এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বব উলমার আর ক্রিকেট সভ্যতা

    2star
    অন্যান্য | ২৩ মার্চ ২০০৭ | ৪৭৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Prantik | 132.186.106.33, 203.101.110.2 | ২৩ মার্চ ২০০৭ ১২:১৫387739
  • দুটো ডিসজয়েন্ট সাবসেট নিয়ে আলাদা টই খোলা উচিত ছিল। তা ছাড়া টই খুলতে গিয়েই যেরকম আত্মগোপনের প্রয়োজনিয়তা দেখা যাচ্ছে তাতে বোল্ড বক্তব্য পাবার আশা ক্ষিনতর।
  • RATssss | 72.211.192.17 | ২৩ মার্চ ২০০৭ ১৩:০৩387740
  • ক্রিকেটে সভ্যতা কথাটা ইতিহাসের ছেঁড়া পাতায় পাওয়া একটা গল্পের মতো শোনাল।
    মান আর নাই মান, খেলার নামে show business-এ WWF-এর পরের (?) নাম ক্রিকেট। মজার কথা তবু এর ওয়াল্ড কাপ হয়। রাত জেগে আমিও সব জেনে সব বুঝে টানটান উত্তেজনা নিয়ে খেলা দেখি। খেলার পাতায় কড়া দৃষ্টি রাখি। বারমুডার সঙ্গে জিতেও ঝিন্‌ চ্যাক গান চালিয়ে এট্টু ওয়াইনে গলা ভেজাই।

    মাঝখান থেকে এই রঙ্গরস ঠিকঠাক বজায় রাখতে গিয়ে মধ্যমপন্থীরা বেকায়দায় পরে, ক্রোনিয়ে-উলমার খুন হয় - কিন্তু কোন প্রমাণ থাকে না। দুই নৌকায় পা রাখার জ্বালা এটাই বোধহয়।
  • Udayan | 198.169.6.69 | ২৩ মার্চ ২০০৭ ২১:৩০387741
  • প্রান্তিকবাবু,

    আজকাল যা হোচ্ছে, তাতে দুটো আর আলাদা সাবসেট নয়, বলা উচিত ছিলো 'ক্রিকেট অসভ্যতা'। আমার একটা উদ্দেশ্য ছিলো to get public opinion আমরা কতদিন আর এই ক্রিকেট ফানুস দেখবো ? এটাকি একেবারে ঝাপ বন্ধ করে দেওয়া যায় না ?

    চাই একটা লাইফ উইদাউট ক্রিকেট ? হলিউডি তৃতীয় শ্রেনী মার্কা ক্রিকেট entertainment বন্ধ হউক ।
  • janik | 210.212.31.53 | ২৪ মার্চ ২০০৭ ১৭:০৩387742
  • যতদিন পৃথিবীর বুকে TV থাকবে ও advertisement ততদিন আমাদের এ ক্ষীর খেতেই হবে।
  • Du | 71.96.241.97 | ২৪ মার্চ ২০০৭ ২১:০৬387743
  • ইনজামাম উল হকের অবসরে দু:খ আর শ্রদ্ধা জানালাম - এখন তো তাঁকে ভিলেনই বানিয়ে দেওয়া হচ্ছে -
  • Udayan | 70.64.57.26 | ২৫ মার্চ ২০০৭ ০২:৫১387744
  • কোনো ব্যাটার জন্য দুক্কু করে কোনো লভ নেই। সক্কলে (গুরু আর খেলুরে) তামাসা দেখিয়ে টাকার কুমির। উলমারটার জন্য খরাপ লাগে যে বেঘোরে মারা পরলো।
  • appan | 212.139.190.137 | ২৫ মার্চ ২০০৭ ১৫:১২387745
  • ইনজামামকে কে আবার ভিলেন বানালো? ভিলেন কি কম পড়িয়াছে?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন