এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • শিশু টক (২)

    Samik
    অন্যান্য | ০১ ডিসেম্বর ২০০৬ | ৩৬০৮০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • d | 117.195.33.131 | ১৮ অক্টোবর ২০০৯ ২০:৫৬693636
  • ছুঁচোবাজি দেখাও নি?
  • h | 61.95.144.10 | ২১ অক্টোবর ২০০৯ ২১:৪০693637
  • দুটি মুক্তো পাওয়া গেছে।

    ১। প্রজাপতি মধু খাচ্ছে , তাহলে আর ওর কাশি হবে না।
    ২। আমার ছেলের নাম মিস্টারবিনকাকু।
  • dipu | 59.164.191.81 | ২১ অক্টোবর ২০০৯ ২১:৪৮693638
  • প্রজাপতির কাশি হবে না টা ব্যাপক :-)))
  • d | 117.195.40.105 | ২২ অক্টোবর ২০০৯ ১৯:৪৭693639
  • আরিব্বাপ! সাঁঝ তো প্পুরো দিল্লীওয়ালি তৈরী হচ্ছে! সত্যি ক্কিদিঙ্কাল!!
  • Paramita | 63.82.71.141 | ৩০ অক্টোবর ২০০৯ ০১:২৮693640
  • গাড়িতে যেতে যেতে পাশাপাশি কারসিটে বসা দুই বন্ধু, পাঁচ বছুরে মেঘ ও মুনিয়ার কথোপকখন(ছায়া হয়ে যা শুনতে হয়, একটাও গলা খাঁকারি কি একটুও খুকখুকে হাসিতে যার চটকা কি ফ্লো সম্পুর্ণভাবে ব্যহত হতে পারে)

    এপিসোড এক :

    মেঘ : জানো, আমি যখন খুব স্মল ছিলাম আমি ইন্ডিয়ার ওশান দেখেচি
    মুনিয়া : আমি যখন লাস্ট সামারে গেছিলাম আমিও দেখেছি।
    মেঘ : তুমি পুরির ওশান দেকেচো?
    মুনিয়া : হ্যা। গুঞ্জাও কি দেকেছে?
    মেঘ : না, গুঞ্জা তখন বর্ন হয় নি।
    মুনিয়া : ইউ মিন গুঞ্জা তখন টামিতে
    মেঘ : না, গুঞ্জা তখন মনের মাজারে।
    মুনিয়া : হোয়াট ইজ মাজারে?
    মেঘ : মানে মামার হার্টে ছিল কিন্তু টামিতে তখনও আসেনি। মাম্মা ওয়াজ থিংকিং অ্যাবাউট হার
    মুনিয়া : আমার দিদি বলেচে, আমি যখন টামিতে ছিলাম তখন মাম্মা জানতো না। তাই আমার মাম্মা থিংক অ্যাবাউট করে নি।
    মেঘ : কিন্তু তাও তুমি মনের মাজারে ছিলে।
    মুনিয়া : না ছিলাম না।
    মেঘ : না ছিলে।
    মুনিয়া : না ছিলাম না। আস্ক মাই মাম্মা।
    মেঘ : না ছিলে। আমার মা বলেচে। আস্ক মাই মাম্মা। মা! মুনিয়া কি ইচ্চে হয়ে ছিল না?
    মুনিয়া (নিজমতে দৃঢ়) : না ছিলাম না।

    অত:পর মার হস্তক্ষেপ ও নিষ্পত্তি।
  • a x | 143.111.22.23 | ৩০ অক্টোবর ২০০৯ ০১:৫৬693641
  • :-)
  • pi | 128.231.22.89 | ৩০ অক্টোবর ২০০৯ ০২:৫৩693642
  • :))
    মার হস্তক্ষেপে কিরূপে নিষ্পত্তি হইলো, সেইটিও জানার ইচ্ছা রইলো :)

  • sb | 92.225.4.213 | ৩০ অক্টোবর ২০০৯ ০৬:০১693643
  • দুরন্ত:-))))
  • Arpan | 122.252.231.12 | ৩০ অক্টোবর ২০০৯ ০৯:১৯693644
  • :-)))

