এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • এনটি সোশ্যাল পারসোনালিটি ডিসারডার 

    Nahid Ul Islam লেখকের গ্রাহক হোন
    ১১ সেপ্টেম্বর ২০২১ | ৫০৭ বার পঠিত
  • প্রতারিত নারীকুল আপনারা আর
    শিশুদের জন্য মোটের উপর উপযুক্ত নন

    বলা যায় নগদে আর সস্তায় লাভ খুঁজতে গিয়ে
    বহু কিছুর মতো এ সদগুনটিও কেন জানি
    খোয়া গেছে মেকিয়াভেলি মার্কা ডন জুয়ান
    নায়কের সঙ্গিনী ভার্যাদের, তবে সেকুলাস সেক্স
    আর যুগ প্রভার কারনে যৌন কসরতে আগের যে কোন
    সময়কে সকলেই প্রায় ছাড়িয়ে গেছেন, তাই না?

    মুখে না বলেও ওথেলো সিনড্রোম আক্রান্ত আপনাদের
    ফিচেল পুঙ্গবটি দলন পীড়নের নতুন মানসিক তাড়না পেয়েছে ।

    আর এ হুযুগের সাইবার সেক্স
    পর্ণোগ্রাফি তো রিরংসা
    বর্ণবাদ আর নারীর প্রতি সহিংসতায় ঠাসা
    বলবেন ধর্ষকাম কেউ বলেন মেসোকিসেম
    কিংবা মর্ষকাম আর সেডিজেমের হাইব্রিড কামদ আসক্তি
    আর আমি বলি ‘lust murder’ কাকে বলে জানেন?
    Paraphalia আর যাবতীয় Disorder
    আপনাদের নিয়ে বেশ খেলছে
    তাই লক্ষ্য করলে দেখবেন, জ্ঞাত সময় থেকেই
    sex worker-দের পতিতাপল্লী নগরের
    বাউণ্ডারিয়েট এর বাইরে স্থিত ‘রেড লাইট এরিয়া’ হিসেবেই সমখ্যাত ,
    কেননা সেটা ক্রাইমের লীলাভূমি - অপরাধীদের এক প্রকার স্বর্গরাজ্য
    হ্যা, অজানিত কারণে রীতি বহির্ভূত যৌনতা অপরাধের আঁতুড় ঘর বিশেষ
    এবং মুড অলটারিং সাবস্ট্যন্স ব্যবহারকারী মানে আপনার মাদকসেবী আর
    সমলিঙ্গ যৌনতায় অভ্যস্তদের ভেতরেও কেন জানি না
    অপরাধ প্রবণতাটা স্বাভাবিকের চেয়ে মাত্রায় অধিক ক্রিয়াশীল
    বলবেন Forth Wave Feminism,
    post capitalism কাঠামো উত্তরবাদ কত বাঁধা বুলি
    রাজনৈতিকের, আমলা, সৈনিক্, মৌ-লোভী, প্রফেসার, মেডিসিন ম্যান কিংবা কবি-পাঙ্ক, modern day’s super hero, sport এবং cinema celebrity, social worker- porn star আর আপনাদের বিপ্লবীরা তোতা পাখির মতন বয়ান দেবেন আর জল ঘোলা করতে পাতি ইন্টালেচুয়াল দিয়ে করাতে পারেন ‘উত্তর কাঠামোবাদ বনাম কাঠামো উত্তরবাদ’ কূটতর্ক নাটককিন্তু ব্যক্তি, পরিবার – সমাজ কাঠামো আর তার লোকেদের ঠ্যাটামো কোথায় গিয়ে দাড়ায় তা দেখবার জন্য তো আগামীতে গোটা মানব সম্প্রদায় রইলই, তাই না কি বলেন?

    দুর্বল চিত্তের প্রবৃত্তি পীরিত আত্মার অনুবাদ ইতোমধ্যে ফোটোগ্রাফ সাহিত্য আর্ট নেরেটিভ পোস্ট মডার্ন মিউজিক ছাপিয়ে কাপড় সম্পর্ক আর দোস্তিতে জায়গা করে নিয়েছে , যৌনতাকে পুঁজি করে বহু কিছু বাগিয়েও নিয়েছে অনেকে সমকালে

    দুর্জন প্রকৃতির এসব দুরাচারী এদের শিক্ষা ও জ্ঞান
    মানব সমাজের জন্য নানাবিধ দুর্বিপাক বয়ে এনেছে, তাই না?
    আর দুষ্কৃতির মাধ্যমে সম্পদ অর্জনেই তা কেবল সীমাবদ্ধ নেই
    অনৈতিক বাবা মায়েরা সন্তানকে আর কিবা শিক্ষা দেবেন?
    যা দেবার তা দিয়ে ফেলেছেন।
    ব্যক্তিগত কম্পিউটার নয়তো আপনার
    ঐ স্মার্ট ফৌন সেটাই এখন সব শেখায়

    জেনেটিক মডিফায়েড ফুড, রেডিয়েসান, জলবায়ু পরিবর্তন, সুপেয় পানির সঙ্কট, বন- প্রকৃতি, জীব বৈচিত্র্য আর খনিজ সম্পদের পরিকল্পিত বিনাশ সাধন, দূষণ আর বিভিন্ন বৈদ্যতিক চৌম্বকীয় তরঙ্গ কি করে তা ভবিষ্যতের জন্য তোলা থাক। ওড়াল সেক্স আর বিপ্রতীপ রতির আসন কি দুর্ভোগ বয়ে আনে তাও দেখার বিষয়, কি বলেন সুশীল সমাজ ?

    তানা হলে আপনাদের গোঁয়ার্তুমি আর সস্তা চালাকির নগদে লাভবান হবার
    চালগুলোকে ভাবীকালে লোকেরা কি করে করে বলবেন
    ‘such an unsmart move’!

    পূনশ্চ :
    এ.এস.পি.​​​​​​​ডি একটি ​​​​​​​​​​​​​মনরোগ বিশেষ ​​​​​​​এবং ​​​​​​​তা ​​​​​​​বংশগতও ​​​​​​​হতে ​​​​​​​পারে .

    সজীব ​​​​​​​ইসলাম
    ঢাকা থেকে ​​​​​​​২০১৯ ​​​​​​​সন .
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ধ্যাত্তেরি | 2605:6400:10:36b:1cb3:5586:cdb7:31ea | ১১ সেপ্টেম্বর ২০২১ ১৫:১৯497958
  • এতগুলো ছাগু কোথাথেকে এসে জুটেছে??? আপদ যত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। বুদ্ধি করে মতামত দিন