এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • | 116.210.217.140 (*) | ০১ জুলাই ২০১৭ ০৪:৩৬82963
  • এইটা হোয়াতে ঘুরছে, যথারীতি সৈকতের নাম ছাড়া
  • Rabaahuta | 233.186.39.224 (*) | ০১ জুলাই ২০১৭ ০৫:৫৬82964
  • কিছুই বোধয় হচ্ছে না, নিছক বুদ্বুদে বাস করছি। স্কুলের হোয়াটসয়াপ গ্রুপে একজন, মিলিটারিতে সুবেদার, জম্মু কাশ্মীরএ পোস্টেড, রামমন্দিরের জন্যে ভোট চেয়ে লিন্ক পোস্ট করেছে।
  • শেসে | 52.110.164.195 (*) | ০১ জুলাই ২০১৭ ০৬:৩৮82958
  • রাবড়ি তৈরির সময় উনুনের উপর দুধের কড়াই বসিয়ে দুধের উপর থেকে ক্রমাগত হাওয়া দেয়া হয়, যাতে পুুরু করে সর পরে ় গোভক্তরা এখন রাবড়ি তৈরির পদ্ধতিকেই অনুসরণ করছে ় একদিকে যোগীজি গোরক্ষকদের মব লিঞ্চিং এ উৎসাহ দিচ্ছেন, আর একদিকে মোদিজী সাবরমতী আশ্রমে চরকা কাটতেে কাটতে গো-মাতার সন্তানদের নিজের হাতে আইন তুলে নিতে বারণ করছেন ়
  • প্রতিভা | 37.5.141.46 (*) | ০১ জুলাই ২০১৭ ০৬:৫৭82959
  • এইরকম চাবুক কষালে যন্ত্রণায় ছটফট করলেও হাম্বা বলে কেঁদে ওঠা যায় না। নীরবে হজম করতে হয়। গো-কুলের ভন্ডরা এখন হজম করুক এটাকে।
  • তির্যক | 121.93.217.187 (*) | ০১ জুলাই ২০১৭ ০৯:০০82960
  • গোকুলে বাড়ুক...
  • T | 229.75.11.86 (*) | ০১ জুলাই ২০১৭ ০৯:১৪82961
  • জমেনি।
  • ? | 193.82.199.156 (*) | ০১ জুলাই ২০১৭ ০৯:২১82962
  • খুব দরকারী লেখা
  • বিপ্লব রহমান | 129.30.39.73 (*) | ০২ জুলাই ২০১৭ ০৬:৪৯82965
  • এই গরু রচনা প্রাথমিককে পাঠ্য করা হোক। :ডি
  • S | 184.45.155.75 (*) | ০২ জুলাই ২০১৭ ১০:০৬82966
  • এখন আবার ভোট কিসের? আর উনি কি জানেন না যে আচ্ছেদিনের রাস্তা রাম মন্দিরের সামনে দিয়েই যাবে।
  • sm | 52.110.181.204 (*) | ০২ জুলাই ২০১৭ ১১:০৩82967
  • রাম মন্দিরের সামনে দিয়ে তো চওড়া রাস্তা!সেন্ট্রাল এভিনিউ ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন