এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • addendum | 131.247.234.55 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৪:৩৮46098
  • The Standard Days Method may only be used by women whose cycles are usually between 26 and 32 days in length , often missing in PCO cases. In this system:
    Days 1-7 of a woman's menstrual cycle are considered infertile But sperm can survive upto 6 days after intercourse
    Days 8-20 are considered fertile; considered unsafe for unprotected intercourse
    Day 21 through the end of the cycle are considered infertile.
    When used to avoid pregnancy, the Standard Days Method has perfect-use efficacy of 95+% and typical-use efficacy of 88%
    - Georgetown University Research @2002
  • hetero | 131.241.218.132 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৫:১৭46094
  • ভালো লেখা ।
    তবে লাস্ট লাইন তা অতি সরলীকরণ - যারা বিপরিত্কামি ছেলেমেয়ে তারা মাস্টারবেট করলেও সেটা বিপরীত লিঙ্গ কে ভেবে করি ।
    আর একুশ দিনের সেফ পিরিয়ড হয় না যেকোনো গিনি বলে দেবে।
  • typo | 131.241.218.132 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৫:২৭46095
  • গাইনি *
  • তাপস | 127.194.73.153 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৫:৪২46096
  • ইনফো ১ -গাইনি আর রামদেবের মধ্যে তফাৎ নগেন ও খগেন জানে না l
    ইনফো ২ - ওরা ক্লোসেট হোমো l বাথরুমে ঐসব করার কালে একে অপরকেও ভাবতে পারে l
  • শুদ্ধ | 113.24.84.242 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৬:২৫46099
  • 'অর্ডার অব নেচার' কি মেকলের বাবা জন্মদিনে মেকলেকে দিয়েছিল? সেই থেকে আমরা বাবাধনে সমৃদ্ধ হয়েছি, আছি ও থাকবো? সংসদে বল ঠেলতে হল কেন, ওই অর্ডারের তালিকাটা নেই বলে বাতিল করে দিলেই তো মিটে যেত। যাবে না। যতই উন্নতির গপ্পো হোক না কেন, যৌনতা এলেই সমস্ত উন্নতি, সমস্ত বিপ্লব নিমেষে সামন্ততন্ত্রে পরিণত হয়। আর ক্যাথলিক ভাবধারায় তো এঁয়ারা সমর্পণ করবেনই। আড়াইশোর কিছু বেশী বছর ধরে বর্বরতা (প্লেটো উবাচ) শিখলে তো এমনই হয়!

    যাক গে! খারটা টের পাওয়া যাচ্ছে লেখা থেকে। এই খারটা না হলে তো বাঁচাই দায় হয়ে ওঠে। :)
  • Biplob Rahman | 127.18.231.45 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৬:২৬46100
  • ছোট ছোট লেখার মুন্সিয়ানায় অবন্তিকা সত্যিই ভাবিয়ে ছাড়ছেন। শাবাশ!
  • abantika | 122.79.36.210 (*) | ১৩ ডিসেম্বর ২০১৩ ০৬:৩০46097
  • The book of gynaecology says: Natural method or rhythm method is the only method approved by roman catholic church. The methods to determine the the approximate time of ovulation and the fertile period include- calender rhythm, temperature rhythm, mucus rhythm (which are not practically possible to calculate even by a lady gynnaecologolist in her own sex life). Considering last twelve months cycle, the first unsafe day is obtained by substracting 20 days from the length of shortest cycle, and last unsafe day by deducting 10 days from the longest cycle. One should maintain abstinence during unsafe period as ordered by the catholics. So prior to sexual act a girl should get ready with pen n ink to calculate and she must be good enough in arithmetic too).
    What i exactly want to say is, this natural method is absolutely ridiculous because more than 50% women are having irregular cycle these days and more than 60% failure cases have been documented by following this bullshit natural method.
  • notun | 34.98.197.245 (*) | ১৬ ডিসেম্বর ২০১৩ ১০:৩২46101
  • ৩৭৭-এর পরিপ্রেক্ষিতে এই হরিদাস পালেরও কিছু বক্তব্য ছিল, সে লেখা ছাপাই কেম্নে? লেখা জমা দিন-টাইপের লিঙ্ক কোথায় পাই?
  • π | 118.22.237.132 (*) | ১৬ ডিসেম্বর ২০১৩ ১০:৩৭46102
  • guruchandali at gmail.com এ মেইল করুন।
  • notun | 34.98.197.245 (*) | ১৭ ডিসেম্বর ২০১৩ ০৪:৪২46103
  • আপাতত এই পুরোনো লেখাটা পড়তে পারেন। তখনকার লেখা যখন ৩৭৭ নাকচ হয়েছিল।
  • দময়ন্তী | 24.97.147.187 (*) | ১৭ ডিসেম্বর ২০১৩ ০৪:৪৭46105
  • সুস্বাগতম সুস্বাগতম হাত গুটিয়ে নেমে পড়ুন।

    চাইলে ব্লগ খুলেও লিখতে পারেন। হরিদাস পালেদের দলে ভিড়ে যান।

    মোটকথা দারুণ খুশী হলাম।

    পাই এর জন্যঃ ইনি দারুণ ছবিও আঁকেন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট প্রতিক্রিয়া দিন