এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Santanu | 236712.158.348912.124 | ০৩ জুলাই ২০১৯ ১২:৫১383151
  • অক্টোবর, নভেম্বর মাসে অরুনাচল প্রদেশ ভ্রমণ এর শখ, দিন কুড়ি সময়। যাবার ইচ্ছে,ডিব্রুগড় - পাসিঘাট -আলো - মেচুকা - রোয়িং - মায়ুদিয়া - হুনলি - আনিনি - ওয়াকরো - ওয়ালং - নামপং - ডিব্রুগড়। প্ল্যান হলো, একটি গাড়ি সাথে সাথে থাকবে 20 দিন।

    সাহায্য চাই - ১) একজন ভালো গাড়ি ওয়ালা যে গাড়ি দেবে আর রুট টাও ঠিক করে দেবে, ২) রিলায়েবল একজন এজেন্ট , যে ঠিকঠাক থাকার জায়গা বুক করে দেবে (বা অন্য উপায়), ৩) ইনার লাইন পারমিট টা বোধহয় নিজেকেই অনলাইন করতে হবে, (রুট টা ফাইনাল হলেই)

    পাই বা আর যে কেউ অরুনাচল স্পেশালিস্ট আছেন, একটু সাহায্য করবেন?
  • Santanu | 237812.68.674523.91 | ২৭ জুলাই ২০১৯ ১৪:০১383159
  • Shantanu | 237812.68.786712.39 | ২৮ জুলাই ২০১৯ ১৯:২৬383160
  • আপনার শান্তিনিকেতনের আবাসটি এখনো ভাড়া দেন? আপনার যোগাযোগের ঠিকানা পাওয়া যাবে?
  • শান্তনু | 236712.158.895612.216 | ০৯ নভেম্বর ২০১৯ ১৩:২২383161
  • গতকাল বিকেলে কামরুপ এক্সপ্রেস চড়েছি দুই কাঠ বেকার বন্ধু, এখন বড়পেটা ক্রস করলাম। কাল সকাল ছটায় ডিব্রুগড় নামবো। রহমানসাবের বোলেরো নিয়ে থাকার কথা, আগামী ১৪ দিনের জন্যে। প্রথম রাত্রি পাসিঘাট। বুকিং নাকি গিয়েই হয়ে যাবে। দেখা যাক।
  • spa | 236712.158.895612.190 | ১১ নভেম্বর ২০১৯ ১৪:৪১383162
  • তারপর?
  • Santanu | 124512.101.900900.148 | ১১ নভেম্বর ২০১৯ ১৯:২৩383163
  • যাক বাবা, ১ জন দেখেছে. রাত ১১ টায় গাড়ি ১ ঘন্টা লেট ছিল, সকাল ৪-৩০ তে প্রায় সব যাত্রী , গালমন্দ করতে করতে নেবে গেলো তিনসুকিয়া তে। খুব আশা করেছি, ট্রেন ৬ টা নাগাদ পৌছবে। ডিব্রুগড় ও এলো সকাল ৫-৩০ টায়। আমার বন্ধু, পুরো পয়সা দিয়েছি, শালা ৬ টা তেই নাম, বলে পাস ফিরে শুচ্ছি, কে একটা বলে গেল, ১০ মিনিট পর আলো নিবিয়ে দেবে, তখন সে ব্যাটা উঠ। আমাকে খুব আশ্চর্য করে, গাড়ি ও চলে এলো সাথে সাথে (আশ্চর্য কারণ, মাত্র ৫০০০ টাকা দিয়ে বুক করেছিলাম, তার মধ্যে অরুনাচল এর পারমিট ১০০০). প্রথম রাত্রি পাসিঘাট, সিয়ং নদীর ধারে। সবই ভাল, কিন্তু সব চাইতে ভালো, মালের দাম, পুরো অর্ধেক - বাকি জীবন টা নিয়ে ভাবতে হবে সিরিয়াসলি। ছবি দেওয়াটা শিখে নিলেই, দেবো।
  • Santanu | 124512.101.900900.148 | ১১ নভেম্বর ২০১৯ ১৯:২৪383164
  • * করেছিলো
  • গবু | 236712.158.676712.190 | ১১ নভেম্বর ২০১৯ ২০:২০383165
  • মদে পছন্দের ব্র্যান্ড পাচ্ছেন?
  • | 236712.158.786712.67 | ১১ নভেম্বর ২০১৯ ২১:২৭383166
  • এইটুকু টুকু কেন? হাতখুলে লেখো। আর একটা ছবি দিয়েছ তো। অমনি করেই বাকীগুলো পোস্টইমেজে তুলে জেপেগ লিংকটা শেয়ার করতে হবে।
  • spa | 236712.158.895612.230 | ১৩ নভেম্বর ২০১৯ ১৭:৩২383152
  • গাড়ি তো এলো। তারপর? দুদিন হয়ে গেলো তো!!!
    আর ছবি কই?
  • Santanu | 236712.158.676712.20 | ১৪ নভেম্বর ২০১৯ ১৬:৪৪383153
  • লিখছি, মেচুকা তে কোনো নেট নাই / ছিলোনা (কাশ্মীর কেস নয়, কোনোদিন ই ছিল না)
    এই আলং এ ফিরলাম।
    দেখি মোবাইল থেকে পোস্টইমেজে তুলতে পারি কি না (ল্যাপটপ অসভ্য জগতে ছেড়ে এসেছি)
  • aranya | 237812.68.344512.53 | ১৪ নভেম্বর ২০১৯ ২১:৩৫383154
  • আম্মো পড়ছি। অরুণাচলের অরণ্যের কথা কি কিছু থাকবে লেখাতে?
  • santanu | 236712.158.676712.134 | ১৪ নভেম্বর ২০১৯ ২২:০৪383155
  • না
    চারিদিকেই তো বন, লোকজন কেটে আগুন জালায়,
    দু চার বছর পর, থাকবেনা
  • Santanu | 236712.158.676712.134 | ১৪ নভেম্বর ২০১৯ ২২:০৭383156
  • গবু,
    আমার পছন্দের মাল বলতে ৪২%, তবে এখানে ১০০ পাইপার, সিগ্নেচার আর রয়াল স্ট্যাগ পাওয়া যায়, সাথে রাম নারায়ণ রাম।
  • Santanu | 236712.158.566712.63 | ১৫ নভেম্বর ২০১৯ ০৭:১২383157


  • বাবা, এই ভাবে ছবি দেওয়া খুবি কঠিন কাজ। আর দেখুন, পাসিঘাট এ হাত খুলে কিছু লেখার নেই, এই নদী আছে, আর সুন্দর রাস্তা আছে। তবে আমি অবাক হলাম দেখে যে, এরা প্লাস্টিক ক্যারিব্যাগ ত্যাগ করেছে,
    ১০ তাকার মুংডাল ও কাপড়ের ব্যাগে দেয়। আর আমার মতো কারুর যদি কেরিয়ার গোল হয়, হাউস হাসব্যান্ড হবার, তাইলে ওপরওয়ালা কে ডাকুন, পরের জন্মে যেন, অরুনাচলএ জন্মান, সব কাজ মহিলারা করছেন।
  • গবু | 237812.68.454512.90 | ১৫ নভেম্বর ২০১৯ ০৯:০৭383158
  • ধন্যবাদ শান্তনু!

    ভাবছিলাম পোস্ট ফ্যাক্ট লেখা - রানিং কমেন্টারি তা বুঝিনি!!

    চলুক চলুক!!
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক প্রতিক্রিয়া দিন