    ইদিকে আমার মেয়েটি মায়ের প্রবল সুশিক্ষা সঙ্কেÄও ব্লু ও গ্রীনে প্রবল কনফিউজড। ;-)
  • Samik | 122.162.75.58 | ৩০ অক্টোবর ২০০৯ ১০:০৪693646
  • এই মেয়েগুলো বড় হয়ে এইসব টই পড়ে কেমন গোলাপী বেগুনী হবে, সেইটাই বেশ দেখতে পাচ্ছি মনের মাজারে ;-)
  • tkn | 122.161.63.113 | ৩০ অক্টোবর ২০০৯ ১০:০৫693647
  • শমীক :-))

    অপ্পন, মেয়ে বড় হয়ে অফিস যাওয়ার সময় মান্ডে ব্লু-তে ভুগবে না। মান্ডে গ্রীণ মন্দ কি? :-)

  • Abhyu | 47.39.151.164 | ০৭ আগস্ট ২০২১ ০৯:২৩734825
    • dc | 223.184.39.225 | ০৭ আগস্ট ২০২১ ০৮:৪০485120
    • অভ্যুর লাকি লুক পোস্ট দেখে মনে হলো এটা লিখি। 

       

      আমাদের বাড়ি দুজন পড়তে আসে, একজন কৃশ, আরেকজন শালু। প্রথমজন ক্লাস থ্রিতে পড়ে আর মহা পাজি, দ্বিতীয়জন ক্লাস ফাইভে পড়ে আর খুব শান্তশিষ্ট। নেপালি, কিন্তু আধার, রেশান কার্ড ইত্যাদি আছে। এবছর দুজনেই ইস্কুলে ভর্তি হয়ে গেছে, অনলাইন ক্লাস করছে। 

       

      একদিন আমার পড়শীর সাথে দেখা, তিনি একটু ইতস্তত করে বললেন, আপনার বাড়ির বাথরুম থেকে কে যেন রোজ আমার গাড়িতে জল স্প্রে করে। আমরা দুজনেই খানিক অবাক হয়ে তাকিয়ে থাকলাম - আমার মেয়ে ক্লাস টেনে পড়ে বটে, তবে সে তো অন্য লেভেলের বদমাইসি করে বেড়ায়! শেষে আমার স্ত্রী রহস্য ভেদ করলো। কৃশবাবু বাথরুমে যান, প্যানের সিট নামিয়ে তার ওপর চড়ে পাইপে করে পাশের বাড়ির পাঁচিলের ওপারে জল ছেটান। 

       

      আরেকদিন আমার স্ত্রীকে ওদের স্কুল থেকে ফোন করেছে। একদিন নাকি ক্লাস টিচার অনলাইন হতে দেরি করেছে, তখন কৃশ বাকি সব বাচ্চাকে নানান মুখভঙ্গী দেখিয়েছে, তারাই বা ছাড়বে কেন, টিচার অনলাইন হয়ে দেখেন সব কটা বাচ্চা মিলে প্রাণপনে মুখভঙ্গি করে চলেছে। 

       

      কদিন আগে কৃশ নাকি ক্লাসের মধ্যে হঠাত বলে উঠেছে আমার পেয়ারা খেতে খুব ভাল্লাগে, আমাকে মা রোজ পেয়ারা কিনে দেয়, তোমরা কে কে পেয়ারা খাও? আবার আমার স্ত্রীকে ফোন (ওরা ভর্তি হওয়ার সময়ে স্ত্রীকে মুচলেকা দিতে হয়েছিল), স্ত্রী অবশ্য বলে দিয়েছে পেয়ারা খেতে ভালো লাগে বলেছে তো কি হয়েছে, আমরাও তো খাই, নর্থ ইন্ডিয়ায় সবাই খায়। সেই শুনে ক্লাস টিচার আর কিছু বলেন নি। 

       

      এই হলো কৃশের গল্প।

  • dc | 223.226.11.86 | ০৯ আগস্ট ২০২১ ০৯:৫৪734827
  • কৃশের আরেক কীর্তি, খরগোসকে চশমা পরানো। চশমাটা অবশ্য আমার মেয়ের। 



  • গবু | 223.223.143.221 | ০৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৯734918
  • আরিববাস, খরগোশবাবু দিব্বি কথা শোনেন মনে হচ্ছে! আমি অবশ্য যে দু-একটাকে দেখেছি, সেগুলো মহা ঢ্যাঁটা।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে মতামত দিন