এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Prativa Sarker | ২৩ জুন ২০২০ ২৩:৫২94565
  • প্রকৃতি ধ্বংসের বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদ। তাই না?? 

  • বিপ্লব রহমান | ২৪ জুন ২০২০ ০০:০২94567
  • ঠিক তাই। উপকথা প্রকৃতি ও বন্য প্রাণী রক্ষার কথা বলে। অনেক ধন্যবাদ দিদি। 

    #

    অফটপিকে,  পাহাড়ের ওপর বইটির দ্বিতীয় সংস্করণের সব কাজ শেষ, ফাইনাল প্রুফ দেখছি।  করোনা কালের পর বইটি বেরুবে আশাকরি।  আশির্বাদ রেখ           

  • কুশান | 103.87.141.7 | ২৪ জুন ২০২০ ১৪:০১94590
  • চমৎকার ও আন্তরিক পর্যটন। পড়ে লোভ হয় ও ঈর্ষা।

    বানান ভুল ও দৃশ্যদূষণ এড়াতে সতর্ক হোন। কয়েকটি বলছি:

    হীম নয় হিম

    বাষ্পাচ্ছন্ন

    জলকণা

    সর্বস্ব--একটি অনর্থক ও কার দেখা গেল

    ফোটেনি, ঘাই ইত্যাকার শব্দে অহেতুক চন্দ্রবিন্দু

    মনে হয় গুরু এডিটর স্কোপ দিচ্ছে এখন। ভুলগুলি এড়িয়ে চলুন।
  • বিপ্লব রহমান | ২৪ জুন ২০২০ ১৯:৫৯94596
  • কুশান, বিনীত পাঠ ও মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। টাইপোগুলো যতোটা সম্ভব ঠিক করেছি। আরো কিছু চোখে পড়লে অনুগ্রহ করে জানাবেন। শুভ  

  • r2h | 49.37.12.111 | ২৪ জুন ২০২০ ২০:৩৮94597
  • হ্যাঁ, এত গুরুত্বপূর্ণ, একেবারে অচেনা জায়গা আর মানুষজন নিয়ে এত ভালো লেখা, তাতে এতগুলো বানান ভুল থাকলে চোখ কটকট করে। আমার দু'পয়সা - দূর্গম আর কোমড়।
    ব্লগে এডিট করার অপশনটা খুব ভালো জিনিস হয়েছে।
    আমি নিজেও অবশ্য বানানে বৃহস্পতি, দু'লাইন লিখতে গেলে তিনবার ডিকশনারী দেখতে হয়, তাতেও পাঁচখানা বানান ভুল থেকে যয়।

    এই সিরিজটা চলুক, মন দিয়ে পড়ছি।

    আর - এই আদিবাসী লোকগাথা, গল্পগুলি, এগুলোর ভেতরেও কত কিছু লুকিয়ে থাকে।
  • বিপ্লব রহমান | ২৪ জুন ২০২০ ২১:২৮94600
  • r2h

    সত্যিই শিশুতোষ টাইপোগুলো খুব বাজে। ধরিয়ে দেওয়ার জন্য, সঙ্গে থাকার ধন্যবাদ। আগামীতে আরো সতর্ক হবো নিশ্চয়ই। এরপরেও যে কোনো সমালোচনা সাদরে গ্রহণীয়। ভাল থাকুন

  • বিপ্লব রহমান | ২৪ জুন ২০২০ ২১:২৮94599
  • r2h

    সত্যিই শিশুতোষ টাইপোগুলো খুব বাজে। ধরিয়ে দেওয়ার জন্য, সঙ্গে থাকার ধন্যবাদ। আগামীতে আরো সতর্ক হবো নিশ্চয়ই। এরপরেও যে কোনো সমালোচনা সাদরে গ্রহণীয়। ভাল থাকুন

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত প্রতিক্রিয়া দিন