এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • স্ট্রাইক দা পয়েন্ট - ৮ 

    Anjan Banerjee লেখকের গ্রাহক হোন
    ৩০ আগস্ট ২০২২ | ৪৯৪ বার পঠিত | রেটিং ৪.৫ (২ জন)
  • মাত্র দুবার রিং হবার পর ওদিকে কেউ ফোন তুলল । পুরুষকন্ঠে একটা ছোট আওয়াজ আসল --- ' হুমম্ ' । 
    কুলচা নার্ভ ধরে রেখে গলায় মধু ঢেলে বলল,
    ' হরি ওম ' ।
    মোবাইল নিঃশব্দ হয়ে গেল । স্পীকার অন করা
    করা আছে । বোঝা যাচ্ছে যোগাযোগ বিচ্ছিন্ন হয়নি । ওপারের ভদ্রলোক বোধহয় সতর্কভাবে জল মাপছে .... । কুলচা ক্রিজে বেশ তাড়াতাড়ি সেট হয়ে গেছে মনে হচ্ছে । সে ছোট্ট একটা গিগল মিশিয়ে আবার একবার বলল , ' হরি ... ও..ম ' ।
    এবার ছোট্ট একটা জবাবও এল  ' লিডার  '
    এবার কি বলা যায় ভেবে না পেয়ে কলতানের কথামতো চুপ করে রইল । কলতান তাড়াতাড়ি এক টুকরো কাগজে কি একটা লিখে কুলচার হাতে দিল । কুলচা লেখাটা দেখে নিয়ে মৃদুস্বরে বলল, ' দেবব্রত চৌধুরী ' । কুলচা বুঝতে পারল
    গ্রুপ লিডারের নাম জানতে চাওয়া হচ্ছিল । এবার আওয়াজ এল ---- ' রদেভু ' ।
    রদেভু !.... এর একটাই মানে হয় । কুলচার মনে হল লোকটা নিশ্চয়ই ভেনু , মানে মিলিত হবার জায়গাটা জানতে চাইছে । কুলচা বেশ  আত্মবিশ্বাসী বোধ করছে । সে আমন্ত্রণ মেশানো মৃদু মধুক্ষরা স্বরে বলল, ' ব্লু ফক্স ... পার্ক স্ট্রীট ... নাইন ও ক্লক ... টুডে ... টেবল নাইন ... '
    লোকটা কথা বাড়াবার পাত্র নয় । সে 
    ----- ' ডান ... হরি ওম ' বলে লাইন কেটে দিল ।  কুলচা এক গাল হেসে কলতানের দিকে তাকাল । কলতান এগিয়ে গিয়ে  ওর দুকাঁধ ধরে ঝাঁকিয়ে বলল, ' এক্সেলেন্ট .... ওয়েল ডান মাই ডিয়ার... গুড জব ইনডিড .... '
    অচিন্ত্য,  তার দেওয়া বুদ্ধি কাজে লেগে যাওয়ায় এবং তার নিজস্ব সমস্যা সমাধানের একটা সম্ভাবনা দেখা যাওয়ায় অনেকটা  নিরুদ্বিগ্ন বোধ করতে লাগল । কলতান বলল, ' দারুণ বুদ্ধি দিয়েছ ভাই ... অস্বীকার করব না । তবে ব্যাপারটা হচ্ছে কি .... এতটা উল্লসিত হবার মতো কিছু হয়নি এখনও ... দেয়ার আর মেনি এ স্লিপ বিটুইন দা কাপ অ্যন্ড দা লিপস ... এটা মনে রেখ এরা অত বোকা না ... হার্ডকোর  ক্রিমিনাল সব .... অত কাঁচা প্লেয়ার ভেব না ... '
    অচিন্ত্য হাসিমুখে দুহাত কচলে সবিনয়ে বলল, ' হ্যা... তা যা বলেছেন... একেবারে হক কথা ... না আঁচালে বিশ্বাস নেই .... তবে কি জানেন স্যার ... পুরুষ আর নারীতে ঘি আর আগুনের সম্পর্ক ... সেই প্রাচীন কালেও অত মহাজ্ঞানী মুনি ঋষিদের পর্যন্ত বুদ্ধিসুদ্ধি কেমন ঘেঁটে  যেত .... আর এ তো একটা নীচের লেভেলের মানুষ । এটা একদম আলাদা কিস্যা স্যার .... বিশেষ  করে যে লোকগুলো এর স্বাদ পেয়েছে একবার ... তাদের নেশা ছাড়ানো বড় মুশকিল ... '
    কলতান আর একবার অতি সহজ লব্জে অচিন্ত্যর যৌন মনস্তত্ত্ব বিশ্লেষণের দক্ষতা দেখে বিস্মিত হল । 
    মুখে বলল, ' হ্যা... সে তো বটেই ... দেখা যাক ... ' 
      এন্টালি থানার ওসি বিমল মন্ডলকে একটা মেল করল পার্ক স্ট্রীট থানাকে রাত্রে ব্লু ফক্সে  অপারেশানের ব্যাপারটা জানিয়ে রাখার জন্য ।
    ওদের সাহায্য ছাড়া তো কাজটা সম্ভব নয় ।
    কপি পাঠাল বৌবাজার থানার বিদ্যুৎ ঘোষকে ।
       কুলচা জিজ্ঞাসা করল , ' আমাকে আর কিছু করতে হবে ? '
    ----- ' না ... আপাতত একমাত্র কাজ হল ওই ওস্তাদের কোন ফোন এলে সেটা না ধরা । অবশ্য ... তার কোন চান্স নেই । ফোনটা তো আমার কাছে থাকবে ... আর তোকে ব্লু ফক্সে যেতে হবে না এটা তো আগেই বলেছি ... ' 
    কলতান ওই সিমটা খুলে আর একটা হ্যান্ডসেটে  লাগিয়ে নিল । 
        কলতান ভাবল , ' অম্বরীশবাবুর একবার খোঁজ নেওয়া উচিৎ । ভদ্রলোক কেমন আছেন কে জানে .... ওনার সমস্যা সমাধানের সূত্রেই তো মামলাটা এতদূর এসেছে । ওনার স্ত্রীও খুব ভেঙে পড়েছেন । ওদের বিপদমুক্ত করাই তো সবচেয়ে জরুরী ব্যাপার । '
    ----- ' হ্যা... অম্বরীশবাবু কেমন আছেন ? অফিসে কোন অসুবিধে হচ্ছে নাতো ? '
    ----- ' না ... অফিসে সবাই চুপচাপ আছে । তেমন আনইউজুয়াল কিছু টের পাচ্ছি না । কিন্তু শোকজের জবাব দিতে হবে । আর ক'টা দিনই বা আছে .... ম্যানেজমেন্ট রিপ্লাইয়ে স্যাটিসফায়েড না হলে তো .... '
    ------ ' ঠিক আছে ... সেটা হবে । আপনার আর কোন অসুবিধে হচ্ছে নাতো ? মানে ... বলছি যে, কেউ ভয় টয় দেখাচ্ছে নাতো ? '
    ----- ' না ... সেরকম কিছু ঘটেনি ... কিন্তু আমি চেয়ারম্যানের মেল আইডি তে একটা মেল করতে চেয়েছিলাম পার্সোনালি সবকিছু জানিয়ে কিন্তু মেলটা কিছুতেই গেল না । কেন কে জানে ।'
    ---- ' আচ্ছা , ঠিক আছে ... ওটা নিয়ে চিন্তা করবেন না .... হয়ত ইন্টারনেট কানেকশানে কোন প্রবলেম হচ্ছে । যাই হোক, সাবধানে থাকবেন । আর দু একদিন অপেক্ষা করুন । দেখছি আমি । আর হ্যা... ভাল করে না পড়ে কোন পেপারে সাইন করবেন না ... ঠিক আছে ? '
    ----- 'আচ্ছা ঠিক আছে । অনেক ধন্যবাদ । '
        সন্ধে সাতটা নাগাদ কলতান বাইকে স্টার্ট দিল পার্ক স্ট্রীটের উদ্দেশ্যে ।
    ব্লু ফক্সের প্রায় পঞ্চাশ মিটার আগে পেভমেন্টের  একপাশে বাইকে বসে অপেক্ষা করতে লাগল কলতান ।
    বিমল মন্ডলের ফোন এল ।
    ----- ' পার্ক স্ট্রীট থানায় জানিয়ে দিয়েছি । ওরা প্লেন ড্রেসে থাকবে .... আপনার ফোন নাম্বারও
    দিয়ে দিয়েছি ওদের । দরকার হলে ফোন করবেন আমাকে ... অল দা বেস্ট ... আপনার অপারেশান সাকসেসফুল হোক ... আর বেশি কথা বলছি না .... রাখছি ... '
    ----- ' থ্যাঙ্ক ইউ সো মাচ  ... মিস্টার মন্ডল '
    ----- ' ওয়েলকাম '
    ব্লু ফক্সের গেটের আশেপাশে অনেক দামী গাড়ি এসে নোঙর ফেলতে লাগল । তার থেকে ঝকঝকে নারী পুরুষরা নেমে বারে ঢোকা শুরু করেছে । আজ রাতের আসর শিগ্গীর জমতে চলেছে ।
    ফোন নামাবার পর দুজন বলিষ্ঠ চেহারার লোক কলতানের পাশে এসে দাঁড়াল ।
    ----- ' কলতান গুপ্ত ? '
    ----- ' ইয়েস '
    ---- ' গুড ইভনিং ... পার্ক স্ট্রীট থানা থেকে ... '
    ----- ' থ্যাঙ্ক ইউ সো মাচ ... '
    ----- ' টেবল নাম্বারটা .... '
    ----- ' নাইন... '
    ----- ' ঠিক আছে... ঠিক সময়ে ক্র্যাক করব ... ধরে নিন, এখন আমরা আপনার আন্ডারে আছি স্যার ... দরকার হলে একটা মিসকল দেবেন শুধু ... '
    বলে দুজনই সরে গেল মুহুর্তের মধ্যে ।
       ( ক্রমশঃ )
    ******************************"*****************************************************

     
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Mousumi Banerjee | ১০ সেপ্টেম্বর ২০২২ ১১:১০511793
  • লেখা আর একটু বড় হলে জমবে বেশী
  • বিপ্লব রহমান | ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৪512241
  • ঠিক।  দুটি পর্ব জুড়ে একটি পর্ব হলে পড়ে আরও আরাম পাওয়া যেত। শুভ yes
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন