন্দেশখালি বলে একটা জায়গা আছে, সেখান থেকে নানারকম খবর আসছে। সেই সমস্ত নিয়েই এই তথ্যচিত্র দেখানো হয়েছে। দেখতে পারেন।
    আশা করি আপনি এই নিয়ে রুখে দাঁড়াবেন।
    এখন তো বোধহয় কলকাতাতেই আছেন। সন্দেশখালি নিয়ে কোনো প্রতিবাদ, মিছিল , আইনী পদক্ষেপ নেওয়া যেতে পারে। কথা দিচ্ছি, অবশ্য‌ই থাকবো।
    ইতি-
    এক সাধারণ মানুষ 
     
  • দীপ | 2402:3a80:a33:19a9:0:1:8024:3a01 | ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৮528621
  • শুনেছি আপনি নাকি বিরাট জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন। লোকে আপনার নামে জয়ধ্বনি দিতো। আশা করি সাধারণ মানুষের পাশে আপনি এসে দাঁড়াবেন।
  • :-: | 2001:67c:2660:425:3617:ebff:fee4:63ae | ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৩৫528624
  • কি মুশকিল পার্থ দা দুটো জায়গায় একই সময় একই লেখা দিয়েছেন FB তে আর এখানে , ওখানে লোকে কোন প্রশ্ন তুলছেনা আসছে "কি ভাল, কি ভাল, চালিয়ে যান" এইসব রিঅ্যাকশন, আর এখানে!!! মেনিমুখোর দল কেটে ছিঁড়ে কিছুই আস্ত রাখলোনা ? 
     
    মানুষ যে কবে একটু পগতিশীল হবে !!! মানবতা শিখবে !!!
  • দীপ | 2402:3a80:a18:ec8f:0:19:bb77:df01 | ০২ এপ্রিল ২০২৪ ১২:০৩530142
  • পাথ্থোবাবু, সন্দেশখালি গেছিলেন? 
     
  • দীপ | 2402:3a80:196c:99ce:778:5634:1232:5476 | ২৮ মে ২০২৪ ১৫:৪১532440
  • পাথ্থোবাবু, পশ্চিমবঙ্গে নানাজায়গায় নানারকম কাণ্ড ঘটে চলেছে। সম্প্রতি শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে আগ্নেয়াস্ত্র হাতে দুষ্কৃতীরা হামলা করেছে। রামকৃষ্ণ মিশনের পক্ষ থেকে মূল দুষ্কৃতীর নাম ও যথাযথ অভিযোগ জানানো হয়েছে। কিন্তু কোনো এক রহস্যময় কারণে পুলিশ তাদের বিরুদ্ধে বিশেষ কোনো ব্যবস্থা নেয়নি। বরং ঐ ব্যক্তি আবার থানায় এসে মিশনের বিরুদ্ধে জামিন অযোগ্য অভিযোগ জানিয়ে গেছে।
     
    প্রসঙ্গত ২০২১ সালে সরিষা রামকৃষ্ণ মিশনের জমি জবরদখল করার চেষ্টা হয়েছিল।
  • দীপ | 2402:3a80:196c:99ce:778:5634:1232:5476 | ২৮ মে ২০২৪ ১৫:৫২532441
  • দীপ | 2402:3a80:196c:99ce:778:5634:1232:5476 | ২৮ মে ২০২৪ ১৫:৫৩532442
  • সাংবাদিকদের প্রশ্ন ও পুলিশের উত্তর।
    রিপাবলিক টিভির প্রতিবেদন নয়।
  • দীপ | 2402:3a80:196c:99ce:778:5634:1232:5476 | ২৮ মে ২০২৪ ১৬:০৬532444
  • আপনি তো ছোটোবেলা থেকেই প্রতিবাদী। নিউইয়র্কে বাড়ি ভেঙে পড়লে আপনি প্রতিবাদে গর্জে ওঠেন। আশাকরি, এসময় আপনার থেকে আমরা যথাযথ প্রতিবাদ শুনতে পাবো।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন