এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রিলিফের দাবী

    হখগ
    অন্যান্য | ২৪ মার্চ ২০২০ | ১৩৭৬ বার পঠিত
  • রিলিফের ঘোষণা নিয়ে একটা টই আছে। এটা রিলিফের দাবির টই

    -- মমতা সর্বদলীয় বৈঠকের পরে কেন্দ্রের সাহায্য চেয়েছেন, কিন্তু খবরে কোনো অংক নেই।
    --এবিপি আনন্দ টিভি তে দেখাচ্ছে , সুজন চক্রবর্তী , জানাধান একাউন্টে প্রতি আকাউন্টে ৫০০০ টাকা র কথা বলেছেন। কেন্দ্রীয় সরকারের কাছে দাবী জানাতে বলেছেন।
    --জয়প্রকাশ মজুমদার রাজ্যের কাছে ১০০০ টাকা প্রতি মাসে চেয়েছেন। মমতা বলেছেন যেহেতু গড়েন ফ্রী এবং বেশি করা হয়েছে, এইটা করা যাবে না। 'সেফ হাউজ' চেয়েছেন কোয়ারান্টাইন এর জন্য। মমতা অনুশঠান বাড়ি আর স্টেডিয়াম এর সাময়িক অধিগ্রহণ এর কথা এর ভিত্তিতেই বলেছেন বলে মনে হচ্ছে আবাপ র খবর পরে।
    --ক্যাপ্টেন ১৫০ কোটি টাকা চেয়েছেন কেন্দ্রের কাছে।

    (মন্তব্য: - একটা জিনিস লাক্সানীয়া, রাজ্য সরকার গুলো দুটো জেলার বন্যাতেও হাজার কোটির দাবী করে, এক্সেত্রে পাঞ্জাব ১৫০ কোটি চেয়েছে, মমতা 200 কোটির ফান্ড করেছেন, সংখ্যা তা এতো কম কেন? ইটা আমি বুঝতে পারছি না, সরকার গুলির হম্বি তম্বি যত , আসলে সিরিয়াস না এরকম কিছু, নাকি এমারজেন্সি হেলথ রিলিফ এর খরচ এতো কম?এর পাশে কেরালার ফানড এলোকেশান নাম্বার বিরাট বেশি দেখাচ্ছে , এটা র পেছনে রহস্য তা কি , কোনো পলিসি র লোক বলতে পারলে ভালো hoto)

    -- সিটু ও সিপিএম র দাবী:(সূত্র টুইটার, তপন সেন সাক্সরিত ডকুমেন্ট এবং সিপিআইএম স্পিক্ আকাউন্ট ) - সongক্সেপিত অনুবাদ

    --- সরকারী ও বেসরকারী সংস্থায় চাকরি ও বেনেফিট বন্ধ করা যাবে না।
    -- অসুস্থ দের মাইনে সহ ছুটি দিতে হবে
    -- ছাটাই , মাইনে কমানো চলবে না
    -- রেশন ফ্রী (সাড়ে সাত কোটি টন মজুত আছে, কেন্দ্রের kaachhe)
    -- মিড্ ডে মিল এর বিলি r আলাদা ব্যবস্থা
    -- স্বাস্থ্য কর্মী দের জন্য বিশেষ সুরশায়া ব্যবস্থা
    -- সরকারী ওষুধ উৎপাদন এর বৃদ্ধি ও পুনরুজ্জীবন
    -- ১০০ দিনের কাজ, ১৫০ দিন অব্দি বাড়াতে হবে
    -- অসংগঠিত শ্রমিক দের আসিস্টান্স এর জন্য বিশেষঃ phaanD

    হখগ
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • হখগ | 162.158.166.18 | ২৪ মার্চ ২০২০ ১০:৫৩730241
  • -- "A moratorium on bank loans for a year for SMEs and retail traders."

    হখগ
  • হখগ | 162.158.166.18 | ২৪ মার্চ ২০২০ ১০:৫৫730242
  • কমলা হাসান অসংগঠিত কর্মীদের জন্য বিশেষ সাহায্য দাবী করেছেন ।

    হখগ
  • হখগ | 162.158.155.55 | ২৪ মার্চ ২০২০ ১২:২০730247
  • কর্নাটক ২০০ কোটি ঘোষণা করেছে । ইন্ডিযা টুডে টিভি। হখগ
  • π | ২৫ মার্চ ২০২০ ১২:৪২730277
  • রিলিফ ঘোষণার টই পেলাম না।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে প্রতিক্রিয়া দিন