এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • ইন্দ্রজাল কমিকস

    Somnath
    বইপত্তর | ২৫ এপ্রিল ২০০৯ | ৩১১৪২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • byaang | 132.167.79.119 | ২৭ জুন ২০১৪ ১০:৪১410942
  • আমি ১৯৮০ আর ১৯৭০ এর রোভার্সের রয় দিতে পারি, ইংরিজি বইগুলো। কিন্তু এগুলো তো এখনো নতুন করে পাবলিশ হচ্ছে, বিক্কিরি হচ্ছে, ফ্লিপকার্ট , আমাজনে পাওয়া যায়। আমার বইদুটো-ও ফ্লিপকার্ট থেকেই আনানো। পুলুশ ধরবে না তো?
  • /\ | 69.160.210.2 | ২৭ জুন ২০১৪ ১৭:০০410943
  • ইংরিজি বই তো সবই নেট এ পাওয়া যায় বোধয়। না পাওয়া গেলেও ওগুলোর ব্যবস্থা করার জন্য সারা পৃথিবীর জনতা রয়েছে। বাংলা বইপত্র নেট এ পৌঁছনোর লোকবল খুবই কম। সেখানেই সাহায্য ও উৎসাহ দেওয়া দরকার।
  • /\ | 127.194.193.115 | ১৯ জুলাই ২০১৪ ১১:০৭410944
  • http://www.epaper.eisamay.com/epapermain.aspx

    অন্য সময় সাপ্লিমেন্টঃ "অন্তর্জালে ইন্দ্রজাল"।
  • sosen | 125.244.234.18 | ১৯ জুলাই ২০১৪ ১২:৪৫410945
  • এক্ষুণি কাগজে দেখলাম, খুব ভাল লাগলো
  • Abhyu | 141.220.2.65 | ১৯ জুলাই ২০১৪ ১৩:২৬410946
  • PM | 233.223.159.146 | ২০ জুলাই ২০১৪ ১৬:৪৯410947
  • এই ইন্দ্রনথ ব্যানার্জ্জী কিনি যিনি IT কাজ করে জল চুইয়ে পড়া টিনের চালের বাড়িতে থাকেন?

    ঝার্গ্রাম ডেভিলের কথা নেই? ওনার আসল নাম কি?
  • Nataraj | 127.254.93.230 | ২৫ সেপ্টেম্বর ২০১৪ ১১:৫০410948
  • অনেক দিন হল নতুন কোনো ইন্দ্রজাল এর লিন্ক পাইনা। বাঙ্গলায় কি অর নেই?
  • kpcb | 127.194.1.218 | ১৭ মার্চ ২০১৫ ১৫:৫৬410851
  • সার ^
    ইন্দ্রদা এখন ইন্দ্রজাল থেকে অন্য কমিক্স এ মন দিয়েছেন । তাই আপনি এখন ২২ এবং ২৪ ভলিউম এর ইন্দ্রজাল কমিক্স গুলো দয়া করে দিন না ।
  • Rabaahuta | 233.186.105.235 | ০৬ সেপ্টেম্বর ২০১৭ ১২:৩৯410852
  • দুর্গাঠাকুর ও তার পরিবার নিয়ে মজার ছবিওলা পুরনো বিজ্ঞাপনের ছবি, লঘু, মজার ও মানবিক। সন্ধানে থাকলে দেবেন।
  • Sudip Bose | ০৪ এপ্রিল ২০২০ ০২:৫৬730443
  • আমি 2/3 বছর হলো আপনাদের এই ওয়েবসাইটের সন্ধান পেয়েছি। কিন্তু আপনাদের দেওয়া ইন্দ্রজাল কমিকসের কোনো লিংক আর কাজ করছে না। এই ব্যাপারে আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি। সব লিংক গুলো যাতে activate করা যায় একটু যদি দেখেন।
  • /\ | 162.158.50.241 | ০৫ এপ্রিল ২০২০ ০১:১৫730449
  • indraindrajal.blogspot.in থেকেই সমস্ত পাবেন। প্রায় শেষ হয়েই এসেছে।

  • Pinaki | 162.158.238.209 | ৩০ এপ্রিল ২০২০ ১৪:৪৩730969
  • ওমনাথ, 4shared এর লিংকগুলো কাজ করছে না। এটা কি কিছু করা যায়? একজন অনেকদিন ধরে খুঁজছেন।
  • #$%^&*()_ | 162.158.166.244 | ৩০ এপ্রিল ২০২০ ২৩:১৯730972
  • এখানে বোধয় আছে জিনিসপত্রঃ https://walkerindrajal.blogspot.com/

    আর https://dhulokhela.blogspot.com/।

    এইসব তথ্যই গুরুর সাইটে আছে, কিন্তু কিছু খুঁজে পাই না। ইংরেজী বাংলায় ধুলোখেলা লিখে সার্চ করলাম অনেক পুরনো আনন্দমেলা লিখে সার্চ করলাম (এই টইটায় নানান জিনিসে লিংক ছিল), কোনটাই পেলাম না।
  • b | 172.68.146.205 | ০১ মে ২০২০ ০০:৩৮730978
  • এখানেই লিখি।
    নীরদ চৌধুরীর সম্পাদিত "সমসাময়িক" পত্রিকা-র সন্ধান দিতে পারবেন কেউ?
  • Sudip Bose | ০১ মে ২০২০ ২০:২৬730998
  • Dear pagloosndg

    নমস্কার। আমিও আপনাদের মতোই একজন ইন্দ্রজাল ভক্ত। কিন্তু আমার ভাগ্য খারাপ আমি অনেক পরে এই অসাধারণ ব্লগের 

    সন্ধান পেয়েছি। Vol 22, 23, 26 বা অন্যান্য লিংক গুলো এখন invalid দেখাচ্ছে। একটাই অনুরোধ, যদি kindly এই awesome লিংকগুলো active করা যায়, তাহলে এই অসাধারণ হারিয়ে যাওয়া কমিক্স গুলো পেয়ে জীবন ধন্য হতে পারে।

  • Sudip Bose | ০১ মে ২০২০ ২০:৩৩730999
  • নমস্কার। আমিও আপনাদের মতোই একজন ইন্দ্রজাল ভক্ত। কিন্তু আমার ভাগ্য খারাপ আমি অনেক পরে এই অসাধারণ ব্লগের 

    সন্ধান পেয়েছি। Vol 22, 23, 26 বা অন্যান্য লিংক গুলো এখন invalid দেখাচ্ছে। একটাই অনুরোধ, যদি kindly এই awesome লিংকগুলো active করা যায়, তাহলে এই অসাধারণ হারিয়ে যাওয়া কমিক্স গুলো পেয়ে জীবন ধন্য হতে পারে।

  • /\ | 162.158.158.180 | ০১ মে ২০২০ ২২:২৮731004
  • এই 4share আর mediafire অ্যাকাউন্ট দুটোই উড়ে গেছে কয়েক বছর লগিন না করায়।

    ইন্দ্রজাল indraindrajal.blogspot.com থেকে পড়ুন। ওয়াটারমার্ক সামান্যই আছে। মোট ৭৮০ টা প্রায় হয়ে এসেছে। আমি রেগুলার পড়ি কোনো অসুবিধে হয় না। তবে ওয়াটার মার্ক ছাড়া অস্বাক্ষরিত কমিকস নামিয়ে তা অন্য blog এ বা ফেসবুকে শেয়ার করে আপলোডার ক্রেডিট নিতে চাইলে আর একটু খাটতে হবে।

    PBands, Nirjon Sen, shinjini, Dearest Eddie এরা ঝাড়গ্রাম ডেভিল ও কল্যাণ পান্ডার থেকে বই নিয়ে এসে স্ক্যান প্রসেস করে N300-N420, Vol 21, 23, 26 ডিজিটাইজ করেছিল, যা আমার ওই 4shared / mediafire অ্যাকাউন্টে তোলা ছিল। তার কিছু এখনো  http://indrajalcomicsinbengali.blogspot.in/ এ রয়েছে। ফেসবুক এ নির্জন সেন বা প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় কে রিকোয়েস্ট করে বাকি গুলো ওই ব্লগে এ তোলার ব্যবস্থা করে বা কোনো ড্রাইভে তুলে শেয়ার করার ব্যবস্থা করতে পারলে কৃতকর্ম হবেন। 

    এখানেও অনেকে নামিয়েছিল তারা যদি আবার কোথাও তোলে তো পাবেন।

  • Sudip Bose | ০৫ মে ২০২০ ০০:১১731129
  • ধন্যবাদ। হ্যাঁ ওই লিংক থেকে বেশ কিছু পেয়েছি। আর যারা অন্যের পরিশ্রমের ফসল নিজের বলে চালায় তাদের কুৎসিত মানসিকতাকে অন্তর থেকে জানাই ধিক্কার, আর এই মানসিকতা বা এইরকম ইচ্ছা কোনোটাই আমার নেই এবং ভবিষ্যতেও হবে না।

    শুধু water mark ছাড়াও ঐ কমিক্সগুলো মানে যেগুলো 4shared বা mediafire এ ছিল   তার স্ক্যান গুলো এত ভালো ছিলো যে বাকীগুলো পাওয়ার খুব ইচ্ছে হচ্ছিল আর কি। 

  • Sudip Bose | ০৫ মে ২০২০ ০০:৩১731132
  • আরেকটা কথা, আরেকটা কথা, ফেসবুক এ নির্জন সেন বা প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় কে রিকোয়েস্ট করে বাকি গুলো ওই ব্লগে এ তোলার ব্যবস্থা করবো বলছেন কিন্তু কিভাবে 

    ওনাদের ফেসবুক account পাবো, মানে নিজের facebook account থেকে friend সার্চ করে তো ওনাদের পাবো না। কিভাবে পাবো যদি একটু গাইড করেন। 

    আসলে আমি খুব expert নই এই ব্যাপারে।

  • গৌতম রায় | 172.68.146.205 | ১০ মে ২০২০ ১৫:১৯731336
  • এই অবার্চীনকে কি ইন্দ্রজাল কমিক্সগুলো পড়ার অনুমতি দেওয়া যাবে ? আমি পারমিশন পেলাম না । বিনীত অনুরোধ জানাচ্ছি 

  • Hiru | 115.242.178.110 | ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০১742276
  • 101, 102, 125, 128, 168, 187, 206, 235, 250, 252, 276, 294, 339, 362, 391, 410
    Volume 21 No. 23
    Volume 22 No 27, Volume 22 No 51
    Volume 23 No 11, Volume 23 No 13, Volume 23 No 47
     
    এই কটা কমিক্স পাওয়া যাবে কি? 
  • Hiru | 115.242.178.110 | ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৩742277
  • বাকি সবকটা আমি দিতে পারি কারুর প্রয়োজন হলে। তবে আমি জানিনা কবে আবার গুরু খুলবো। তাই মেইল করলে ভালো হয় [email protected]
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন