এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • কাগুজে গুরুর বইমেলা অভিযান - ৩

    Samik
    বইপত্তর | ১৫ ফেব্রুয়ারি ২০১২ | ৯৪৩৮২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • a x | 138.249.1.202 | ১৫ মে ২০১৫ ২৩:৪৭530762
  • to play ludo, silly!
  • Tim | 101.185.27.217 | ১৫ মে ২০১৫ ২৩:৫৬530763
  • পাই, ইয়ার্কি করছিলাম। ঃ-)
    হ্যাঁ সত্যিই কি অদ্ভুৎ প্রশ্ন। অবশ্য এটাই তো আশা করা যায়।
  • pi | 24.139.221.129 | ১৬ মে ২০১৫ ০০:০৪530764
  • এটার আগের লাইনটা ছিল, A man and a woman, who are unmarried, staying together in a hotel room are also not considered a part of our custom.

    জানিনা লিভ ইন নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পর মনোভাব ও পরিস্থিতি কিছু বদলেছে কিনা। অ্যাকচুয়ালি আইন মনোভাবের কতটা পরিবর্তন করতে পারে, সেটা জানতে ইচ্ছে করে। শুধু এই ক্ষেত্রে বলে নয়।
  • অবন্তিকা | 126.203.160.47 | ১৬ মে ২০১৫ ০০:২৭530765
  • হ্যা পাহাড়ে হ্যাপা টা সত্যিই কম । যদিও প্রতিবার আগেভাগে বুকিং করেই গেছি । কিন্তু দুজনের আইকার্ড ও লাগেনি । একটাতেই মিটে গেছে । যাক গে । মানে সর্বত্র চোতা বগলে নিয়ে ঘুরতে হবে এই তো? সার্টিফিকেট টা কোথায় রেখেছি সেইটে আগে মনে করতে হবে ।
  • তাপস | 126.203.158.252 | ১৭ মে ২০১৫ ২৩:১৬530766
  • যদিচ গুরুর স্টল ছিল না, তবু বইপত্তর ছিল, কলেজ স্কুয়ারের বইমেলায়। সেখানে বই আনতে ও হিসেব নিকেশ করতে যাওয়া গিয়েছিল আজ শেষদিনে। ইরিহ ভাই, কোন লোক নাই। স্টলসব করে রব, কিন্তু রাতি পোহায় না। চেনাজানা সক্কলের কাছে জিগেশ করে জানা গেল, ব্যবসা পাতি হয় নি। কিছু প্রচার হয়েছে বটে! কিন্তু আনন্দ পাবলিশার্স টাইপরা আর প্রচার দিয়ে কী ই বা করবে? যে দুএকজন তত নাম না জানা, তারা ৪০ থেকে ৫০ পারসেন্ত দিস্কাউন্ত দিচ্ছে। আজ শেষ দিন উপলক্ষে। বড়, মেজবাবুরা সব টাইটেল আনার প্রয়োজনই বোধ করেনি। কলেজ স্ট্রিটের মেলায় এরকম হাল কেন কে বলবে?
    ইদিকে এক পাশে মঞ্চ বেঁধে গান। আগের দিন নাকি অনিন্দ্য ছিল, মাইকে শুনেছিলুম, দেখতে যাওয়া হয়নি। আজ দেখতে গেলুম। ত্রিদিব বাবু মাইক হাতে পরিচালনা করছেন। স্ফুলিঙ্গ খরবায়ু গেয়ে গেল। তাদের পাঞ্জাবির রঙে লালিমা ও নাম মাহাত্ম্যে চমৎকৃত হয়ে ওঠার আগেই কোটা শেষ। মঞ্চে নতুন গায়িকা। তাঁকে সম্বর্ধনা দিতে মাইকে ডাকা হল এলাকার পুরমাতাকে। নতুন গায়িকা গান শুরু করলেন, বেরিয়ে পড়তেই হল।
    বেরিয়েই দেখি, যে পুরমাতাকে দেখলাম স্বচক্ষে, তাঁর হাতজোড় করা ফেস্টুন। ভোটের সময়ের।

    ভারী ট্রলিব্যাগ টানতে টানতে দু দণ্ড তাকাই। নাহ, ফেস্টুন না। এমনি। মানুষহীন বইমেলার দিকে। একটু পিছিয়ে পড়ি।
  • skm | 83.6.121.117 | ১৮ মে ২০১৫ ০৬:৩৯530767
  • Trivandrum agae bachelor der rent paya besh kostho chhilo
  • pi | 24.139.209.3 | ২৩ ডিসেম্বর ২০১৫ ১১:১৬530768
  • আজ লটারি।
  • আসছে | 11.39.37.101 | ২৩ ডিসেম্বর ২০১৫ ২০:৩২530769
  • নতুন টই
  • kumu | 127812.78.340123.24 | ২৫ সেপ্টেম্বর ২০১৮ ২০:৫৬530770
  • তুল্লাম।
    ২৮ তারিখ দিল্লি বইমেলায় দলে দলে যোগ দিন।
  • pi | 162.158.31.161 | ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১০:২৫729553
  • এটা তুলি!
  • kumu | 162.158.158.26 | ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪৪729560
  • ২ -৫ এপ্রিল দিল্লি বৈমেলায় যোগ দিন।
  • pi | 162.158.167.193 | ১৫ ফেব্রুয়ারি ২০২০ ২২:১৫729648
  • এবারের গল্পগুলো কারা কবে লিখবে!!
  • anuruddha halder | 43.245.140.185 | ১৯ নভেম্বর ২০২১ ২০:১০735133
  • ধর্ম কি?
  • :|: | 174.255.130.187 | ২০ নভেম্বর ২০২১ ০৭:৩৬735134
  • তার সঙ্গে বইমেলার সম্পর্কই বা কী?
  • Ëñďý Ŕozario | ২০ নভেম্বর ২০২১ ১৫:২৯735136
  • পাগল কুকুর 
  • π | ২৬ নভেম্বর ২০২৩ ০৮:২২741471
  • আবার সে দিল্লিমেলা এসেছে ফিরিয়া! 
  • Bratin Das | ২৬ নভেম্বর ২০২৩ ২২:১৬741473
  • laughlaugh
  • Utpal Debnath | ২৭ নভেম্বর ২০২৩ ১৭:১৭741475
  • দক্ষিণ দিল্লি বইমেলায় আমাদের প্রিয় শ্যামল দা 
  • Utpal Debnath | ২৭ নভেম্বর ২০২৩ ১৭:২১741476
  • দিল্লি বইমেলায় আমাদের প্রিয় অরুন্ধতি দিদি 
  • Utpal Debnath | ২৭ নভেম্বর ২০২৩ ১৭:২৩741477
  • মেলার মুহূর্ত: ১
  • Utpal Debnath | ২৭ নভেম্বর ২০২৩ ১৭:২৫741478
  • মেলার মুহূর্ত : ২ ও পাঠক
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি প্রতিক্রিয়া দিন