এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • S | 109.27.138.238 (*) | ০৪ আগস্ট ২০১৫ ০২:০২86867
  • জ্জিও। চলুক এটা।
  • I | 192.66.63.36 (*) | ০৪ আগস্ট ২০১৫ ০২:০৭86868
  • হেব্বি।
  • Du | 34.238.130.225 (*) | ০৪ আগস্ট ২০১৫ ০৩:০৬86869
  • ওহ, দারুন।
  • কল্লোল | 111.63.77.213 (*) | ০৪ আগস্ট ২০১৫ ০৩:৪৯86870
  • মাইরী। একটা পরিবারে এতো লোক চোখ সরু সরু করে লোকের পোঁদে বাশ দিয়ে যাচ্ছে, আর কিছু হাবাগবা সেগুলো হজম কচ্ছে। ভাবা যায় না।
  • souvik | 132.175.16.242 (*) | ০৪ আগস্ট ২০১৫ ০৪:৪২86871
  • অসাধারণ।
  • kd | 127.194.225.62 (*) | ০৫ আগস্ট ২০১৫ ০১:১৯86874
  • শুক্তো থেকে কাঁটা আমিও বাছতে পারি না - বাছবো কি করে? কোনওদিন খুঁজেও পাই নি। অবিস্যি এটা ঠিক, আমি বিলেতফেরত না হ'লেও আমেরিকাফেরত তো বটে।
  • de | 24.139.119.175 (*) | ০৫ আগস্ট ২০১৫ ১০:৩৬86872
  • দারুণ!!
  • sinfaut | 11.39.61.88 (*) | ০৫ আগস্ট ২০১৫ ১১:০৬86873
  • চরম
  • apps | 122.79.35.116 (*) | ০৯ আগস্ট ২০১৫ ০৬:৫৯86875
  • জাস্ট গোলা লাগলো এটা.
    প্রসঙ্গত, একদিন একটা দোকানের ভিড়ে দাঁড়িয়ে আছি, দেখি টিভিতে ছিরিয়ালের প্রোমো যাচ্ছে. একটা চ্যাংড়া মতো ছেলে একটা নিরীহ মতো মেয়েকে বলছে- খুব বাড় বেড়েছ, একদিন ভরা বাজারে তোমাকে আমি নাচাবো.
    কে খল ছিল, মহিলা না পুরুষ আমি জানিনা, জানতে চাইও না. জাস্ট মনে হচ্ছিল, আইন করে এগুলো বন্ধ করা উচিত.
  • | 183.17.193.253 (*) | ১১ আগস্ট ২০১৫ ০২:০৫86876
  • এত ভালো লেখাটা পড়ে আমি অবশ্য অল্প কষ্ট পেলাম। বাংলা সিরিয়ালের 'শিক্ষামূলক' দিকটার দিকে লেখক আলোকপাতই করলেন না।

    বাংলা সিরিয়াল লোকশিক্ষার আকর বিশেষ।

    সমাজে ঘটে চলা অবিচার-অনাচার, যেমন ধরুন, বাড়ির বৌকে গুমঘরে বন্দী করে রাখা দেখাচ্ছে, আসলে তো সেটা আমাদের সমাজে ঘটে চলা কুপ্রথার দিকেই অঙ্গুলিনির্দেশ, বিশ্বাস না হলে সিরিয়াল শুরুর আগে বা শেষে বিধিসম্মত সতর্কবানী দেখে নেবেন। সিরিয়ালের গভীরে গিয়ে লেখক কে সামান্য ভাবার অনুরোধ রইলোঃ)

    আর আমার বাড়ির ভদ্রলোক মনে করেন, প্রবাসে ভাষাশিক্ষার এটি একটি উত্তম মাধ্যমঃ)
  • pi | 24.139.221.129 (*) | ১১ আগস্ট ২০১৫ ০৬:০৫86877
  • সিরিয়াসলি হেসে ফেল্লাম :D
  • Abhyu | 109.172.116.38 (*) | ১৩ আগস্ট ২০১৫ ১০:২১86878
  • :)))))
  • s | 60.158.184.196 (*) | ১৪ আগস্ট ২০১৫ ০৩:০৪86879
  • প্রবাসে ভাষাশিক্ষার এটি একটি উত্তম মাধ্যমঃ))
    মজার লেখা। এতগুলো চ্যানেলে এতগুলো সিরিয়াল এতদিন ধরে চলে, নিশ্চয়ই ভালো ডিমান্ড আছে।
    আশা ছিল হয়ত দাদু রক্ষা পাবেন। না, তার চোখের বালি নিয়েও সিরিয়াল চলছে দিনের পর দিন। কে/ কারা যে অসীম স্পর্ধায় খোদার ওপর খোদকারি করছে তা খোদাই জানেন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ প্রতিক্রিয়া দিন