এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • কেন মেয়েরা বিপদে পড়ে?

    Falguni Mazumder লেখকের গ্রাহক হোন
    ১২ সেপ্টেম্বর ২০২২ | ৬৭৯ বার পঠিত
  • ভারতে দীর্ঘদিন ধরে মেয়েরা পরের সম্পতি
    বলে গণ্য হচ্ছে। ছোটবেলা থেকেই বঞ্চনা আর অবহেলার শিকার। ছেলে যদি কোন কাজ না করে তবে মা,দিদিমা গর্বিত হয় আর
    মেয়েদের বেলায় উলটা নিয়ম।

    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • যোষিতা | ১৩ সেপ্টেম্বর ২০২২ ০০:১০511876
  • ঠিক।
  • tutul shree | ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৩511881
  • ঘরের কাজ তো মেয়েমানুষের কাজ। তবে করবেনি ক‍্যান?
  • Falguni Mazumder | ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫১511890
  • কারন আছে অনেক
  • মিত্তির | ১৪ সেপ্টেম্বর ২০২২ ২৩:৩২511894
  • মেয়েরাই শুধু কেন করবে ঘরের কাজ, ছেলেরাও করবে, করতেই হবে
  • :|: | 174.251.161.224 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৩:৫৯511897
  • ঘরে থাকারই কী দরকার? গাছ তলায় থাকুন আর আপনি কপ্নি বুঝে নিন। তথাগত-যশোধরার কোনও সমস্যা ছিলো না।  
  • Amit | 103.6.116.9 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৫:২৩511898
  • ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৩:৫৯-কে কোশ্নো - যশোধরা আবার কবে কোথায় গাছের তলায় ছিলেন ? 
  • &/ | 151.141.85.8 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৩511899
  • ভিক্ষুণী হবার পরের কথা বলছেন হয়তো উনি।
  • &/ | 151.141.85.8 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৫511900
  • কিন্তু ভিক্ষু ভিক্ষুণী হয়ে গেলেও সমস্যা কমবে না। খাওয়াবে কে ওদের? কোন্্‌ মামাশ্বশুর?
  • :|: | 174.251.161.224 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৫:৫৮511901
  • খাওয়াবার লোকের অভাব কি? তথাগতদের কোনও খাবার সমস্যা ছিলো বলে শুনিনি তো!
  • Amit | 103.6.116.9 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:০৩511902
  • সে সমস্যা হলেও তথাগত কি আর আপনাকে বা অন্য কাউকে কানে কানে এসে বলে যাবে ? তাহলে ডিভাইন ইমেজ এর ঝাড় হয়ে যাবে তো। 
  • &/ | 151.141.85.8 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:০৬511903
  • গেরস্থ ভিক্ষে দিলে তবে তো! এক একটি ভিক্ষুসংঘপিছু কত গেরস্থ থাকতে হবে, সেটা ভাবুন। তাদের জমিজমা গরুছাগল পুকুর মুনিশ রাখাল ঠাকুর চাকর বৌ ঝি ছেলেপিলে ----সে মানে এলাহি ব্যাপার।
  • &/ | 151.141.85.8 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:১১511904
  • আরে তথাই বা কেন, আমাদের ঘরের পাশের মিশন ---দেশ বিদেশের দরাজহাত ডোনার ছাড়া চলতে পারত?
  • Amit | 103.6.116.9 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৭511905
  • যাকগে। টোয়ি বেলাইন হয়ে গেলো। 
  • mc | 2405:8100:8000:5ca1::79:95f5 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:২৬511906
  • কিন্তু বেকার ছেলেকে নিয়ে এখনো কি গর্ব করে?
  • &/ | 151.141.85.8 | ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪০511907
  • মেয়েদের জন্য নিদান, ঘরের দাসী বাইরে বেকার। ছেলেদের জন্য নিদান, ঘরে প্রভু বাইরে চাকুরে। (মেয়েদের বাইরে চাকরি করতে আপত্তিটার কারণ আসলে ঘরে তাহলে বিনা মাইনের বারোভূতের দাসী হবে কারা? আবাহনও নেই বিসজ্জনও নেই, রাখলে থাকি মারলে মরি হয়ে রইবে কারা?)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে মতামত দিন