এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কোলকাতায় আপনার প্রিয় বাস স্টপ কোন টি আর ক্যানো?আমার পছন্দ গরিয়া হাট/ঝারি বাজি করার আদর্শ জায়্‌গা।

    ramen
    অন্যান্য | ০৬ ফেব্রুয়ারি ২০০৮ | ২৮৪৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • § | 122.162.81.226 | ০৬ ফেব্রুয়ারি ২০০৮ ২৩:২৮394496
  • রামন জারাতে-কে চেনো? তার বাড়ির দোতলার সামনেই বাসস্টপ। গিয়ে দাঁড়ালেই দেখা মিলবে পেগিসোনার। :-)
  • anaamik | 196.15.16.20 | ০৬ ফেব্রুয়ারি ২০০৮ ২৩:৪৯394497
  • বাউন্সার গেলো। আমি কোনোদিন স্যান থিওডোরোস যাই নি তো।
    যাগ্গে, জেনে বুঝে কাজ নেই।
  • Blank | 59.93.223.212 | ০৭ ফেব্রুয়ারি ২০০৮ ০০:০৪394498
  • তার চেয়ে আরামবায়া দের সাথে গলফ খেলা ভাল
  • ranjan roy | 122.168.79.218 | ০৭ ফেব্রুয়ারি ২০০৮ ০০:১৮394499
  • অপ্পন, যদ্দুর মনে পড়ছে ""ঘুণপোকা''র
    নায়কের নাম শ্যাম। ঐ যে নায়িকাকে বেশি ঝারি করতে গিয়ে মিনু বলে এক মাস্তানের রামক্যালানি খেয়ে নির্বাণ পেলো।
    কল্লোলের সঙ্গে একমত হলাম না।
    ঝারি নামক পবিত্রশিল্প অমর। শুধু সময়ের সঙ্গে ফর্ম পাল্টেছে। মার্কস ও ঝারি করতেন। আজকেও ঝারি হয়।
    আমাদের সময় সরস্বতী পূজো? আহা! DD কোথায় গেলো? শুক্কুরবারে এই নতুন সূতোটা দেখবে না?
    নাকতলা স্কুলের সামনেই গার্লস স্কুল, মর্নিং সেকশন। রাস্তার ওপর "আনন্দ আশ্রম''। আমি বরাবর লেট-কামার। স্কুলে-কলেজে-অফিসে।
    বাংলার স্যার হেসে বলতেন- রঞ্জন মেয়েদের স্কুলে পড়িয়ে এখন ডে-সেক্‌শনে পড়তে এসেছে। থাক, বাকিটা DD বলবে।
    এখন রোজ ট্রেনে করে অফিস যাই। জুনিয়র ছেলে গুলো ট্রেন ছাড়া অব্দি প্ল্যাটফর্মে ঘোরে আর ঝারি করে। আমি অন্যদের বলি এবার নতুন জেনারেশনের জন্যে জায়গা ছাড়ো, ওদের সুখে সুখি হও, নিজেরা ঝারি করা বন্ধ করো। তারপর গম্ভীর হয়ে আমার কাছাকাছি বয়সের ফেয়ার জেন্ডারদের দিকে তাকাই। তাদের সমস্যার কথা গম্ভীর হয়ে শুনি।
    তবে আমার একটা রেকর্ড আছে। পার্কসার্কাসে কর্নেল বিশ্বাস রোডে শিশুবিদ্যাপীঠ বলে একটা গার্লস স্কূল ছিল। তাতে ছেলেদের ক্লাস ফাইভ অব্দি নিত। আমি ওখানের লাস্ট ফাইভের ব্যাচ। আমরা কজন এমন ঝারি করলাম যে তার্পর থেকে ছেলেদের নেয়া একদম বন্ধ।
    স্কুলের নাম পালটে হল জহর নন্দী বালিকা বিদ্যালয় আর বাড়িতে কমপ্লেন হওয়ায় আমার স্থান হল বরানগর রামকৃষ্ণ মিশনের হোস্টেলে।
    হায় ঝারি! তোমায় ভুলতে নারি।
  • tan | 131.95.121.132 | ০৭ ফেব্রুয়ারি ২০০৮ ০০:৫৩394500
  • ওস্তাদ ঝারিবাজরা প্যারামবুলেটার লেভেলে থেকেই পাশের প্যারাম এর অপো-জেন্ডাদের ঝারি করে। যারে কয় ক্রেডল থেকে কবর/শ্মশান অবধি টানা, কন্টিনুয়াস।:-))))
  • RATssss | 63.192.82.30 | ০৭ ফেব্রুয়ারি ২০০৮ ০১:০৫394501
  • সহমত হলুম।
    ঝারির আবার বাসস্ট্যাণ্ড কি? ঝারি তো সর্বত্র।
  • tan | 131.95.121.132 | ০৭ ফেব্রুয়ারি ২০০৮ ০১:২৬394502
  • এদেরই একজন লিখেছিলো-
    ""বিশ্বময় দিয়েছ তারে ছড়ায়ে...""
    :-))))
  • JB | 69.232.70.167 | ০৭ ফেব্রুয়ারি ২০০৮ ০৩:২১394503
  • বাহ বাহ!অনেকি্‌দন পরে আমার ফেভারিট সাবজেট
    মোনে হোচ্ছে পরীক্ষায় কমোন প্রশ্নোর মতো:
    back ground song
    সকালে ওঠিয়া আমি মনে মনে বলি ...সারাদিন...
    Location বারান্দা সময় ৬-৩০ ঘটিকা
    ঘুম থেকে উঠে দিনের প্রথম ঝারি ১ পাড়ার এক দাদা- বৌদি র প্রাত ভ্রমন। বৌদি এদিক ওদিক তকিয়ে দেখে কেও দেখে্‌ছ কিনা টুক কোরে দ্রেনে কি ফেল্লো কেও না জানুক আমি জানি ওটা নিরোধ এর প্যাকেট।
    ঝারি মেরে বৌদির বক্ষ জুগল ও ও অন্তর্বাস এর রং দেখে নিলাম নাহ গতকালের থেকে আজ আলাদা
    (জয়ঁ মা দিনের শুরু হলো)
    back ground song
    সকল ৭ টা।ঝকাস কাজের মেয়ে কল্পনা
    গেট খুলে ঢুকলো
    Music All India radio bibidh bharoti
    আমি সোজা কল্‌তলায়...
    কল্পনা পাম্প কর্বে টেপা কল তো আর আমি মুখ ধোবো আর ঝারি মারবো
    (জয় মাঁ ক্ষমা কোরে দিস ছোকরাকে)

    জনতা? আরো চাইকি?Routin টা কি google calendar এ তুলে দেবো?
    তখোন অবস্যি google calendar ছিলোনা।
    জয় বাঙ্গলা
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন