এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • তুমি যদি গিল্ড সভাপতি হতে, কী করতে?

    Samik
    বইপত্তর | ৩০ জানুয়ারি ২০০৭ | ৪১০৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Blank | 59.93.204.200 | ১২ মার্চ ২০০৭ ২২:০০728977
  • সুনীল গঙ্গো র লেখাটা খুব একটা ভাট কিছু লাগে নি। মোটা মুটি খারাপ লেখে নি। পরিবেশের ঘাড়ে বন্দুক রেখে যদ্দিন চালাতে পারে একদল লোক !

    প্রথম দিন মনে হয় ময়দানে বই বিক্রি করা হয়েছিল। বেশ ভালো ভিড় হয়েছিল, সে অ... যতই ভাট লিখুক। calcuttaweb অথবা calcuttagolbalchat এর সাইটে ছবিও পাওয়া যেত ঐ দিনের।

    এখনো বুঝলাম না, যে এই ময়দানে বিশেষ রাজনৈতিক দলের যে সভাটা গতকাল হলো, তা তো সবাই জানতো, কিন্তু সেটা আটকানোর জন্য কেউ কেনো হাইকোর্টে গেলো না। এরেই বলে....
  • appan | 80.41.28.207 | ১৩ মার্চ ২০০৭ ০০:০৪728978
  • কাগজে লিখেছে সুভাষ দত্ত এই নিয়ে জলদি আদালতের দরজা খটখটাবেন।
  • r | 61.95.167.91 | ১৩ মার্চ ২০০৭ ১২:১২728979
  • সুনীলবাবুর লেখা থেকে যা বোঝা গেল:

    কলকাতা বইমেলা কলকাতার একমাত্র প্রায়োরিটি হওয়া উচিত। তার জন্য ময়দান সিমেন্ট দিয়ে বাঁধিয়ে দেওয়া হোক। আদালতে জমে থাকা ভুরি ভুরি মামলা ফেলে বইমেলার মামলার নিষ্পত্তি হোক। যদি গিল্ড এই ব্যাপারে কিছু করে না উঠতে পারে, আদালত আগ বাড়িয়ে বইমেলা করতে গিল্ডকে সাহায্য করুন। বইমেলাতে আরও লোক টানার জন্য নাগরদোলা-পাঁপড়ভাজা-জ্যান্ত ভূতের নৃত্য-চারমাথাওয়ালা রাক্ষস মানুষ ইত্যাদি ইত্যাদির ব্যবস্থা থাকুক।

    আর একটা মজার ব্যাপার এই তর্কে উঠে আসছে। কাউকে কিছু বললেই সে উলটো বলবে: "আমাকে কেন? ও-ও তো করছে, ওকে বলুন না।" বইমেলাওয়ালারা বাসওয়ালা দেখাবে, বাসওয়ালারা পরিবহণ দফতর দেখাবে, পরিবহণ দফতর কেন্দ্রীয় সরকার দেখাবে, কেন্দ্রীয় সরকার বিশ্ববাজার দেখাবে। এইবার বিশ্ববাজারে আপনি কাউকে ধরতে পারবেন না। যাকে দিয়েই শুরু করুন না কেন, সুভাষ দত্ত কিংবা আপনার পায়ের উপর দাঁড়িয়ে থাকা সহযাত্রী, শেষে মাল এমন জায়গায় পৌঁছাবে যে সেইখানে আর কারুকে ধরতে পারবেন না। অতএব, যা ছিল তাই থাকবে।

    তুমি খুশি থাকো, আমার পানে চেইয়ে চেইয়ে খুশি থাকো।
  • LCM | 24.4.0.122 | ১৩ মার্চ ২০০৭ ১৩:৩৬728980
  • সুনীল গাঙ্গুলী মিলিটারি গোঁফ, সিমেন্ট, তিয়ানমেন, পাপড়ভাজা ইত্যাদি নিয়ে ভাট করলেন, কংক্রিট নিয়ে ফান্ডা দিলেন, কিন্তু সব মিলিয়ে কংক্রিট কিছু বললেন না।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ক্যাবাত বা দুচ্ছাই মতামত দিন