এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • adhuli | 190.148.69.210 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০২:৪৯74754
  • এই তো এটা অনেক ভালো লেখা। নির্ভেজাল মজা।
  • Nishan Chatterjee | 110.33.3.236 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০২:৫১74755
  • আগেই বলেছিলাম সবসময় নিন্দে করিনা।
  • adhuli | 190.148.69.210 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০৪:৩৭74756
  • না না, আমরা কি সেটা বলেছি-? আমাদের নিজেরাও বহুদিন আগে এসে ও রকম-ই লেগেছিল, নতুন জায়গা তে এসে নতুন লোকজন এর সাথে এডজাস্ট করা, প্রথম ক বছর হেভি বাজে লেগেছিল, তারপর আস্তে আস্তে দেকলুম আলাপ হয়ে গেল, ice break হতে এখানে অনেক টাইম লাগে। কি আর করা, ভালো মন্দ সব নিয়ে আছি আর কি।
  • Nishan Chatterjee | 110.33.3.236 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০৬:৫১74757
  • :D আমার কিন্তু অন্য দেশের লোকের সাথে adjust করতে সময় লাগেনি, কিন্তু আমার সমস্যাটা বোধহয় শ্রেণীগত।
  • adhuli | 59.197.189.225 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০৭:৪৫74758
  • আরে ভাই, অন্য দেশ এর লোক জন এর সাথে চটপট এডজাস্ট হয়ে যায়। অফিস এর লোকজন বা এমনি অর্ডিনারি লোকজন বেশ co-operative । বং দের নিয়ে সমস্যা বেশি, নতুন কেও এলে ওনারা চট করে তাকে আচ্সেপ্ট করতে পারেন না। আমার ও এক অভিজ্ঞতা। তবে আস্তে আস্তে সব হয়ে গেছে।
  • jhiki | 233.255.230.55 (*) | ১০ অক্টোবর ২০১৪ ০৭:৫৩74759
  • ইয়ে, মানে অ্যাডজাস্ট করাটা কি খুব প্রয়োজনীয়? বং-দের সাথে সামাজিক মেলামেশা না থাকলে কি খুব বেশী কিছু হারাতে হয়??
  • Nishan Chatterjee | 110.33.3.236 (*) | ১২ অক্টোবর ২০১৪ ০৫:৩৭74760
  • একেবারেই না।
  • সে | 203.108.233.65 (*) | ১৬ অক্টোবর ২০১৪ ০৯:৪৬74761
  • হেথায় বং কোথায়?
    :-)
  • anashua | 158.188.1.60 (*) | ০৪ নভেম্বর ২০১৪ ০৩:৪২74762
  • দুশমন বহুত দুর্ধর্ষ !! :) খুব মজার লাগলো।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় প্রতিক্রিয়া দিন