এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • অনু কবিতা 

    latifur rahman লেখকের গ্রাহক হোন
    ২২ নভেম্বর ২০২১ | ৭৮১ বার পঠিত | রেটিং ৪ (১ জন)
  • মাথার ভিতর থইথই করছে শব্দ, 
    আরো পাঁচ কোটি শব্দ নিষেকের জন্য দাঁড়িয়ে লাইনে, 
    ফ্যালফ্যাল করে হাঁটুগেড়ে আমাকে বলছে, 
    আমাদের তুমি মালার দানার মতো, 
    সুতো দিয়ে কবিতায় বাঁধো।
    আমি অভিমান মুখে গুটিয়ে নিয়েছি হাত, 
    বলো কার জন্য লিখি?
    তুমি দিব্যি দিয়েছ আমাকে। 
    তোমাকে যেন না গাঁথি।
    থাক আর কবিতা লিখছিনা।
    কিছু লিখতে গেলেই ঘুরেফিরে তুমি আসো, 
    হাসি, কান্নায় বা প্রেম। 
    তুমি ছাড়া আমার কবিতা শুন্য।

    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 122.174.195.192 | ২২ নভেম্বর ২০২১ ২২:৫৮501379
  • আমিও একটা অনু কবিতা লিখলামঃ 
     
    হুড়ুম 
    দুড়ুম 
    আক্কেল গুড়ুম। 
  • :|: | 174.251.162.128 | ২৩ নভেম্বর ২০২১ ০৩:৫৯501380
  • হুড়ুম কবিতাটি সুন্দর। আরও অনবদ্য যদুবাবু উল্লিখিত কবিতানুটি 
    আমি / ঘামি। 
  • lcm | ২৫ নভেম্বর ২০২১ ১০:০২501424
  • অনু আগরওয়াল?
  • latifur rahman | ২৫ নভেম্বর ২০২১ ২২:০৮501434
  • বাহ সুন্দর 
  • Prasanta Seal | ২৬ নভেম্বর ২০২১ ১৩:১৪501455
  • জানুন 
    ভাবুন 
    লিখুন । 
  • প্যালারাম | ২৬ নভেম্বর ২০২১ ১৭:৫৯501459
  • মানে? পরের কবিতা? পিছনের কবিতা? পিছিয়ে পড়া কবিতা? 
  • Sobuj Chatterjee | ১৭ মার্চ ২০২২ ১২:২৭504937
  • অনুর পিছনে দিচ্ছে অনেকে নু... নূ...  
  • প্রশান্ত | 2402:e280:3d22:34d:9c28:c053:4177:fc5c | ২০ মার্চ ২০২২ ১৮:৩২505084
  • এখনো চলছে অনুর নু আর
      নূ নিয়ে !  ঠিক যেন সবুজ অবুজ তরমুজ ......। 
  • Sobuj Chatterjee | ০৯ মে ২০২২ ১৯:০৩507461
  • থাকিলে ডোবা খানা, হবে কচুরিপানা... 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন