এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • হ্যাশট্যাগ জাস্টিস 

    aftab hossain লেখকের গ্রাহক হোন
    ০১ অক্টোবর ২০২০ | ৭১০ বার পঠিত | রেটিং ৪ (১ জন)
  • ***কাস্টিং :- 


    অক্ষয় কুমার কে দলিতের মেয়েটির আইনজীবির চরিত্রে দারুণ মানাবে। কঙ্গনা রানাওয়াত অত্যাচারিত মেয়েটি চরিত্রে বেস্ট চয়েস। অনুপম খের থাকবেন মেয়েটির বাবার রোলে। মা এর চরিত্রে কে হবেন এখনো খুঁজছি ।পরিচালক বিবেক অগ্নিহোত্রী ছাড়া এমন ছবি বানানো কঠিন। প্রসূন যোশীও ভালো বিকল্প। একটা দুঃখের গানে সোনু নিগম ভালো চয়েস । আর গাঁজাখোর দুস্টুর চরিত্রে সালমান বা রণবীর ।


    ***লাইট ক্যামেরা একশন :-


    #টেক ওয়ান :-


    শুরুতেই দেখানো হবে একটা ধ্যারধ্যারে গোবিন্দপুর মার্কা গ্রাম যেখানে মেয়েদের রাস্তাঘাটে সেজেগুজে হট পোশাক পরে বেরোতে নেই । ( এই হট পোশাক কোনটা তার ক্লারিফিকাশন চাইবেন না ) সন্ধের আগে বাড়ি ঢুকে যেতে হয় বা বেরোলেও বাড়ির দাদা কাকা সঙ্গে থাকা মাস্ট । 


    একশ্রেণীর ক্ষমতাশালী লোকজন আছেন যারা সমাজে মাথা নামে পরিচিত তারা আবার উঁচু জাত ( এই উঁচু নিচু জাত টা আবার আপেক্ষিক মানে পরিবর্তনশীল ) 


    ওনারা ইচ্ছে করলে গরীব বা দলিত বাড়ির মেয়েদের তুলে এনে সমাজ সেবামূলক অত্যাচার করতে পারেন। 


    এইরকম এক বড় জাতের নবাব পুত্রের একজনকে হঠাৎ চোখে লাগে । 


    নবাব পুত্রের ভূমিকায় গাঁজাখোর রণবীর চলতে পারে । বাজেট বেশি হলে সালমান ও ন্যাচারাল চয়েস ।


    ****কাট কাট..


    #টেক টু  :- 


     নবাব পুত্র দু একবার চেষ্টা করে মেয়েটাকে সেবার সুযোগ দেবার । কিন্তু ব্যর্থ হন । 


    একদিকে না পারার যন্ত্রনা আর একদিকে রোজ দুধ আর সেদ্ধ ডিম খাবার ফলে একদিন ওনার নুনকু বিদ্রোহ করলো । এদিকে আবার বাড়ির কাজের লোকের আঁচল কাজ করার সময় মাঝে মাঝেই পড়ে যায় । এসব দেখে ফাস্ট্রেটেড নায়ক জীপে করে বন্ধুদের সাথে গ্রাম দেখতে বেরোলো ।


    আর ঠিক এই সময়েই বাজরা ক্ষেতে তে এক হট ললনা..


    একটা স্যাক্সোফোনের তীব্র আওয়াজ ,,


    ****কাট কাট...


    #টেক থ্রী :- 


    একটা রগরগে হট সিন । তিনদিকে ক্যামেরার এঙ্গেল ।


    মেয়েটা চোখ বন্ধ করে বলবে ' ভগবান কে লিয়ে মুঝে ছো ড় দো ' ।


    কিন্তু না,, পুরো আধ ঘন্টা ..


    এদিকে আবার প্রডিউসারের একটু ডিসুম ডাসুম পছন্দ করেন,,


    তাই


    মেয়েটার কোমরের নিচ থেকে মেরে ভেঙে দেওয়ার সিন টপ এঙ্গেল থেকে । তারপর একটা ড্রামাটিক মিউজিকের তালে তালে মেয়েটার জীব কেটে নেওয়ার সিন ক্লোজ ভিউ,,


    উফফফ,,,, ক্রিটিক ফিদা,,,


    #টেক ফোর :-


    আইন আইনের কাজ করবে। অর্থাৎ প্রমাণ লোপাট, সাক্ষ্মীদের ভয় দেখানো বা কিনে ফেলার চেষ্টা৷ এভাবে কেস এগোবে। 


    ঠিক এ সময় স্লো মোশনে অক্ষয় কুমারের এন্ট্রি । কেসের কাগজ পত্র সব যেই হাতে নেবেন অমনি উড়ো ফোন যাবে ওনার কাছে৷ আইনজীবির হিসেবে ওনার দোষ তুলে ধরা হবে৷ উনি কোন ধর্মের কোন জাতের তার চুল চেরা বিশ্লেষণ হবে । এদিকে ইন্ডিয়া গেটের সামনে হ্যাশট্যাগ জাস্টিসের হাট বসবে । মরা মেয়ের মায়ের কান্নার ছবি বারবার দেখাবে মিডিয়া । সাথে সেই পুলিশ অফিসারের ছবি যিনি মেয়েটার লাশ রাতের অন্ধকারে পুড়িয়ে দিলেন তার ছোটখাটো ক্লিপিং । সোনু সুদ কে নেওয়া যেতে পারে এখানে । 


    একটা অন্ধকার ঘরে মেয়েটির মায়ের হাতে হাত দিয়ে অক্ষয় কুমার বলবেন " মে ইনসাফ দুঙ্গা " ।


    *****এরপরেই ক্লাইম্যাক্স …


    #টেক ফাইভ :-


    তারপর একদিন অজানা বন্ধুক বাজ হামলা করবে মেয়েটির মা ও তাঁর আইনজীবিকে। আর তারপরেই গেম ঘুরবে …


    দেখানো হবে, মেজোরিটি যাঁকে যোগ্য প্রতিনিধি ও উচ্চ জাতি বলে নির্বাচিত করেছে, তাঁর বিরুদ্ধে আইনের দ্বারস্থ হওয়া মানে দেশদ্রোহিতা। আইনের ওপর ভরসা না থাকলে তারা পাকিস্তানে যেতে পারে । বাংলাদেশে রোজ এসব ঘটনা ঘটে ।


     এই ঘটনা উজ্জীবিত করবে আপামর দেশভক্তদের৷ 


     এরপর মিডিয়া তার নিরপেক্ষ দায়িত্ব পালন করবে। মিডিয়া সত্যি তুলে ধরে বলবে - রেপ আগের সরকারের আমলেও হতো৷ কোন কোন রাজ্যের রেপের গ্রাফ কি রকম তার হিসেব । রেপ প্রায় কয়েক সেকেন্ডের ব্যাবধানে এখনও হচ্ছে; এতে চিন্তার কিছুই নেই৷ রাজনীতি মাত্রই ভুলভ্রান্তি হয়৷ দেশের উন্নতির কথা ভেবে এসবে মাথা না ঘামিয়ে গোরক্ষায় মনোযোগ দেওয়া দরকার। 


    ###ফাইনাল টেক :-


    নির্যাতিতার মা ন্যায় চাইতে চাইতে বুড়ি হয়ে গেছেন ।


    ক্লোজ এঙ্গেল একটা " জিভ " হাতে নিয়ে বলছেন


    মুঝে ইনসাফ চাহিয়ে ।


    ব্যাকগ্রাউন্ডে সনু নিগম ।


    কি জানি হিট হবে নাকি ।


    #ভাগ্যিস ধর্ষিতা ছিলো,


    তাই  জ্বালিয়ে দিলো ..


    হাতি হলে দেশ জ্বলতো ।


    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক প্রতিক্রিয়া দিন