এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Mongol gupto | 2600:8801:1660:3d:c807:2c82:4fdd:72de | ০৫ ডিসেম্বর ২০২০ ০০:১৪100944
  • বড় মন খারাপ করা লেখা 

  • তিন্নি | 45.113.88.27 | ০৫ ডিসেম্বর ২০২০ ১১:১৩100952
  • এই দেখো, দেখতে দেখতে এইটাই তোমার আমার গল্প হয়ে উঠলো।

  • কাজল সেন | 2409:4064:80:c789:3f7a:79ea:6dde:3d4c | ০৫ ডিসেম্বর ২০২০ ১৫:৪৬100958
  • অনবদ্য গদ্য। মন বিষণ্ণ হলো। 

  • Amy | 115.96.145.123 | ০৫ ডিসেম্বর ২০২০ ২০:২২100960
  • If only I could go back in time 


    I would stop the pendulum from moving 


    I would hold on to my childhood 


    I would also hold you tight. 


    Onek din por abr sajhbatir lekha porlam. Kobitar moto. 

  • Swati64 | ০৬ ডিসেম্বর ২০২০ ০৬:০৯100970
  • এই prothbar  সাঁঝবাতির লেখা গদ্য পড়লাম ।...মনটা ভরে গেল ।...লেখাটায় একতা  ইউনিভার্সাল আপীল  আছে ; এ যেন আমারই কথা  এবং আমার আশেপাশের আরও অনেকের । একটু  মন উদাস করা  লেখা , তবে ছোটবেলার কথা , বড় হয়ে ওঠার কথা  বলতে  গেলে , ভাবতে গেলে , সবাই আমরা কোথাও  যেন একটু  উদাস  হয়েই  পড়ি ....


    আরও  চাই .....

  • Debraj Chakraborty | 223.223.151.224 | ০৭ ডিসেম্বর ২০২০ ১৯:২৮100999
  • valo laglo. Lekha tar suru thekei besh chomok ache.

  • রাতুল | 103.242.191.57 | ০৯ ডিসেম্বর ২০২০ ২২:৪৪101032
  • I'am nobody! Who are you?/ Are you nobody,too?/ then there is a pair of us- don’t tell/They'd banish us, you know (Emily D.) - বাহ... ওয়াহিদ 

  • নাম নেই | 116.193.128.69 | ১৩ ডিসেম্বর ২০২০ ০৯:৩৪101068
  • একদম অন্যরকম লেখা। অন্যরকম মাত্রার গদ্য। ভাল লাগল। তার চেয়েও বেশি বলব, আপনার গদ্য লেখার হাত কবিতার মতই ভাল। সবার চেয়ে ইউনিক, ইউনিসেক্স। কিন্ত আপনার লেখা কোথাও খুঁজে পাওয়া যায় না আর। 

  • কল্পর্ষি | 2405:201:8003:2888:cdbd:991f:fab3:99a2 | ১৫ ডিসেম্বর ২০২০ ২০:৫৬101107
  • লেখাটার নামকরণ লক্ষণীয় ।  সত্যি এক একজন লেখক ,এমন কি এক একটা লেখা আসলে এক একটা গ্লেসিয়ার । হিমবাহের অগ্রভাগ -ই শুধু দেখা যায় , এই লেখাটিও তাই । মূলত ব্যক্তিগত লেখা অথচ একটি সার্বজনীন আবেদনময় লেখা , যা আমাদের বিষণ্ণ করে ।

  • kbs321 | 45.113.103.161 | ২৮ ডিসেম্বর ২০২০ ১৯:৫৮101420
  • এ লেখা এই সময়ের মানুষমাত্রেরই-- বিশেষ, 'নাগরিক' (বাসস্থান নয়) মানুষমাত্রেরই কথা। জলে নিজমুখের ছায়াস্মৃতি আঁজলা ভরে তুলে আনার মতই । লিরিক্যাল-- ভাবের সঙ্গে সঙ্গতি রেখে তাকে ভাঙাও হয়েছে কখনো কখনো। পাঠক এমন লেখার কাছে বসতে চাইবেন কিছুক্ষণ।

  • Arnab | 103.218.171.35 | ০৪ জানুয়ারি ২০২১ ১৩:১৭101492
  • অপূর্ব।  অনেকদিন পর লেখা  পড়লাম তোমার। সেই ধার, সেই ভালোবাসা, সেই অসন্তুষ্টি থেকে লেখা। যে লেখা পড়লে মন খারাপ গুলোই  আদর করে মন  ভালো করে দেয়। ঠিক যেন সাঁঝবাতির আলোয় ইমন এর আলাপ। অনেক অনেক ভালোবাসা। আরো অনেক লেখা চাই 

  • moulik majumder | ০৩ আগস্ট ২০২১ ২৩:৫০496383
  • মনোমুগ্ধকর 

  • PIJUS SARKAR | ১৭ জুন ২০২২ ১৬:১৪509098
  • প্রাণ খুলে হাসতে গিয়ে বিষণ্ণ হল মন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন