এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • সুনিলের ণীঋআআ

    kanti
    বইপত্তর | ০৪ ফেব্রুয়ারি ২০০৮ | ১০১২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • r | 125.18.17.16 | ০৪ ফেব্রুয়ারি ২০০৮ ১৯:৫৪394704
  • সুনিলের ণীঋআআ এমন ৎপ:ট্টাই হয়েছে, যে এখন ল্লেংংঙু করা ছাড়া কোনোঁ ঁঁঁঁঁঁঁঁঁঁঁঁঁঁঁঁঁ নাই।
  • Arpan | 202.91.136.4 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১০:৪৩394708
  • এটা কি বাংলা সিনেমার টিজার?

    এলোচুল ঝাঁপিয়ে পাড়া কাঁপিয়ে গীটার দুলিয়ে জেমস গাইছে : ণীঋআআ(, মাই ডার্লিং)। সুরকার নান আদার দ্যান প্রীতম।
  • lollak | 220.226.209.2 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১১:৫০394709
  • আন, টাএ লাংবা রষাভা বন কঙ্গিআ।
  • naprA | 202.91.136.4 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:২৪394710
  • আত টেব, র্ষিহম নেবজৈ রানী রআ নীরা ইএ টিদু ব্দশ য়েনি রচুপ্র নছেলেখে।

    খীস, হেব লগে লাবে, ধুশু লাখেসিহা এ কি রআ লোভা গেলা।
  • Blank | 203.99.212.224 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৩০394711
  • এতো igate এর ছেলে
  • r | 125.18.17.16 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৫১394712
  • রসেকি স্যামস তেতা?
  • lollak | 220.226.209.2 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:০৩394713
  • রেআ লোবো আন। মিআ ওত মলাবভা লকাতএ রেপ নুসুর নারি রেধ নিটানাটা নকে ? নখএ ইক ইসে নারি ছেআ? ""সবা ন্ডেস্ট্যা চপাঁ টনিমি - প্নেস্ব.....""। গেকযা, রাযা মনযে চিরু।
  • d | 59.161.66.134 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:২১394715
  • আসলে এইবার টামসের বাংলা ম্যাগ "আমার সময়'এ সুনীলের নীরা নিয়ে একটা মস্ত সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে "এক মানবীর স্নান'। সেটাই বোধহয় এই থ্রেডের উৎস।
  • d | 59.161.66.134 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:২১394714
  • আসলে এইবার টাইমসের বাংলা ম্যাগ "আমার সময়'এ সুনীলের নীরা নিয়ে একটা মস্ত সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে "এক মানবীর স্নান'। সেটাই বোধহয় এই থ্রেডের উৎস।
  • lollak | 220.226.209.2 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৬:০৯394705
  • ত্যিস, মদ (হাআ টামনা ইক রন্দুস তেকডা ছেয়েহ!!) জেখুঁ ওরবা ছেরেক !!
  • ranjan roy | 122.168.72.89 | ০৫ ফেব্রুয়ারি ২০০৮ ২২:৩৫394706
  • ১৯৬৭র নভেম্বর বা ডিসেম্বরের ভোর।! প্রেসিডেন্সি কলেজের সামনে অবস্থানরত ছাত্রদের ওপর আচমকা ঝাঁপিয়ে পড়ল পুলিশ লাঠিপেটা করে ভ্যানে তুলে জেলে পুরলো। কলকাতা একটু চমকালো।
    সেই সপ্তাহের দেশ পত্রিকায় বেরুলো সুনীলের কবিতা "" নীরার অসুখ''।
    তাতে মোটামুটি এরকম ছিল যে চারদিকে যত দু:খ-যন্ত্রণা তার একটাই কারণ--নীরার অসুখ করেছে। ফলে নীরা সেরে উঠলেই সব ঠিকঠাক হবে। যেন গরুরা দুধ দেবে, হাঁস-মুরগী ডিম দেবে গোছের ব্যাপার।
    শেষ লাইনটা ছিল--""--আর প্রেসিডেন্সি কলেজের ছাত্রদেরও সব দাবি মিটে যাবে।""
    তখন খুব রাগ হয়েছিলো-- এখন হাসি পায়।
    শক্তি-সুনীল-নীরেন্দ্রনাথ সবাই শুনেছি প্রেসিডেন্সির ছাত্র ছিলেন।
    আর ঢ্যামনামি একটা বয়সের নিজস্ব ধর্ম।
  • kanti | 125.20.11.34 | ০৬ ফেব্রুয়ারি ২০০৮ ২২:২৭394707
  • সুনীল প্রেসিদেন্সির ছাত্র ছিলো না
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল মতামত দিন